Connect with us

ফুটবল

নিউক্যাসলের উপদেষ্টা বাংলাদেশের মেহযেব

Avatar of author

Published

on

গেল মৌসুমে চমক দেখিয়ে লিভারপুল চেলসিকে পিছনে ঠেলে ইংলিশ প্রিমিয়ার লিগে সেরা চারে জায়গা করে নিয়েছে নিউক্যাসল ইউনাইটেড। এবার সেই সৌদি মালিকানাধীন ক্লাবটির উপদেষ্টা পরিষদের সদস্যপদ পেলেন একজন বাংলাদেশি। তিনি প্রথিতযশা সাংবাদিক মতিউর রহমানের ছেলে ড. মেহযেব চৌধুরী। ।

তিন মৌসুমের জন্য মেহযেবকে নিয়োগ দিয়েছে নিউক্যাসল। এ সময়ে তিনি ক্লাবটির স্টাফ, ম্যানেজমেন্ট এবং সমর্থকদের সঙ্গে বিভিন্ন প্রজেক্টে কাজ করবেন।

চলতি বছরের শুরুতে মেহযেব চৌধুরী ইংল্যান্ডের প্রিমিয়ার গ্রাসরুট ফুটবল ডেভেলপমেন্ট এবং গভর্নেন্স সংস্থা নর্থাম্বারল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের উপদেষ্টা বোর্ডের সদস্য নিযুক্ত হয়েছিলেন। সেখানে কাজ করার অভিজ্ঞতা নিয়েই নিউক্যাসলে যুক্ত হওয়ার সুযোগ পেলেন।

তার অভিজ্ঞতা ইংলিশ ক্লাবটির পেশাদার এবং তৃণমূল উভয় পর্যায়েই কাজে আসবে বলে কর্তৃপক্ষের বিশ্বাস।

মেহযেব ফুটবলের সঙ্গে বেশ আগে থেকেই জড়িত। লেখালেখিতে দক্ষতা থাকায় তিনি এর আগে ফুটবল বিষয়ক জনপ্রিয় গণমাধ্যম গোলডটকম, ইএসপিএন, ব্লিচার রিপোর্ট ও ভাইটাল ফুটবল-এর হয়ে কাজ করেন।

Advertisement

 

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

বক্সিং ম্যাচ দেখতে গিয়ে দেখা নেইমার ও রোনালদোর

Published

on

সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত একটি বক্সিং ম্যাচ দেখতে এসেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমার জুনিয়র। আর সেখানে দেখা হয় ফুটবল বিশ্বের এই দুই জনপ্রিয় তারকার।

দুজনের মধ্যে সাক্ষাতের সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পর্তুগিজ তারকা তার বড় ছেলে রোনালদো জুনিয়রকে নিয়ে এসেছিলেন বক্সিং ম্যাচটি দেখতে। আর নেইমার এসেছিলেন তার বান্ধবী ব্রুনা বিয়ানকার্দিকে নিয়ে।

সাক্ষাতের পর দুজনই পর্তুগিজ ভাষায় কথা বলছিলেন। স্পষ্ট বুঝা না গেলেও, মনে হচ্ছিলো রোনালদো নেইমারের ইনজুরি সম্পর্কে খোঁজ নিচ্ছিলেন।

ইনজুরির কারণে গেলো বছরের অক্টোবর থেকেই মাঠের বাইরে আছেন নেইমার। আগামী মৌসুমের শুরুতেই মাঠে ফেরার কথা এই ব্রাজিলিয়ান তারকার।

Advertisement

নেইমার ও রোনালদো এক সময় লা লিগায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদে খেলেছেন। সেখানে অসংখ্যবার মাঠে মুখোমুখিও হয়েছেন তারা।

এখন দুজনে খেলছেন সৌদি লীগের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব আল হিলাল ও আল নাসরে। তবে ইনজুরিতে থাকায় রোনালদোর আল নাসরের বিপক্ষে এখনো মাঠে নামা হয়নি আল হিলালের হয়ে খেলা নেইমার জুনিয়রের।

 

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

মেসি ফেরার দিনে মায়ামির জয়

Published

on

ফ্লোরিডা ডার্বিতে অরল্যান্ডো সিটির বিপক্ষে ছিলেন না লিওনেল মেসি। সেই ম্যাচ জিততেও পারেনি ইন্টার মায়ামি।  ডিসি ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার মাঠে ফিরলেন আর্জেন্টাইন অধিনায়ক। আর ইন্টার মায়ামি জয় পেলো ১–০ গোলে।

রোববার বাংলাদেশ সময় সকালে ম্যাচের বেশির ভাগ সময় ইন্টার মায়ামি দাপট দেখালেও নির্ধারিত সময় পর্যন্ত পায়নি গোলের দেখা। একপর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটা হয়তো গোলশূন্য ড্রয়েই শেষ হবে।

তবে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে সের্হিও বুসকেতসের দারুণভাবে বাড়ানো বলকে নিয়ন্ত্রণ নিয়ে দুর্দান্ত ভলিতে গোল করেন কাম্পানা।

এই জয়ে ১৫ ম্যাচ শেষে ইস্টার্ন কনফারেন্সের শীর্ষেই থাকল মায়ামি। ১৫ ম্যাচে ৯ জয় ৪ ড্র ও ২ হারে মায়ামির পয়েন্ট এখন ৩১।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় ফোডেন

Published

on

প্রিমিয়ার লিগে (২০২৩-২৪) মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ফিল ফোডেন। পুরো সময়ে দারুণ পারফরম্যান্স করে গেছেন ফোডেন। ইম্প্যাক্ট সাব হিসেবে নেমেও দলের প্রয়োজন মিটিয়েছেন বার বার। সেই পুরষ্কারই জিতলেন সেরা খেলোয়াড় হয়ে।

সিটির হয়ে পুরো মৌসুমে ১৭ টি গোল করেছেন ফোডেন, অ্যাসিস্ট করেছেন ৮ টি। আগামীকাল (রবিবার) ওয়েস্ট হ্যামের বিপক্ষে জিতলেই শিরোপা নিশ্চিত হবে ম্যানসিটির। এরমধ্যে আনন্দের মাত্রা আরেকটু বেড়ে গেল ইংলিশ ফুটবলার ফোডেনের।

দলের হয়ে নানা জায়গায় ভূমিকা রেখেছেন ফোডেন। যখন যেখানে প্রয়োজন হয়েছে সেখানেই নিজেকে উজাড় করে দিয়েছেন। কিছুদিন আগেই ‘ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন’ এর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ফোডেন।

Advertisement

পুরস্কার জিতে দারুণ খুশি ফোডেন। সময়টা খুব ভালোই যাচ্ছে তার। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাই নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, “কী দারুণ এক সপ্তাহ! এই সম্মানজনক পুরস্কার গ্রহণ করতে পেরে নিজেকে বেশ সম্মানিত বোধ করছি। সবাইকে ধন্যবাদ যারা আমাকে ভোট করেছেন; সিটির স্টাফ-কোচদের, আমার পরিবার এবং অবশ্যই আমার সতীর্থদের। আমি খুবই খুশি, যেভাবে মৌসুমটা খেলেছি। এটা সম্ভব হতো না, তারা যদি আমার পাশে না থাকতো।”

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত