Connect with us

জাতীয়

আমরা তো ইচ্ছা করে কাউকে মেরে ফেলি না: সংযুক্তা সাহা

Avatar of author

Published

on

রোগীর পরিবার অনেক কিছুই বলতে পারে, কারণ তারা স্বজন হারিয়েছেন। কিন্তু বাঁচা-মরা তো আল্লাহর ইচ্ছা। আমরা তো ইচ্ছা করে কাউকে মেরে ফেলি না। বললেন চিকিৎসক অধ্যাপক ডা. সংযুক্তা সাহা।

রাজধানীর গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা এবং কর্তৃপক্ষের প্রতারণার বলি হয়ে নবজাতকের মৃত্যু ও মৃত্যুঝুঁকিতে থাকা প্রসূতি মাহবুবা রহমান আঁখির ঘটনায় ব্যাপক আলোচিত-সমালোচিত । তার অধীনেই দীর্ঘদিন চেকআপে ছিলেন আঁখি। তবে, নবজাতকের মৃত্যু ও আঁখির করুণ পরিস্থিতির পেছনে চিকিৎসক হিসেবে নিজের কোনো দায় দেখছেন না ডা. সংযুক্তা।

বৃহস্পতিবার (১৫ জুন) সেন্ট্রাল হাসপাতালে প্রসূতি মাহবুবা রহমান আঁখির সঙ্গে প্রতারণা ও ভুল চিকিৎসার বিষয়ে অভিযোগ প্রসঙ্গে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

ডা. সংযুক্তা সাহা বলেন, চিকিৎসক হিসেবে আমরা আমাদের সর্বোচ্চটাই করে থাকি। তারপরও অনেক সময় রোগীকে বাঁচাতে পারি না, চিকিৎসক কখনোই জেনে-বুঝে রোগীকে সমস্যায় ফেলতে পারেন না।

সংযুক্তা সাহা বলেন, তিনি সে সময় সেন্ট্রাল হসপিটালে ছিলেন না। যা ঘটেছে সেটি হাসপাতাল বুঝবে। সেন্ট্রাল হসপিটাল তার নয়, তিনি ওউনও (নিজের বলে মনে করা) করি না। তাছাড়া তিনি সেখানে পার্মানেন্টলি কাজ করেন না। সেখানকার অ্যাপয়েন্টেড কোনো ডাক্তারও তিনি নন। কিন্তু ওই দিনের ডেলিভারিতে তারা অনুপস্থিতে যারা ছিলেন সবাই তাদের নিজস্ব ডাক্তার-নার্স। সুতরাং যদি রোগীর পরিবারের সঙ্গে কিছু হয়ে থাকে, সেটি হাসপাতাল কর্তৃপক্ষ বুঝবে।

Advertisement

ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, এই রোগীর ক্ষেত্রে তিনি যতটুকু শুনেছেন, ওরা সারাদিন কোনো একটা থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ট্রায়াল লেবারে ছিল। তারপর রাত ১২টায় সেন্ট্রাল হসপিটালে আসে। তখনই তাকে তাড়াহুড়া করে ডেলিভারির জন্য নিয়ে যাওয়া হয়। সম্ভবত দেরিতে আসার কারণেই তাকে ঝুঁকিতে পড়তে হয়েছে। এর বাইরে তিনি আর কিছু জানেন না।’

‘সংযুক্তা সাহা হাসপাতালেই আছেন’- এমন আশ্বাসে রোগীকে ডেলিভারিতে নিয়ে যাওয়া প্রসঙ্গে চিকিৎসক বলেন, তিনি না থাকা সত্ত্বেও যদি হাসপাতাল কর্তৃপক্ষ বলে থাকে তিনি আছেন, তার আশ্বাস দিয়ে তাকে ওটিতে নিয়ে যায়, তাহলে এটি অবশ্যই অপরাধ। ডাক্তার স্বাভাবিকভাবেই হসপিটালে নাও থাকতে পারে। তিনি তো একজন মানুষ। হঠাৎ করে তিনিও অসুস্থ হতে পারেন। যদি হাসপাতালে এসে জিজ্ঞেস করা হয় যে, সংযুক্তা ম্যাডাম আছে, তাহলে অবশ্যই বলতে হবে না, তিনি নেই। সংযুক্তা সাহা মনে করেন, এটাই ফেয়ার।

তিনি বলেন, ‘আমাদের হসপিটালে কর্তব্যরত যেসব চিকিৎসক-নার্স কাজ করেন, তাদের ডিউটি রোস্টার ফিক্সড। এখান থেকে কিন্তু কারও পালানোর কোনো সুযোগ নেই। আমি জানি না তারা রোগীকে কী বলেছিল বা আশ্বাস দিয়েছিল। সুতরাং বিষয়টি নিয়ে আমার কথা বলা মনে হয় সমীচীন হবে না।’

ডা. সংযুক্তা বলেন, ‘আমার বেশ কিছু রোগী আছে। যারা আমাকে বিশ্বাস করে দূরদূরান্ত থেকে চিকিৎসা নিতে আসে। এখন কেউ আঁখির ঘটনায় আমাকে সম্পৃক্ত করতে চায়, যেখানে আমি ছিলামই না। আমাকে যদি রোগীর লোকেরা দোষারোপ করে, তাহলে তাদের কিছুই বলার নেই; কারণ তারা শোকে এফেক্টেড। এ ক্ষেত্রে তারা অনেক কথাই বলতে পারেন। কিন্তু কোনো একটা কথা বলার আগে আমাদের অবশ্যই যাচাই-বাছাই করে দেখতে হবে। আমি যে কারও সম্বন্ধে যা ইচ্ছে বলতে পারি না।’

হাসপাতালের একটি সূত্র বলছে যে, ডেলিভারির সময় আপনি ভিডিও কলে ছিলেন এবং গাইডলাইন দিয়েছেন- এমন প্রসঙ্গে এই গাইনি বিশেষজ্ঞ বলেন, ‘আমার সঙ্গে কেউ ভিডিও কলে ছিল না। আমি রাত সাড়ে ১১টার দিকে এয়ারপোর্টে পৌঁছাই। এরপরও আমার দুটি ফোন খোলাই ছিল। কিন্তু সেই রাতে আমাকে রোগীর পক্ষ থেকে বা হসপিটালের পক্ষ থেকে কোনো ফোন করা হয়নি। সুতরাং আমি জানিই না রোগীটা যে এসেছে। আমি ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত যতক্ষণ হসপিটালে ছিলাম, আমার এমন কোনো রোগী হসপিটালে ভর্তি হয়নি।’

Advertisement

ডা. সংযুক্তা বলেন, ‘প্রত্যেকবারের মতো যখন আমি বাইরে যাই, তখন দুজন প্রফেসর ডেজিগনেটেড নেটে থাকেন। তারা আমার ইমার্জেন্সি রোগীদেরকে হ্যান্ডেল করেন। আমি সাধারণত শুক্রবারে ১০টার মধ্যে সমস্ত ইমারজেন্সি শেষ করি। এবার যখন রোগী আসলো, তারা আসতে আসতে রাত ১২টার অধিক বেজে গিয়েছিল। তাছাড়া একটি বিশেষ কাজে আমি সেই রাতে দেশের বাইরেও গিয়েছিলাম, যে কারণে আমার থাকার সুযোগ হয়নি।’

সেন্ট্রাল হসপিটালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণায় আঁখি নামে এক প্রসূতি মৃত্যুঝুঁকিতে পড়েছেন বলে অভিযোগ করেছেন তার স্বামী ইয়াকুব আলী। হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় মারা গেছে তাদের নবজাতক সন্তানও এমনটাই দাবি তার।

জানা গেছে, গত তিন মাস ধরে সেন্ট্রাল হসপিটালের গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সংযুক্তা সাহার অধীনে চিকিৎসা নিচ্ছিলেন মাহবুবা রহমান আঁখি। এমনকি তার শারীরিক অবস্থা স্বাভাবিক ছিল বলেও চিকিৎসক জানিয়েছিলেন। নরমাল ডেলিভারির মাধ্যমেই সন্তান প্রসব সম্ভব বলে আশ্বস্ত করেছিলেন ডা. সংযুক্তা সাহা।

প্রসব ব্যথা ওঠায় গত শুক্রবার (৯ জুন) রাত ১২টা ৫০ মিনিটে সেন্ট্রাল হসপিটালে ডা. সংযুক্তা সাহার অধীনে ভর্তি করা হয় আঁখিকে। তখন ডা. সংযুক্তা সাহা হাসপাতালে উপস্থিত ছিলেন না। তারপরও হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তিনি আছেন এবং ওটিতে (অপারেশন থিয়েটার) কাজ করছেন।

এ বিষয়ে আঁখির স্বামী ইয়াকুব আলী বলেন, আমার স্ত্রীকে যখন ওটিতে ঢুকানো হয় এবং নরমাল ডেলিভারির জন্য চেষ্টা শুরু করা হয়, তখনও আমি সংযুক্তা সাহা হাসপাতালে আছেন কি না জানতে চাই। কর্তৃপক্ষ জানায়, তিনি আছেন এবং তিনি চেষ্টা চালাচ্ছেন। পরে জানতে পেরেছি ডা. সংযুক্তা সাহা ছিলেন না এবং তারা রোগীর কোনোরকম চেক-আপ ছাড়াই ডেলিভারির কাজ শুরু করে দেন।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

জাতীয়

কাতারের আমির আসছেন কাল, সই হবে ৬ চুক্তি ও ৫ সমঝোতা

Avatar of author

Published

on

আমির

আগামীকাল সোমবার (২২এপ্রিল ) দুই দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি।

একটি বিশেষ বিমানে আগামীকাল বিকেল পাঁচটায় হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে কাতারের আমিরের অবতরণের কথা রয়েছে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী ২২ ও ২৩ এপ্রিল কাতারের আমির এই সফরে আসছেন। বিমানবন্দরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাঁকে স্বাগত জানাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২৪ সালের জানুয়ারিতে সরকার গঠনের পর মধ্যপ্রাচ্যের কোন দেশ হতে এটি প্রথম উচ্চপর্যায়ের রাষ্ট্রীয় সফর। কাতারের আমির তাঁর সফর সঙ্গীদের নিয়ে ‘ল্যা ম্য্যরিডিয়ান’  হোটেলে থাকবেন।

আগামী ২৩ এপ্রিল সকালে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ কাতারের আমিরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

তারপর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাতারের আমিরের সঙ্গে প্রথমে একান্ত বৈঠক এবং পরে আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

Advertisement

রাষ্ট্রপ্রতি মো. সাহাবুদ্দিন বঙ্গভবনে কাতারের আমিরের সৌজন্যে মধ্যাহ্নভোজের আয়োজন করবেন।

তার সফরকালে দুই দেশের মধ্যে ছয়টি চুক্তি এবং পাঁচটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

এগুলো হলো: দ্বৈতকর পরিহার ও কর ফাঁকি সংক্রান্ত, আইনগত বিষয়ে সহযোগিতা সংক্রান্ত, সাগরপথে পরিবহণ সংক্রান্ত, উভয় দেশের পারস্পরিক বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষাসংক্রান্ত, দুই দেশের দ-প্রাপ্ত ব্যক্তিদের বদলি সংক্রান্ত এবং যৌথ ব্যবসা পরিষদ গঠন সংক্রান্ত চুক্তি।

এছাড়া শ্রমশক্তিবিষয়ক সমঝোতা, উচ্চশিক্ষা ও বৈজ্ঞানিক গবেষণা সংক্রান্ত সমঝোতা ও কূটনৈতিক প্রশিক্ষণে সহযোগিতা সংক্রান্ত সমঝোতাসহ পাঁচটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। ওই দিন সন্ধ্যায় বিশেষ বিমানযোগে তিনি ঢাকা ত্যাগ করবেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

Avatar of author

Published

on

তীব্র দাবদাহের কারণে প্রতিকূল পরিস্থিতিতে সারা দেশের হাসপাতালগুলোকে প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

রোববার (২১ এপ্রিল) সচিবালয়ে এক সভা শেষে  নির্দেশনার কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

ডা. সামন্ত লাল সেন বলেন, দাবদাহের কারণে কোল্ড কেস (যাদের এখন ভর্তি হওয়ার দরকার নেই) রোগীদের এই মুহূর্তে হাসপাতালে ভর্তি না করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

এসময়ে  বাচ্চা ও বয়স্কদেরকে প্রয়োজন ছাড়া বাসার বাইরে না যাওয়ার পরামর্শ দেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পরিস্থিতি বুঝে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে। কারণ সরকার বাচ্চাদের ঝুঁকির মধ্যে ফেলতে চায় না।

Advertisement

প্রসঙ্গত, গত ২০ এপ্রিল তীব্র দাবদাহের কারণে স্কুল কলেজে ৭ দিনের ছুটি ঘোষণা করে সরকার।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

বিকালে দুবাই পৌঁছাবে এমভি আবদুল্লাহ

Avatar of author

Published

on

জাহাজ-এমভি-আবদুল্লাহ

হরমুজ প্রণালি অতিক্রম করেছে সোমালিয়ার জলদস্যুদের হাত থেকে মুক্ত জাহাজ এমভি আবদুল্লাহ। রোববার (২১ এপ্রিল) বিকেলে দুবাইয়ের আল হামরিয়া বন্দরের বহির্নোঙরে পৌঁছাতে পারে জাহাজটি।

গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন জাহাজের মালিক প্রতিষ্ঠান কবির গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম।

জাহাজটির অবস্থান নিয়ে তিনি বলেন, ‘হরমুজ প্রণালি অতিক্রম করে আল হামরিয়া বন্দরের কাছাকাছি পৌঁছাইছে এখন। এটা (বিকেল) চারটার পরপর হয়তো দুবাইয়ে পৌঁছাতে পারে।’

এর আগে কবির গ্রুপের প্রতিষ্ঠান এসআর শিপিং লাইনসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেহেরুল করিম বলেন, ‘এমভি আবদুল্লাহ জাহাজটি (রোববার) বিকেল চারটার দিকে দুবাইযের আল হামরিয়া বন্দরে পৌঁছার কথা রয়েছে। আমাদের সব প্রস্তুতি রয়েছে। কয়লা খালাসের জন্য সোমবার জাহাজটিকে জেটিতে ভেড়ানো হবে।’

কেএসআরএম গ্রুপ আরও জানায়, জাহাজটি আল-হামরিয়া বন্দরে পৌঁছানোর পর ২৩ ক্রুর মধ্যে দুজন উড়োজাহাজে করে দেশে ফিরবেন। আর বাকি ২১ জন ওই জাহাজে করে দেশে ফিরবেন।

Advertisement

আফ্রিকার দেশ মোজাম্বিক থেকে ৫৫ হাজার টন কয়লা নিয়ে জাহাজটি হামরিয়া বন্দরে যাচ্ছিল। সোমালিয়ার মোগাদিসু থেকে ৬০০ নটিক্যাল মাইল দূরে গেলো ১২ মার্চ ভারত মহাসাগরে এটি সোমালি জলদস্যুদের কবলে পড়ে।

জাহাজটিকে জোর করে অস্ত্রের মুখে সোমালিয়া উপকূলে নিয়ে যাওয়া হয়। এক মাস পর গেলো ১৪ এপ্রিল সোমালি দস্যুরা জাহাজসহ ২৩ ক্রুকে মুক্তি দেয়। এরপর জাহাজটি রওনা দেয় হামরিয়া বন্দরের উদ্দেশে।

 

এসি//

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

প্রধানমন্ত্রী-শেখ-হাসনিা প্রধানমন্ত্রী-শেখ-হাসনিা
বাংলাদেশ25 mins ago

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী

যেকোনো বহিঃশত্রুর আক্রমণ থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত ও দৃঢ়প্রতিজ্ঞ। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমাদের বৈদেশিক...

দেশজুড়ে3 hours ago

সব ধরনের কোচিং সেন্টার বন্ধ ঘোষণা

প্রচন্ড তাপদাহে পুড়ছে চুয়াডাঙ্গা। জেলাটিতে আজ রোববার (২১ এপ্রিল) বিকাল ৩ টায়  সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ২...

দুর্ঘটনা3 hours ago

ঈদযাত্রায় সড়কে ঝরলো ৩২০ প্রাণ : বিআরটিএ

এবার ঈদযাত্রার ১৭ দিনে সারা দেশে ২৬৮টি সড়ক দুর্ঘটনায় ৩২০ জন নিহত হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।...

আমির আমির
জাতীয়4 hours ago

কাতারের আমির আসছেন কাল, সই হবে ৬ চুক্তি ও ৫ সমঝোতা

আগামীকাল সোমবার (২২এপ্রিল ) দুই দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি। একটি বিশেষ বিমানে...

অপরাধ4 hours ago

যেকোন সময় কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ : ডিবি

তথ্য-উপাত্তে যদি জাল সার্টিফিকেট তৈরির সঙ্গে বাংলাদেশ কারিগরি বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খানের সংশ্লিষ্টতা থাকার প্রমাণ পাওয়া যায়। তাহলে...

ব্যারিস্টার-সুমন ব্যারিস্টার-সুমন
আইন-বিচার4 hours ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

দুদকে ধাক্কা না দিলে কোনো কাজ হয় না। সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজির আহমেদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির তদন্ত না হলে...

বাংলাদেশ4 hours ago

আজ দেশের আকাশে দেখা যাবে শিংওয়ালা ধূমকেতু

প্রায় ৭১ বছর পর আজ রোববার (২১ এপ্রিল) সূর্যের সবচেয়ে কাছে অবস্থান করবে ধূমকেতু ১২পি/পনস–ব্রুকস- যা ডেভিল ধূমকেতু বা শিংওয়ালা...

জাতীয়4 hours ago

হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

তীব্র দাবদাহের কারণে প্রতিকূল পরিস্থিতিতে সারা দেশের হাসপাতালগুলোকে প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। রোববার (২১ এপ্রিল)...

জাহাজ-এমভি-আবদুল্লাহ জাহাজ-এমভি-আবদুল্লাহ
জাতীয়5 hours ago

বিকালে দুবাই পৌঁছাবে এমভি আবদুল্লাহ

হরমুজ প্রণালি অতিক্রম করেছে সোমালিয়ার জলদস্যুদের হাত থেকে মুক্ত জাহাজ এমভি আবদুল্লাহ। রোববার (২১ এপ্রিল) বিকেলে দুবাইয়ের আল হামরিয়া বন্দরের...

চীফ-মেট্রোপলিটন-ম্যাজিস্ট্রেট-কোর্ট-ঢাকা চীফ-মেট্রোপলিটন-ম্যাজিস্ট্রেট-কোর্ট-ঢাকা
আইন-বিচার6 hours ago

ট্রান্সকমের ৩ কর্মকর্তা রিমান্ডে

অর্থ আত্মসাৎ, সম্পত্তি দখল এবং অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগে গুলশান থানার পৃথক দুই মামলায় ট্রান্সকম গ্রুপের ৩ কর্মকর্তার...

Advertisement
প্রধানমন্ত্রী-শেখ-হাসনিা
বাংলাদেশ25 mins ago

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী

টুকিটাকি33 mins ago

একমাস ধরে তরুণীকে ধর্ষণ, বুলডোজারে গুঁড়িয়ে দিলো অভিযুক্তের বাড়ি

রাজশাহী49 mins ago

ডুবতে থাকা বন্ধুকে বাঁচাতে গিয়ে প্রাণ গেলো দুজনের

দেশজুড়ে1 hour ago

পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত-১০

শহীদ-কাপুর,-মিরা
বলিউড1 hour ago

শাহিদ কাপূরের বিলাসবহুল ভ্রমণের তালিকা ফাঁস!

গরমে-ত্বকের-যত্ন
রূপচর্চা2 hours ago

তীব্র দাবদাহে ত্বকের যত্নে সাথে রাখুন এই ৫ প্রসাধনী

সিএনজি
রাজশাহী2 hours ago

পাবনায় সিএনজি-অ্যাম্বুলেন্স মুখোমুখি সংঘর্ষে নিহত ২

মানববন্ধন
রাজশাহী2 hours ago

বিড়ির শুল্ক প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

অর্থনীতি2 hours ago

১৯ দিনে প্রবাসী আয় ১৪ হাজার কো‌টি টাকা

মরদেহ উদ্ধার
টুকিটাকি2 hours ago

দুই সন্তানের মরদেহ বিছানায়, রেল লাইনে বাবার

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার4 hours ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

সর্বাধিক পঠিত