Connect with us

ফুটবল

গ্রেপ্তার হয়েছেন নেইমারের বাবা

Avatar of author

Published

on

নেইমারের বাবা

আবারও খবরের শিরোনামে ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার। তার বাবাকে গ্রেপ্তার করেছে ব্রাজিলের পুলিশ। জানা গিয়েছে, পরিবেশগত অপরাধের কারণে গ্রেপ্তার হয়েছেন নেইমারের বাবা‌। ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমের বরাত দিয়ে ডেইলি মেইলসহ বেশ কয়েকটি গণমাধ্যম এই খবর প্রকাশ করেছে।

এএফপি ও রয়টার্সের খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার (২২ জুন) নেইমারের মালিকানাধীন একটি স্থাপনায় নতুন অবকাঠামো নির্মাণ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। স্থাপনাটি ব্রাজিলের রিও ডি জেনিরোর দক্ষিণ উপকূলে মানগারাতিবায় অবস্থিত।

স্থানীয় সরকার কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, বিলাসবহুল প্রকল্পটিতে বেশ কয়েকটি নিয়ম লঙ্ঘন করা হয়েছে। যার মধ্যে আছে পানি চলাচলের পথ বদলে দেয়া, অনুমতি ছাড়া নদীর পানি ব্যবহার, সৈকত থেকে বালু তোলা এবং পাথর উত্তোলন।

আইনভঙ্গের এসব অভিযোগে মানগারাতিবা সিটি হল এবং সিভিল পুলিশ একযোগে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে তারকা ফুটবলারের বাবাকে। যদিও কিছুক্ষণের মধ্যেই তাকে ছেড়ে দেয়া হয়। তবে বিপুল পরিমাণের আর্থিক জরিমানা করা হয়েছে। ব্রাজিলীয় এই তারকা ফুটবলারের বাবাকে দিতে হয়েছে ৫ মিলিয়ন ব্রাজিলিও রিয়েল।

চোটের কারণে মাঠের বাইরে। এর মধ্যে পারিবারিক নানা সমস্যার মধ্য দিয়ে যাচ্ছেন নেইমার। সম্প্রতি তার বিরুদ্ধে উঠেছে সন্তানসম্ভবা প্রেমিকার সঙ্গে বিশ্বাসঘাতকতার অভিযোগ। যার জেরে তিনি ক্ষমা চাইলেও পড়েছেন ভক্ত-ভক্ত-সমর্থকদের তোপের মুখে। একদিনে ইনস্টাগ্রামে ২ লাখের ওপর ফলোয়ার হারিয়েছেন ব্রাজিলিয়ান তারকা। এরমধ্যে বাবা ও সম্পদ নিয়ে নতুন দুশ্চিন্তা।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নেইমার জায়গাটি কেনেন ২০১৬ সালে। ১০ হাজার বর্গমিটারের জায়গাটিতে হেলিপ্যাড, স্পা ও জিম আছে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

নাটকীয়তায় পরিপূর্ণ ম্যাচ নিয়ে আর্জেন্টিনার অভিযোগ

Published

on

অলিম্পিকের শুরুটা হলো ফুটবল দিয়ে। উদ্বোধনী ম্যাচে আর্জেন্টিনা খেলেছে মরক্কোর বিপক্ষে। এই ম্যাচে দেখা গেল নানা নাটকীয়তা। শেষ পর্যন্ত ২-১ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে হাভিয়ের মাশচেরানোর শীর্ষদের। এই ম্যাচ ঘিরে ক্ষোভ প্রকাশ করেছেন লিওনেল মেসি।

আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) কাছে অভিযোগ জানিয়েছে আর্জেন্টিনা। কোচ মাশচেরানো জানিয়েছেন, তিনি তার জীবনে এত বড় সার্কাস দেখেননি। তবে কী এমন হয়েছিল এই ম্যাচে?

নির্ধারিত নব্বই মিনিটে ২-১ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। ততক্ষণে বোঝা যাচ্ছিল ম্যাচটি হেরে যাচ্ছে আকাশী-নীল দল। এরমধ্যে ১৫ মিনিট ঠিক করা হয় যোগ করা সময়। সাধারণত এত বেশি যোগ করা সময় দেখা যায় না। দেখা যায়, ১৬ মিনিটের মাথায় গিয়ে একটি গোল করে আর্জেন্টিনার ক্রিস্তিয়ান মেদিনা।

এই গোলের পর ২-২ গোলে ম্যাচটি ড্র হয় বলে মনে হয়েছিল। ঠিক তখনই দর্শকেরা মাঠে প্লাস্টিকের কাপ, বোতল ইত্যাদি ছুড়তে থাকেন। আর মরক্কোর সমর্থকরা মাঠেও ঢুকে পড়েন। এই পর্যায়ে গিয়ে ম্যাচটি স্থগিত করার সিদ্ধান্ত নেয় রেফারি।

জানা যায়, দুই দলের অধিনায়ক আর চাননি দল নিয়ে আবার মাঠে ফিরতে। কিন্তু প্রায় দুই ঘণ্টা পর দুই দল মাঠে ফেরে। আর ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি (ভিএআর) আর্জেন্টিনার সেই গোলটি বাতিল করে অফসাইডের কারণ দেখিয়ে। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মরক্কোর ফুটবলাররা।

Advertisement

এমন এক ম্যাচের পর বিস্ময় এসেছে আর্জেন্টিনা শিবির থেকে। সাধারণত অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়েরা অলিম্পিকে খেলে থাকেন। শুধু ৩ জন খেলোয়াড় এর বাইরে খেলতে পারেন। মরক্কোর কাছে এমন এক ম্যাচে হারের পর; মেসি, রদ্রিগো দি পল, তাগলিয়াফিকোরা ক্ষোভ দেখিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

এই ম্যাচের পর ফিফার কাছে অভিযোগ জানিয়েছে আর্জেন্টিনা। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) সভাপতি ক্লদিও তাপিয়া বলেন, ‘এমন ঘটনা টুর্নামেন্টের নিয়মের বরখেলাপ।’

এম এইচ//

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

সাগরিকার হ্যাটট্রিকে ভুটানের বিপক্ষে বাংলাদেশের বড় জয়

Published

on

ভুটানের বিপক্ষে দুইটি প্রীতি ম্যাচের প্রথমটিতে বড় জয় পেল বাংলাদেশের মেয়েরা। সাফ চ্যাম্পিয়নশিপের আগে এই জয় বড় অনুপ্রেরণা হয়ে কাজ করবে বাংলাদেশের জন্য।

ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে প্রথমার্ধেই একটি গোল হজম করে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে ঠিকই ঘুরে দাঁড়ায় লাল সবুজের মেয়েরা। বদলি নামা সাগরিকার হ্যাটট্রিকে ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ দল।

ম্যাচের ১৩তম মিনিটে ভুটান অধিনায়ক প্রেমা দরজি এদনের কাছে গোল খেয়ে বসে বাংলাদেশ। এরপর প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি তারা। দ্বিতীয়ার্ধে এসে সৌরভী আকন্দের বদলি হিসেবে সাগরিকা মাঠে নামেন। এরপরই নিজেকে মেলে ধরেন এই ফুটবলার। ম্যাচের ৪৯ মিনিটে গোল করে বাংলাদেশ দলকে সমতায় ফেরান তিনি।

এরপর সাগরিকার পা থেকে আরও ২ গোল আসে। আর বাংলাদেশের পক্ষে বাকি দুই গোল করেন সাবিনা খাতুন ও ঋতুপর্ণা চাকমা।

ভুটানের বিপক্ষে আগামী শনিবার (২৭ জুলাই) দ্বিতীয় প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

Advertisement

 

এম এইচ//

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

অলিম্পিকের মাঠে নামতে যাচ্ছে আর্জেন্টিনা

Published

on

কোপা আমেরিকার শিরোপা জয়ের খুব বেশি দিন হয়নি। এরমধ্যে অলিম্পিকের মাঠে নামতে যাচ্ছে আর্জেন্টিনা। প্যারিস অলিম্পিকে আজ (বুধবার) সন্ধ্যা ৭ টায় মরক্কোর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল।

আগামী ২৬ জুলাই থেকে প্যারিস অলিম্পিক শুরু হচ্ছে। তবে ফুটবল শুরু হচ্ছে আজ থেকেই। একই দিনের অন্য ম্যাচে স্পেনের বিপক্ষে লড়বে উকবেকিস্তান। অলিম্পিকের নিয়ম অনুযায়ী ২৩ বছরের বেশি ৩ জন ফুটবলার খেলতে পারবেন একেকটা দলে।

হুলিয়ান আলভারেজ, নিকোলাস ওতামেন্দি ও জেরোনিমো রুলিকে এই নিয়মে দলে রেখেছে আর্জেন্টিনা। আকাশী-নীলের দলটি অলিম্পিকে বেশ শক্তিশালী। ফুটবলে স্বর্ণ জয়ের লড়াইয়ে তারাই এগিয়ে আছে।

এবারের আসরে মোট ১৬ টি দল অংশ নিচ্ছে। চারটি গ্রুপে ভাগ করা হয়েছে প্রতিটি দলকে। বি গ্রুপে থাকা আর্জেন্টিনার প্রতিপক্ষ হিসেবে মরক্কো ছাড়াও ইরাক ও ইউক্রেন রয়েছে।

এর আগে ২০০৪ ও ২০০৮ অলিম্পিক আসরে স্বর্ণ জিতেছিল আর্জেন্টিনা। অনূর্ধ্ব-২৩ দলের কোচ হিসেবে আলবিসেলেস্তদের দায়িত্বে আছেন দেশটির সাবেক ফুটবলার হাভিয়ের মাশচেরানো।

Advertisement

এম এইচ//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত