র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কম্বোডিয়াকে হারাল বাংলাদেশ

মজিবুর রহমান জনির করা একমাত্র গোলে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কম্বোডিয়াকে ১-০ গোলে হারালো বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপের ১৪ তম আসরের পর্দা উঠতে বাকি আর মাত্র পাঁচ দিন। টুর্নামেন্টটিতে নামার আগে নিজেদের জ্বালিয়ে নেয়ার লক্ষ্যে কম্বোডিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ দল।

লাল-সবুজের জার্সিধারীদের থেকে র‌্যাঙ্কিংয়ে ১৬ ধাপ এগিয়ে থাকা শক্তিশালী কম্বোডিয়াকে তাদের মাঠেই হারিয়ে নিজেদের প্রস্তুতি সারল জামাল ভূঁইয়ারা। বাংলাদেশের হয়ে একমাত্র গোলটি করেন মজিবর রহমান জনি।

বৃহস্পতিবার (১৫ জুন) নমপেনের অলিম্পিক স্টেডিয়ামে শুরু থেকে স্বাগতিকদের আধিপত্য ছিল। ম্যাচের শুরুতে দুটি কর্নার ও একটি ফ্রিকিক আদায় করে সফরকারীদের ওপর চড়াও হয় কম্বোডিয়া। তবে সফল হতে পারেনি। বাংলাদেশ নিজেদের রক্ষণ সামলে চেষ্টা করেছে প্রতিপক্ষের সীমানায় বল নিয়ে যেতে।

ম্যাচের ২৪ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। ফয়সাল আহমেদ ফাহিমের ক্রস থেকে মজিবর রহমান জনি ৬ গজের প্রান্ত থেকে বাঁ পায়ে দারুণভাবে প্লেসিং করে লক্ষ্যভেদ করেছেন। গোলের সঙ্গে সঙ্গে ৩০ হাজার গ্যালারিভর্তি দর্শকও স্তব্ধ হয়ে যান।

প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ তে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির পর কম্বোডিয়া ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখার চেষ্টা করে। তবুও তারা কাঙ্খীত গোলের দেখা পায় না।

ম্যাচের শেষ দিকে বাংলাদেশ ১০ জনের দলে পরিণত হয়েছে। কাজী তারিক লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন। তাতে ম্যাচের ফলে কোনও বদল আসেনি যদিও। বাংলাদেশ ম্যাচ জিতেই অলিম্পিক স্টেডিয়ামের মাঠ ছেড়েছে।

এএম

Recommended For You

About the Author: Abdullah Mamun

Leave a Reply