Connect with us

বিনোদন

যৌন হেনস্থা কোনও মজার ঘটনা নয়: স্বস্তিকা

Avatar of author

Published

on

স্বস্তিকা মুখার্জি

‘শিবপুর’ ছবি নিয়ে চলমান বিতর্কের মাঝে জানা গেল পরিচালক অরিন্দম ভট্টাচার্য নিজেই নাকি প্রচার অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি! এবার মুখ খুললেন অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। জানালেন, মঙ্গলবার ট্রেলার মুক্তির অনুষ্ঠানে তিনি যাবেন না, এটিই তো স্বাভাবিক! নিজেই ফেসবুকে বার্তা দিয়ে এ কথার খোলসা করলেন এ অভিনেত্রী।

স্বস্তিকার দাবি, তার অভিনীত ছবি হতে পারে, কিন্তু যে কাজের সঙ্গে যুক্ত থেকে তাকে যৌন হেনস্থার শিকার হতে হয়, সেই সংসর্গ এড়িয়ে চলতেই চাইবেন তিনি। মঙ্গলবার রাতে একটি দীর্ঘ পোস্টে অভিনেত্রী লেখেন, “…যারা গত কয়েক দিন ধরে আমায় ফোন এবং মেসেজে জিজ্ঞাসা করছিলেন ‘শিবপুর’-এর ট্রেলার মুক্তির অনুষ্ঠানে আমি যাব কি না, তাদের বলার যে, আমি যাব না, এটাই তো স্বাভাবিক! প্রথম কথা, আমি কলকাতায় নেই। আর যদি থাকতামও শহরে, তা হলেও অনুষ্ঠানে যেতাম না।”

স্বস্তিকা আরও লেখেন, “যৌন হেনস্থা কোনও তুচ্ছ ঘটনা নয়। কোনও ক্ষমা নেই এর। প্রযোজকেরা ভাবতে পারেন সব থিতিয়ে গিয়েছে, কিন্তু একেবারেই সেটা নয়। আমি ছেড়ে দেব না!” এরপর অবশ্য নিজের ছবি নিয়ে কিঞ্চিৎ মমত্ববোধও প্রকাশ পায় স্বস্তিকার লেখায়। জানান, অনুষ্ঠানে গেলেন না ঠিকই, কিন্তু ট্রেলার মুক্তির পর নিশ্চয়ই শেয়ার করবেন অনুরাগীদের জন্য।

স্বস্তিকা

কিছু দিন আগেই প্রযোজক সন্দীপ সরকারের তরফে স্বস্তিকাকে ‘নগ্ন ছবির নমুনা’ পাঠানোর অভিযোগ প্রকাশ্যে আসে। তারপর ‘শিবপুর’-এর অন্যতম প্রযোজক অজন্তা সিংহ রায় অভিযোগ করেন, যাবতীয় ষড়যন্ত্রের মূলে রয়েছেন ছবির পরিচালক অরিন্দম ভট্টাচার্য।

এর আগে ভারতীয় সংবাদ সংস্থা আনন্দবাজার অনলাইনকে অজন্তা জানিয়েছিলেন যে, অরিন্দমের বিরুদ্ধে গত ১০ এপ্রিল চারু মার্কেট থানায় তারা লিখিত অভিযোগ জানান। পরিচালকের বিরুদ্ধে বলপূর্বক টাকা আদায় করা এবং লাগাতার তাঁকে হুমকি দেওয়ার অভিযোগ আনেন অজন্তা।

Advertisement

অবশেষে সেই ছবির ট্রেলার প্রকাশ্যে এসেছে ১৩ জুন মঙ্গলবার। কিন্তু তার আগেও ছবি ঘিরে পক্ষে-বিপক্ষে অভিযোগ উঠছেই। যেমন বিগত কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিল, এই ছবির প্রচারপর্ব থেকে ছবির পরিচালককে দূরে রাখতে চাইছেন নির্মাতারা। এখন তিনি অভিযোগ জানালেন, নির্মাতাদের তরফে ট্রেলার প্রকাশ অনুষ্ঠানের আমন্ত্রণপত্র নাকি পরিচালকের কাছে পৌঁছয়নি। ছবিমুক্তির আগে নতুন করে কোনও সমস্যা এড়াতেই কি পরিচালককে দূরে রাখা হল, উঠছে প্রশ্ন। তবে স্বস্তিকা যে আমন্ত্রণ পাননি, এ কথা এক বারও জানাননি।

প্রযোজনা সংস্থার এক কর্মকর্তা বলেন, ‘‘আমরা ছবির সঙ্গে যুক্ত প্রত্যেককেই আমন্ত্রণ জানিয়েছি। আর শুনেছি, পরিচালক এখন ওর নতুন ছবির রেকিতে শহরের বাইরে রয়েছেন। ওকে আমন্ত্রণ করা হয়েছে কি না, সেটা খোঁজ নিয়ে বলতে পারব।’’ এই ছবি ঘিরে নির্মাতারা যে নতুন কোনও সমস্যা ডেকে আনতে চাইছেন না তা স্পষ্ট। আপাতত সুষ্ঠু ভাবে ছবির মুক্তিই তাদের একমাত্র লক্ষ্য। ‘শিবপুর’ মুক্তি পাচ্ছে আগামী ৩০ জুন।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

টলিউড

গায়িকা হিসাবে স্বস্তিকার আত্মপ্রকাশ

Published

on

স্বস্তিকা-মুখোপাধ্যায়

চলচ্চিত্র জগতে নায়িকা-গায়িকার অভাব নেই। অতীত থেকে বর্তমান বহু জনপ্রিয় অভিনেত্রীকে বাংলা এবং হিন্দি ছবির দুনিয়া পেয়েছে গায়িকা হিসেবে।  সম্প্রতি পরিণীতি চোপড়াও গান গেয়েছেন ‘অমর সিংহ চমকিলা’তে।

এবার বাংলা ছবির গানের দুনিয়ায় যুক্ত হল স্বস্তিকা মুখোপাধ্যায়ের নাম। জানা গেছে, পরিচালক অরিন্দম ভট্টাচার্যের আগামী ছবি ‘দুর্গাপুর জংশন’-এ তিনি হবেন নেপথ্য গায়িকা।

চলতি মাসের শেষে সম্ভবত তিনি গান রেকর্ড করবেন। ছবিতে তাকে জনপ্রিয় রবীন্দ্রসঙ্গীত ‘আজি ঝড়ের রাতে তোমার অভিসার’ গাইতে শোনা যাবে। চিত্রনাট্য অনুযায়ী নায়িকার জীবনে নানা ধূসর স্তর। রয়েছে অনেক অন্ধকার অতীত।

স্বস্তিকা-মুখোপাধ্যায়-

এক রাতের ঘটনা তাকে সেই অতীতের মুখোমুখি দাঁড় করাবে। নায়িকার জীবনে ‘ফিরে দেখা’র একটি দৃশ্যে শোনা যাবে গানটি। ছবিতে কোনও দিন গান না গাইলেও স্বস্তিকা রবীন্দ্রসঙ্গীত ভাল গান।

 

Advertisement

এর আগে বাবা সন্তু মুখোপাধ্যায়ের সঙ্গে একাধিক রবীন্দ্রসঙ্গীত গেয়েছেন তিনি। অ্যালবামও রয়েছে তার। এই ছবিতে পরিচালক তাকে এমন সুযোগ দিতেই খুশিমনে রাজি হয়ে গিয়েছেন স্বস্তিকা। একই দিনে তার সঙ্গে ছবির গান রেকর্ড করবেন ইমন চক্রবর্তী। ছবিতে স্বস্তিকাকে সাংবাদিকের চরিত্রে দেখা যাবে।

অরিন্দম এই ছবিটির আগে ‘শিবপুর’ নামের একটি চলচ্চিত্র পরিচালনা করেন। সত্তর-আশির দশকের উত্তাল রাজনীতি, হাওড়ায় অন্ধকার দুনিয়ার রাজপাট ছবিতে উঠে এসেছে। সত্যি ঘটনার উপরে তৈরি অ্যাকশন-থ্রিলার ঘরানার সেই ছবিটি জনপ্রিয় হওয়ার পরে অরিন্দম আবারও একই পথে হেঁটেছেন।

স্বস্তিকা

এবার তিনি দুর্গাপুরের অন্ধকার অতীত প্রকাশ্যে আনতে চলেছেন। এই ছবিতে একঝাঁক তারকা অভিনেতা রয়েছেন। স্বস্তিকার বিপরীতে দেখা যাবে বিক্রম চট্টোপাধ্যায়কে। তিনি পর্দায় দাপুটে পুলিশ অফিসার।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বিনোদন

শিল্পী সমিতি ছাড়ার ঘোষণা ওমর সানীর

Published

on

ওমর সানী

চিত্রনায়ক ওমর সানী সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্ট্যাটাসে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ছাড়তে চান বলে নিজেই জানিয়েছেন।

শনিবার (২৫ মে) ফেসবুকের এক পোস্টে তিনি লেখেন, ‘আমি আর শিল্পী সমিতিতে সদস্য হিসেবে থাকতে চাচ্ছি না, আমি কয়েকদিনের মধ্যে প্রেসিডেন্ট সাহেবের কাছে চিঠি পাঠাব। আমার সমস্ত শিল্পীর প্রতি শ্রদ্ধা রইল।’

তবে কী কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন সে বিষয়ে কিছু জানাননি ওমর সানী। তার সঙ্গে যোগাযোগ করতে চাইলে কোনো সাড়া দেননি তিনি। তবে বোঝা যাচ্ছে, সম্প্রতি শিল্পী সমিতি নিয়ে নানা বিতর্কের কারণেই সরে যেতে চাইছেন এই নায়ক।

কয়েকদিন ধরেই বেশ আলোচনায় চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট করেছেন পরাজিত প্রার্থী নিপুণ আক্তার। এ নিয়ে চলচ্চিত্রাঙ্গনে নানা যুক্তিতর্ক!

কখনো নিপুণ তারকাদের উদ্দেশ্য করে বিভিন্ন বিতর্কিত মন্তব্য করছেন। আবার কখনো নিপুণকে উদ্দেশ্য করে এফডিসিতে অভিনয়শিল্পীরা মানববন্ধন করছেন।

Advertisement

ওমর সানীকে সবশেষ  দেখা গেছে ‘ডেডবডি’ নামের একটি সিনেমায়। এটি নির্মাণ করেছেন মোহাম্মদ ইকবাল। এতে ওমর সানী ছাড়াও অভিনয় করেছেন জিয়াউল রোশান, অন্বেষা, শ্যামল মওলা, রাশেদ মামুন অপু, মিষ্টি জাহান প্রমুখ।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

১৩ বছর পর অভিনেত্রীর সৎ বাবাকে মৃত্যুদণ্ডের নির্দেশ আদালতের

Published

on

১২ বছর আগে খুন হওয়া বলিউড অভিনেত্রী লায়লা খানের কথা মনে আছে? পরিবারের পাঁচ সদস্যসহ হত্যা করা হয়েছিল অভিনেত্রীকে। খুনের অভিযোগ ওঠে লায়লার সৎবাবা পারভেজ তাকের বিরুদ্ধে। অবশেষে হত্যাকাণ্ডের রায় দিয়েছেন মুম্বাইয়ের একটি আদালত।

হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হওয়া লায়লার সৎবাবা পারভেজ তাককে মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত। শুক্রবার (২৪ মে) মুম্বাইয়ের সেশন কোর্ট অভিনেত্রীর সৎবাবাকে মৃত্যুদণ্ডের এই রায় ঘোষণা করেন আদালত। হত্যা ও প্রমাণ নষ্ট করার অভিযোগে পারভেজ ইকবাল তাককে দোষী সাব্যস্ত করেন অতিরিক্ত দায়রা জজ সচিন পাওয়ার। তিনি ছিলেন লায়লার মা সেলিনার তৃতীয় স্বামী।

প্রয়াত অভিনেত্রীর আইনজীবী পঙ্কজ চ্যাবন আদালতের কাছে মৃত্যুদণ্ড চেয়েছিলেন। রায়ে তাঁকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। মৃত্যুর প্রায় ১৩ বছর পর ন্যায়বিচার পেয়েছেন অভিনেত্রী।

২০১১ সালের ৭ ফেব্রুয়ারি নিখোঁজ হন অভিনেত্রী লায়লা খান ও তাঁর পরিবারের পাঁচ সদস্য! প্রায় এক বছর পর, ২০১২ সালের জুলাই মাসে ইগতপুরীতে অভিনেত্রীর ফার্ম হাউসের একটি গর্ত থেকে উদ্ধার হয় পচাগলা মৃতদেহ।

নিখোঁজ হওয়ার আগে লায়লা ও তাঁর পরিবারের সদস্যদের শেষবার দেখা গিয়েছিল অভিনেত্রীর মা সেলিনার তৃতীয় স্বামী তাকের সঙ্গে। পুলিশের তখন সন্দেহ হয় তাককে। ওশিওয়ারায় একটি ফ্ল্যাট ও দোকান, মীরা রোডের আরেকটি ফ্ল্যাট এবং ইগতপুরীর ফার্মহাউসসহ গয়না হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যেই তাক খুন করে লায়লাকে।

Advertisement

সেলিনার দ্বিতীয় স্বামী আসিফ শেখের অভিযোগ, তাক লায়লা ও তার বোনদের পতিতাবৃত্তিতে ঠেলে দিতে চেয়েছিল। তদন্ত চলাকালীন জম্মু ও কাশ্মীরের বন ঠিকাদার তাক পুলিশি তদন্তে শিকার করেছিলেন, নিরাপত্তাহীনতার কারণে সৎমেয়ে লায়লা, স্ত্রী সেলিনা বড়সহ সেলিনার অপর তিন সন্তান আজমিনা, যমজ ভাইবোন জারা ও ইমরানকে খুন করেন তিনি। ওই সময় পরিবারের সঙ্গে থাকায় প্রাণ যায় লায়লার খুড়তুতো বোন রেশমারও।

২০০২ সালে কন্নড় ভাষার ‘মেকআপ’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন লায়লা। ২০০৮ সালে ‘ওয়াফা : আ ডেডলি লাভ স্টোরি’ সিনেমায় অভিনয় করেন তিনি। সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন বলিউড মেগাস্টার রাজেশ খান্না।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত