Connect with us

ক্রিকেট

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের  ট্রফি উন্মোচন

Avatar of author

Published

on

দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ অনূরদ্ধব-১৯ দল। আগামীকাল বৃহস্পতিবার (৬ জুলাই) মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। তাঁর আগে উম্মোচন হলো সিরিজটির ট্রফি।

আজ  বুধবার (৫ জুলাই) দুপুরে খুলনা আবু নাসের স্টেডিয়ামে সিরিজের ট্রফি উন্মোচন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের অধিনায়ক আহরার আমিন ও দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিভিড টিগার।

সিরিজের সূচি অনুযায়ী, আগামী ৬, ৯ ও ১১ জুলাই সিরিজের প্রথম তিনটি ওয়ানডে শেখ আবু আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আর শেষ দু’টি ওয়ানডে অনুষ্ঠিত হবে রাজশাহীতে, ১৪ ও ১৭ জুলাই।

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ক্রিকেট

খেলায় মনোযোগ ধরে রাখতে ২-৩ মাস ফোন বন্ধ রাখেন স্যামসন

Published

on

ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটার সানজু স্যামসন সুযোগ পেয়েছেন বিশ্বকাপ স্কোয়াডে। স্যামসনের গল্পটা এমন যে, সুযোগ হলে তখন আলাদা করে লিখতে হয়। তার সম্ভাবনা ও যোগ্যতা নিয়ে কখনোই প্রশ্ন ছিল না। এবার সুযোগ পেয়ে নিজের অভিব্যক্তি দারুণভাবে প্রকাশ করেছেন তিনি।

মনোযোগ ধরে রাখার জন্য নিজের মোবাইল ফোন ব্যবহার করা বাদ দিয়েছেন স্যামসন। রাজস্থান রয়্যালসের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন স্যামসন। মৌসুমটা খুব ভালো কেটেছে তার ব্যাট হাতে। তিনি ১৫ ইনিংস খেলে ৫৩১ রান সংগ্রহ করেছেন। ভারতের হয়ে ২০১৫ সালে অভিষেক হয় এই ক্রিকেটারের।

স্টার স্পোর্টসের একটি ভিডিওতে স্যামসন বলেন, “এটা খুবই আবেগীয় একটা ব্যাপার ছিল। এটা এমন কিছু, যা আমি খুব বেশি আশা করিনি, সত্যি বলতে। আমি জানতাম নির্বাচিত হওয়ার খুব কাছাকাছি ছিলাম না। আমি জানতাম আইপিএলে বিশেষ কিছু করতে হবে সুযোগ পেতে হলে।”

নিজের ফোন থেকেও দূরে থেকেছেন স্যামসন। তিনি বলেন, “আমি আমার ফোন দূরে রেখেছি। আমার মনে হয় আমি ফোন থেকে পুরোপুরি বিচ্ছিন্ন ছিলাম। আমার ফোন বন্ধ ছিল গত ২-৩ মাস থেকে। আমাকে খেলায় পুরোপুরি মনোযোগী হতে হতো।”

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

তৃতীয় ম্যাচও পরিত্যক্ত, বৃষ্টির জয় ইংল্যান্ড-পাকিস্তান সিরিজে

Published

on

পাকিস্তান ও ইংল্যান্ড সিরিজের আর একটি ম্যাচ বাকি। এখন পর্যন্ত হওয়া ৩ ম্যাচে ২ টি ম্যাচ পরিত্যক্ত হলো বৃষ্টির কারণে। সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড জয়ী হওয়ায়, ১-০ তে এগিয়ে আছে তারা। বিশ্বকাপ প্রস্তুতির জন্য মূলত আয়োজন করা হয়েছে সিরিজটি। তবে প্রস্তুতি খুব বেশি একটা হলো না বলতে হয়। আগামী ৩০ মে দুই দল মুখোমুখি হবে সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচে।

ইংল্যান্ডের ওভালে সিরিজের শেষ তৃতীয় ম্যাচে মঙ্গলবার (২৮ মে) রাতে মুখোমুখি হওয়ার কথা ছিল দুই দলের। তবে ম্যাচ শুরুর আগে থেকে হওয়া বৃষ্টিতে মাঠ বেশ ক্ষতির সম্মুখীন হয়। আউটফিল্ড থাকে ভেজা। ফলে ম্যাচ শুরু করা কঠিন হয়ে পড়েছিল। পরিত্যক্ত করা ছাড়া কোনো উপায় ছিল না।

এর আগে সিরিজের প্রথম ম্যাচটিও বৃষ্টির কারণে একই ফলে গড়ায়। শুধুমাত্র দ্বিতীয় ম্যাচটিতে ফলাফল আসে। তবে সেদিনও পুরো ম্যাচ খেলা হয়নি একই কারণে। ইংল্যান্ড ম্যাচটি জিতেছে ২৩ রানে।

পাকিস্তান যতটুকু টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে, ইংল্যান্ড খেলেছে অনেক কম। ফলে সর্বশেষ ওডিআই বিশ্বকাপে বাজে পারফর্ম করা ইংল্যান্ডের জন্য এবারও কঠিন হয়ে উঠবে কি না বিশ্বকাপ তা নিশ্চিত করে বলা যায় না।

আগামী ২ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে যাচ্ছে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

নয় জনের অস্ট্রেলিয়া দলের হয়ে মাঠে নামলেন নির্বাচক, কোচ

Published

on

কোচ ও কোচিং স্টাফদের মাঠে নামিয়ে কোনো দল খেলছে, এমন সাধারণত চোখে পড়ে না। তবে সেই ঘটনা এবার ঘটল অস্ট্রেলিয়া দলে। নামিবিয়ার বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া দলে ছিল খেলোয়াড় ঘাটতি। যা পূরণে দলের কোচিং স্টাফরা মাঠে নেমেছিলেন ফিল্ডিং করতে। ম্যাচটি অস্ট্রেলিয়া জিতেছে ৭ উইকেটে। তবে এই ঘটনা নিয়ে কিছুটা আলোচনা চলছে ক্রিকেট-পাড়ায়।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষ হয়েছে কিছুদিন আগেই। লম্বা এক সময় সেখানে খেলোয়াড়েরা কাটিয়েছে। পরিবার থেকে ছিলেন দূরে। বিশ্বকাপ স্কোয়াডে থাকা ৯ জন ক্রিকেটারকে এজন্য ছুটিতে পাঠিয়েছে বোর্ড। সেক্ষেত্রে নিজেদের প্রস্তুতি ম্যাচ খেলতে নামিবিয়ার বিপক্ষে একাদশ তো পূরণ করতে হবে। তাই প্রধান নির্বাচক জর্জ বেইলি সহ অন্যান্যদের দেখা গেল মাঠে।

বেইলি’র সাথে ফিল্ডিং কোচ আন্দ্রে বোরোভেচ ফিল্ডিংয়ের পুরো সময় জুড়ে ছিলেন মাঠে। তাদের বয়স যথাক্রমে ৪১ ও ৪৬ বছর। অন্যদিকে প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড, ব্যাটিং কোচ ব্রাড হজ- তারাও একটা সময় মাঠে নামেন। বেইলি ও বোরোভেচ শুধু ফিল্ডিংয়ের প্রয়োজনে ফিল্ডিং করেননি বরং দলের হয়ে ক্যাচও নিয়েছেন।

অস্ট্রেলিয়া দল খেলেছে মূলত ৯ জন খেলোয়াড় নিয়ে। সেখানে শুধুমাত্র ফিল্ডিংয়ে ১১ জন ছিলেন দায়িত্বরত। যদি ব্যাটিংয়ের প্রয়োজন হতো, সেক্ষেত্রে ৯ ব্যাটার নিয়েই খেলতে হতো।

Advertisement

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমে ব্যাট করতে নামা নামিবিয়া নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১০ ওভারে জয় তুলে নেয় মিচেল মার্শের দল। অজিদের পক্ষে ডেভিড ওয়ার্নার অপরাজিত ২১ বলে ৫৪ রান করে মাঠ ছাড়েন।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত