Connect with us

খেলাধুলা

বাংলাদেশ-ভারত হাইভোল্টেজ ম্যাচ ছাড়া টিভিতে আরও থাকছে!

Avatar of author

Published

on

আজ রোববার (৯ জুলাই) অন্যান্য দিনের মতো আজও বিশ্ব ক্রীড়াঙ্গনে বেশ কিছু ইভেন্ট রয়েছে। বিশ্বকাপ ক্রিকেট বাছাই পর্বের ফাইনাল আজ। মুখোমুখি শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস। হেডিংলি টেস্টের চতুর্থ দিন আজ।

যুব ওয়ানডে (অ-১৯)
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
সরাসরি, সকাল ৯টা, ইউটিউব/বিসিবি লাইভ

বিশ্বকাপ বাছাইপর্ব: ফাইনাল
শ্রীলঙ্কা-নেদারল্যান্ডস
সরাসরি, বেলা ১টা, গাজী টিভি ও স্টার স্পোর্টস ১

মেয়েদের টি-টোয়েন্টি
বাংলাদেশ-ভারত
সরাসরি, বেলা ২টা, ইউটিউব/বিসিবি লাইভ

হেডিংলি টেস্ট-৪র্থ দিন
ইংল্যান্ড-অস্ট্রেলিয়া
সরাসরি, বিকেল ৪টা, সনি স্পোর্টস ৫

Advertisement

উইম্বলডন
৪র্থ রাউন্ড
সরাসরি, বিকেল ৪টা, স্টার স্পোর্টস ২, সিলেক্ট ১ ও ২

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

মেয়েদের ফুটবল লিগে চ্যাম্পিয়ন নাসরিন স্পোর্টস একাডেমি

Published

on

ঢাকা রেঞ্জার্সকে উড়িয়ে দিয়ে মেয়েদের ফুটবল লিগে চ্যাম্পিয়ন হলো নাসরিন স্পোর্টস একাডেমি। যেখানে মাত্র একটি পয়েন্ট অর্জন করতে পারলেই শিরোপা লেখা হতো নাসরিন স্পোর্টসের নামে। সেখানে ১৩-০ গোলের জয়, সাথে ৩ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে দলটি।

নাসরিন স্পোর্টস একাডেমির হয়ে ৫ গোল দিয়েছেন সাবিনা খাতুন, সুমাইয়া মাতসুমিসি করেছেন হ্যাটট্রিক। সাবিনা তো দারুণ ফর্মেই ছিলেন লিগ জুড়ে, যার প্রমাণ তিনি সর্বোচ্চ গোলদাতা। মৌসুম জুড়ে ১৭ টি গোল করেছেন। আজ (মঙ্গলবার) ঢাকা রেঞ্জার্সের বিপক্ষে প্রথমার্ধেই ৮ গোল করে সাবিনাদের দল।

শুধু সাবিনা বা সুমাইয়া নয়, ঋতুমনি চাকমা ২ টি, মারিয়া মান্ডা, মনিকা চাকমা ও শামসুন্নাহারের পা থেকে আসে ১ টি করে গোল। জাতীয় দলের ফুটবলারের আধিক্য রয়েছে নাসরিন স্পোর্টস একাডেমিতে। লিগ জুড়ে দারুণ প্রতাপ দেখিয়ে খেলেছে তারা।

চলতি মৌসুমে রানার্স-আপ হয়েছে আতাউর ভূঁইয়া স্পোর্টিং ক্লাব।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র প্রস্তুতি ম্যাচ বাতিল

Published

on

যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ বাতিল হয়েছে। ডালাসে বৃষ্টি ও আবহাওয়াজনিত কারণে ম্যাচটি খেলা সম্ভব হচ্ছে না। ফলে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) থেকে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

দুই দল সদ্য দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছে। যেখানে ২-১ এ সিরিজ নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র। এক ম্যাচ জিতেছে কিছুটা স্বস্তি ছিল বাংলাদেশের। তবে সিরিজ হারের পর বেশ সমালোচনার মুখে পড়তে হয় নাজমুল হোসেন শান্ত’র দলকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ শুরু হয়েছে। যেখানে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র- দুই দলই নিজেদের প্রথম ম্যাচটিতে মুখোমুখি হবে বলে কথা ছিল। এর আগে প্রেইরি ভিউতে সিরিজ শুরুর আগে বেশ ঝড়-বৃষ্টি দেখা যায়। যেখানে দুই দলের সিরিজ শুরু নিয়ে শঙ্কার জায়গা ছিল। তবে শেষ পর্যন্ত সিরিজটি অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র দুই দলই আরও একটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। যেখানে আগামী ৩০ মে নেপালের বিপক্ষে লড়বে যুক্তরাষ্ট্র। অন্যদিকে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের বিপক্ষে, জুনের ১ তারিখ।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

সাবেক ইংলিশ অধিনায়কের পুত্র যোগ দিলেন কাউন্টি ক্রিকেটে

Published

on

সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনের ছেলে আর্চি ভন যুক্ত হয়েছেন সমারসেটের সাথে। এই চুক্তির মাধ্যমে পেশাদার ক্রিকেটের অংশ হলেন আর্চি। টপ অর্ডার ব্যাটার ও অফ স্পিন করে থাকেন তিনি। বয়সটা ১৮ চলছে। এর আগে ২০২০ সালে টনটনের একাডেমির সাথে যুক্ত হন আর্চি।

একাডেমিতে যুক্ত হওয়ার পর সেখান থেকে সমারসেটে চলে আসেন। তিনি নভেম্বরের ১ তারিখ থেকে শুরু করে ২০২৬ সাল পুরোটা থাকবেন ইংল্যান্ডের এই ক্লাবটির হয়ে। আর্চি বলেন, “এটা এমন কিছু, যার জন্য আমি কঠিন পরিশ্রম করে এসেছি। এটা এমন কিছু যার জন্য ছোটবেলা থেকে ক্ষুধার্ত ছিলাম আমি।“

সমারসেট ক্লাবের ক্রিকেট পরিচালক অ্যান্ডি হারি বলেন, “আর্চি তরুণ এক ছেলে, যার সামনে উজ্জ্বল ভবিষ্যৎ আছে।“

ড্রেসিং রুমে অভিজ্ঞ ক্রিকেটারদের সাথে যোগাযোগ বৃদ্ধি ও শেখার বিষয়কে গুরুত্ব দেবেন আর্চি। তার বাবা ভন অবশ্য পুরো ক্যারিয়ার খেলেছেন ইয়র্কশায়ারের হয়ে। ইংল্যান্ডের অধিনায়ক ছিলেন ২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত। ঐতিহাসিক অ্যাশেজ জিতেছেন ২০০৫ সালে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত