ডা. সংযুক্তা সাহার বিষয়ে যে তথ্য জানালো বিএমডিসি’র শৃঙ্খলা কমিটি

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসকের ভুলে নবজাতক ও তার মায়ের মৃত্যুর ঘটনায় ডা. সংযুক্তাসহ হাসপাতালের চিকিৎসকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে বিএমডিসির শৃঙ্খলা কমিটি।

শুক্রবার (২৩ জুন) বিএমডিসি মহাসচিব ও শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এহতেশামুল হক চৌধুরী বিএমডিসির এক্সিকিউটিভ কমিটিকে অনিয়মের কথা জানিয়ে এই সুপারিশ করেন।

বিএমডিসি মহাসচিব বলেন, বিএমডিসি শৃঙ্খলা কমিটি যে হাসপাতালে ঘটনাটি ঘটেছে এবং যে চিকিৎসকরা এখানে জড়িত ছিলেন, তাদের কাছে এ বিষয়ে ব্যাখ্যা চাইতে পারে। তাদের বক্তব্য সংগ্রহ করে বিএমডিসির কাছে পাঠালে আমরা সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।

অধ্যাপক ডা. এহতেশামুল হক চৌধুরী আরও বলেন, আমাদের কাছে যে অভিযোগগুলো আসে আমরা একটি প্রক্রিয়ার মাধ্যমে সেগুলো সমাধান করে থাকি। সেখানে যদি কোনো আইনের ব্যত্যয় পাই, তাহলে সে আইন অনুযায়ী আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করি।

বিএমডিসি মহাসচিব জানান, শৃঙ্খলা কমিটি হওয়ার পরে প্রতি মাসেই অভিযোগগুলোর ব্যাপারে আলোচনা করা হয়। আমরা দ্রুতসময়ের মধ্যে এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার চেষ্টা করি। তবে বিচারিক প্রক্রিয়ায় অনেকের স্বাক্ষর গ্রহণ করতে হয়। অনেককিছু আলামত গ্রহণ করতে হয়। এ সংক্রান্ত কিছু কমিটিও গঠন করতে হয়।

ডা. সংযুক্তা সাহার নিবন্ধন নবায়নের বিষয়ে বিএমডিসি মহাসচিব বলেন, ২০১০ সালের পর ডা. সংযুক্তা সাহা তার নিবন্ধন আর নবায়ন করেননি। দু’য়েকদিন আগে তিনি পুনরায় নবায়নের জন্য আবেদন করেছেন। তবে আবেদনের বিষয়ে এখনই সিদ্ধান্ত নয়, তার নিবন্ধন নবায়নের বিষয়টি ‘আপ হেল্ড’ করে রাখা হয়েছে। যদিও বিএমডিসি ওয়েবসাইটে ডা. সংযুক্ত সাহার নিবন্ধন আপডেট দেখাচ্ছে।

 

 

Recommended For You

Leave a Reply