Connect with us

ফুটবল

প্রীতি ম্যাচ খেলতে এশিয়ায় পা রাখলো আর্জেন্টিনা

Avatar of author

Published

on

ফিফা উইন্ডোতে চলতি মাসে এশিয়ার মাটিতে দুটি প্রীতি ম্যাচ খেলবে কাতার বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা। ১৫ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হবে চীনের বেইজিং শহরে।

এ ম্যাচকে সামনে রেখে শনিবার চীনে পৌঁছেছে লিওনেল মেসিরা। আয়োজকদের অশিফিয়াল সোশ্যাল মিডিয়া সাইট ওয়েইবোতে আর্জেন্টিনার চীনে পৌঁছানোর খবর নিশ্চিত করা গিয়েছে। তাদের পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, বিমান থেকে নামছেন আলবিসেলেস্তেরা।

 

Advertisement

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটির পর ইন্দোনেশিয়ার উদ্দেশে উড়াল দেবে আর্জেন্টিনা। সেখানে গেলোরা বুং স্টেডিয়ামে ১৯ জুন ইন্দোনেশিয়ার মুখোমুখি হবেন মেসিরা।

 
আরও পড়ুন: মেয়েদের জ্বালাতনে হাসান মাহমুদকে বিয়ে দিচ্ছেন বাবা

আর্জেন্টিনা দল

এমিলিয়ানো মার্টিনেজ, জেরেনিমো রুল্লি, ওয়াল্টার বেনিতেজ, নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্টিয়েল, জার্মান পাজ্জেলা, ক্রিস্টিয়ান রোমেরো, লিওনার্দো বালেরদি, নিকোলাস ওটামেন্ডি, ফাকুন্দা মেদিনা, নিকোলাস ট্যাগলিয়াফিকো, মার্কাস আকুনা, লিয়ান্দ্রো পারেদেস, এনজো ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল, এজেকুয়েল প্যালাসিওস, ম্যাক অ্যালিস্টার, থিয়াগো আলমাডা, লো সেলসো, লুকাস ওকাম্পস, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ, জিওভান্নি সিমিওনে, আলেহান্দ্রো গার্নাচো ও নিকো গঞ্জালেস।

আরও পড়ুন: মিয়ামির অবস্থান নিয়ে মেসিকে ‘খোঁচা’ দিলেন আগুয়েরো

Advertisement

এস

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

নাক ভেঙেও যে কারণে হলুদ কার্ড দেখলেন এমবাপ্পে

Published

on

অস্ট্রিয়ার ডিফেন্ডার কেভিন ডানসোর সঙ্গে ধাক্কা লেগে নাক ভেঙ্গে যায় কিলিয়ান এমবাপ্পের।  নাক ভেঙ্গে গিয়ে ঝরঝর করে রক্ত পড়ছিল।  ঝুঁকি না নিয়ে এমবাপ্পেকে মাঠে থেকে তুলে নেন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম।

মাঠ থেকে ওঠার আগে আরেকটি কাণ্ড করেন এই গ্রীষ্মে রিয়াল মাদ্রিদে যোগ দেয়া ফ্রান্স তারকা। এমবাপ্পেকে তুলে নেওয়ার আগে অলিভিয়ের জিরুদ এবং ইউসুফ ফোফানা মাঠে নামার জন্য অপেক্ষা করছিলেন। কিন্তু খেলোয়াড় বদলির সময় না দিয়ে রেফারি খেলা চালিয়ে যাওয়ায় আবার মাঠের মধ্যে গিয়ে বসে পড়েন এমবাপ্পে। যাতে রেফারি খেলা বন্ধ করতে বাধ্য হন।

তবে এমন কান্ডের জন্য শান্তিও পেতে হয়েছে তাকে। দেখতে হয়েছে হলুদ কার্ড।

এমবাপ্পের নাকের ইনজুরি সম্পর্কে ইএসপিএন জানিয়েছে তার নাকে অস্ত্রোপচারের প্রয়োজন নেই।  মাস্ক পরে মাঠে ফিরবেন তিনি।  এমবাপ্পেকে যে মাস্ক পড়তে হবে তা নিশ্চিত হওয়া যায় ম্যাচের পর সামাজিক সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টে।  পোস্ট দিয়ে মাস্কের ব্যাপারে পরামর্শ চেয়েছেন সাবেক পিএসজি তারকা।

এমবাপ্পের নাক ভাঙ্গার দিনে ইউরোতে অস্ট্রিয়ার ভুলে ১-০ গোলের জয় পেয়েছে ফ্রান্স।   ৩৮ মিনিটেই আত্মঘাতী গোল করে অস্ট্রিয়া।  এই গোলটিই গড়ে দেয় ম্যাচের ফলাফল।

Advertisement

ফ্রান্সের জয়ের দিনে ফিফা র‍্যাংকিংয়ে ৩ নম্বরে থাকা বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছে ৪৮ নম্বর র‍্যাংকিংয়ের দল স্লোভাকিয়া।   আর ইউক্রেনকে ৩-০ গোলে হারিয়ে ২৪ বছর পর ইউরোতে জয়ের স্বাদ পেয়েছে রোমানিয়ার।

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

আর্জেন্টিনার কোপা আমেরিকার দল ঘোষণা

Published

on

প্রাথমিক দল থেকে ৩ জনকে বাদ দিয়ে আসন্ন কোপা আমেরিকার জন্য ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। বাদ পড়েছেন রক্ষণভাগের দুই খেলোয়াড় লিওনার্দো বালের্দি, ভ্যালেন্টিন বারকো এবং কাতারে বিশ্বকাপজয়ী দলের সদস্য আনহেল কোরেয়া।

যথারীতি নেতৃত্বে থাকছেন লিওনেল মেসি। তাঁর নেতৃত্বেই সবশেষ কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা, কাতারে পেয়েছিল বিশ্বকাপ জেতার স্বাদ।

আগামী ২১ জুন কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।  বর্তমান চ্যাম্পিয়নদের বাকি দুই প্রতিপক্ষ চিলি ও পেরু।

আর্জেন্টিনার দল

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, জেরেনিমো রুলি, এমিলিয়ানো মার্তিনেজ।

Advertisement

ডিফেন্ডার: হেরমান পেসেলা, লিসান্দ্রো মার্তিনেজ, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো, নিকলোসা তালিয়াফিকো, নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, লুকাস কুয়ার্তা, মার্কোস আকুনিয়া।

মিডফিল্ডার: এজেকিয়েল পালাসিওস, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারাদেস, অ্যালেক্সিস ম্যাক আলিস্টার, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো, গুইদো রদ্রিগেজ

ফরোয়ার্ড: নিকোলাস গঞ্জালেস, আলেহান্দ্রো গারনাচো, ভালেন্তিন কার্বনি, আনহেল দি মারিয়া, লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ, লাওতারো মার্তিনেজ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

ব্রাজিলকে পরিত্যাগ করবেন রোনালদিনহো

Published

on

‘আমি এবারের কোপা আমেরিকায় ব্রাজিলের কোন খেলা দেখতে যাব না। বর্তমান ব্রাজিল দলে সবকিছুই অনুপস্থিত। তাদের মধ্যে কোন জেদ, সংকল্প, ভালো খেলার ইচ্ছাও নেই। আমি একটি খেলাও দেখতে যাচ্ছি না। আমি এই ব্রাজিলকে পরিত্যাগ করতে যাচ্ছি।’

কথা গুলো ব্রাজিলের কিংবদন্তি স্ট্রাইকার রোনালদিনহো গাউচোর। আসন্ন কোপা আমেরিকার আগে ইউটিউব চ্যানেলে ‘কার্টোলোকোসকে’ একটি সাক্ষাৎকার দেন ব্রাজিলের হয়ে ২০০২ বিশ্বকাপ জয়ী এই মহাতারকা। সেখানে, কোপা আমেরিকায় ব্রাজিলের কাছ থেকে কী আশা করা উচিত? এমন প্রশ্নের উত্তরে এভাবেই নিজের ক্ষোভ ঝেড়েছেন রোনালদিনহো। যদিও তিনি বিশ্বাস করেন যে ভিনিসিয়াস জুনিয়র বড় স্বীকৃতি পাওয়ার যোগ্য।

সময়টা একদমই ভালো যাচ্ছে না ব্রাজিলের। ২০২২ বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে বিদায়ের পর এখন পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেছে সেলেসাওরা। যেখানে হেরেছে ৫টিতে, জয় ৫ টিতে এবং ড্র করেছে ৩টি ম্যাচ।

আগামী ২৫ জুন কোপা আমেরিকার প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। গ্রুপ ডি তে বাকি দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে এবং কলম্বিয়া।
পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা তাদের দশম শিরোপার খোজে দক্ষিণ আমেরিকার জনপ্রিয় টুর্নামেন্টটিতে অংশ নিবে। সবশেষ কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরেছিলো তারা।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত