Connect with us

ঢালিউড

পানির ওপরে ‘ইত্যাদি’

Avatar of author

Published

on

দেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে পদ্মা-মেঘনা-ধলেশ্বরী-ইছামতি নদী বিধৌত মুন্সীগঞ্জে। মঞ্চ নির্মাণ করা হয়েছে ইছামতি নদীর তীরে ঐতিহ্যবাহী প্রত্ন নিদর্শন ইদ্রাকপুর কেল্লার সামনে পুকুরের মাঝখানে।

কেল্লার আদলে তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন ভাসমান মঞ্চ। দূর থেকে দেখে মনে হচ্ছিল কেল্লার সামনে আরেকটি ভাসমান কেল্লা। অনুষ্ঠানটি ধারণ করা হয় হয়েছে শুক্রবার (১৪ জুলাই)।

জানা গেছে, ইত্যাদির এবারের অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন মুন্সীগঞ্জের সন্তান জনপ্রিয় সংগীত শিল্পী তাহসান খান। তাহসান এবারের ইত্যাদিতে একটি গান পরিবেশন করেছেন। গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। আমাদের লোকগানের সম্রাট আবদুল আলীমের গাওয়া একটি গান নতুন সংগীতায়োজনে গেয়েছেন সৈকত শিশু জাহিদ, বাদশা আর শাহজাহান।

নির্বাচিত দর্শকদের সঙ্গে অংশগ্রহণ করেছেন পূর্ব প্রজন্মের শিল্পী ফেরদৌস ওয়াহিদ এবং বর্তমান প্রজন্মের শিল্পী বালাম। যাদের বাড়িও মুন্সীগঞ্জে। নির্বাচিত দর্শক এবং আমন্ত্রিত শিল্পীদ্বয় গেয়েছেন ফেরদৌস ওয়াহিদের একটি জনপ্রিয় গানসহ তার প্রয়াত ৪ বন্ধু আজম খান, ফিরোজ সাঁই, ফকির আলমগীর এবং পিলু মমতাজের একটি করে জনপ্রিয় গানের অংশবিশেষ।

এবারের অনুষ্ঠানে নিরাপদ খাদ্য সম্পর্কে সবার সচেতনতা বাড়াতে একটি ছোট্ট নাটিকা করা হয়। এতে অভিনয় করেছেন অভিনয় তারকা মীর সাব্বির, শাহেদ আলী ও শামীম আহমেদ।

Advertisement

রয়েছে মুন্সীগঞ্জের ইতিহাস, ঐতিহ্য, বিভিন্ন প্রত্ননিদর্শন এবং কীর্তিমান ব্যক্তিদের উপর তথ্যভিত্তিক প্রতিবেদন। রয়েছে মুন্সীগঞ্জের ঐতিহ্যে পরিণত হওয়া টিনের ঘর নিয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন। বরগুনা জেলার তালতলী উপজেলার একটি গ্রামের ৪ বোনের জীবন চিত্র তুলে ধরা হয়েছে। এ ছাড়াও মুন্সীগঞ্জ মঞ্চে যথারীতি সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে রয়েছে নানি-নাতির কথার মাতামাতি।

ইত্যাদির এই পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে শুক্রবার (২৮ জুলাই) রাত ৮টার বাংলা সংবাদের পর। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

এএম/

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ঢালিউড

ডিপজল ভাইয়ের কাছে হেরে যাওয়াও সম্মানজনক: নিপুণ

Avatar of author

Published

on

নিপুণ,-ডিপজল

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হওয়া হলো না চিত্রনায়িকা নিপুণ আক্তারের। বহুল আলোচিত এ পদে ডিপজলের কাছে মাত্র ১৬ ভোটের ব্যবধানে হেরে গিয়েছেন তিনি।

শনিবার (২০ এপ্রিল) সকালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের ফল ঘোষণার পরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন নিপুণ।

তিনি জানান, প্রথমেই ধন্যবাদ জানাই ২০২৪-২৬ নির্বাচন যারা পরিচালনা করেছেন তাদের। আমার মনে হয় আমার টার্মে থেকে আমি খুব সুন্দর একটি নির্বাচন পরিচালনা করেছি। আর যার সাথে নির্বাচন করেছি, আমি চিন্তাও করি নাই মাত্র ১৬ ভোটে আমি তার কাছে হারবো। আমি ভেবেছিলাম ডিপজল সাহেবের সঙ্গে আমি যখন দাঁড়াবো, খুব বেশি হলে ৫০টা ভোট পাবো।

নিপুণ বলেন,  ডিপজল ভাইয়ের মতো জনপ্রিয় কারও কাছে এত কম ব্যবধানে হেরে যাওয়া এবং এ ধরনের প্রতিদ্বন্দ্বিতা আমার জন্য সম্মানজনক। আমার ২৬টা ভোট নষ্ট হয়েছে, ২০৯টি ভোট আমি পেয়েছি। যেখানে ডিপজল ভাই পেয়েছেন ২২৫টি ভোট। শিল্পী সমিতির ভাই-বোনেরা প্রমাণ করে দিয়েছেন যে তারা আমাকে ভালোবাসেন। আমাকে এত সম্মান দেয়ার জন্যে আমি তাদেরকে ধন্যবাদ দিতে চাই।

ফলাফল প্রকাশ হলে দেখা যায়, ডিপজলের পক্ষে ভোট পড়েছে ২২৫টি। অন্যদিকে নিপুন আক্তার পেয়েছেন ২০৯ ভোট। মাত্র ১৬ ভোট কম পেয়ে সাধারণ সম্পাদক পদ থেকে দূরে পড়ে রইলেন নায়িকা। অন্যদিকে সভাপতি পদে মিশা সওদাগর পেয়েছেন ২৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মাহমুদ কলি। তিনি পেয়েছেন ১৭০ ভোট।

Advertisement

এ নির্বাচনে মিশা-ডিপজল প্যানেল নিরঙ্কুশভাবে জয়লাভ করেছে। মাহমুদ কলি-নিপুণ প্যানেল থেকে জয়লাভ করেছে মাত্র তিনজন।

গতকাল শুক্রবার (১৯ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় অভিনেতা ডা. এজাজের (অভিনেতা ও চিকিৎসক এজাজুল ইসলাম) ভোট প্রদানের মাধ্যমে শিল্পী সমিতির কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ শেষ হয় বিকেল ৫টায়।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে ২১ সদস্যবিশিষ্ট কমিটি এই নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মোট ভোটার ছিলেন ৫৭০ জন। উৎসবমুখর পরিবেশে ভোট দেন ৪৭৫ জন শিল্পী।

 

এসি//

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

কাবিলাকে পেয়েই ভোটকেন্দ্রে নাচলেন নাসরিন

Avatar of author

Published

on

আজ অভিনয়শিল্পী কাবিলা ও নাসরিনকে একসঙ্গে দেখা চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটকেন্দ্রের সামনে। সেখানে কাবিলাকে পেয়েই নাচতে শুরু করলেন নাসরিন। উপস্থিত সবাইকে গান গেয়ে শোনালেন এই অভিনেত্রী। একসময় সিনেমায় গল্পে নায়ক–নায়িকার সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যেত অভিনয়শিল্পী কাবিলা ও নাসরিনকে। সহ–অভিনেতা হিসেবে তাদের নাচতে ও গাইতে দেখা যেত। কিন্তু বেশ কয়েক বছর ধরেই তাদের খুব একটা একসঙ্গে পর্দায় দেখা যায় না।

শুক্রবার (১৯ এপ্রিল) শিল্পী সমিতির নির্বাচনে ভোট শুরু হওয়ার পর থেকেই ভোটকেন্দ্রের সামনে সক্রিয় ছিলেন নাসরিন। সবার কাছেই তিনি পছন্দের প্রার্থীর জন্য ভোট চান। দুপুরের দিকে ভোট দিতে আসেন কাবিলা। কমেডি ও খল অভিনেতা নিজেও নির্বাচনে মাহমুদ কলি ও নিপুণ আক্তার পরিষদের হয়ে দপ্তর ও প্রচার সম্পাদক পদে নির্বাচন করছেন।

কাবিলাকে দেখেই নায়িকা রত্না নাসরিনকে ডাকতে থাকেন। নাসরিন কাবিলাকে পেয়ে ভোট চান। পরে তাকে ধরে নাচতে থাকেন। একই সঙ্গে ‘আমার প্রাণের স্বামী’ সিনেমার ‘বরিশাল্লা বুঝলিনারে আমি ঢাকাইয়া’ শিরোনামে একটি গান গাইতে থাকেন নাসরিন। সেই গানের সঙ্গে নাচেন কাবিলা। তারা পি এ কাজল পরিচালিত সিনেমায় এই গানের সঙ্গে নেচেছিলেন। কাবিলা বর্তমানে কথা বলতে পারেন না।

নাসরিন গণমাধ্যমে বলেন, কাবিলা ভাইয়ের সঙ্গে আমি অনেক সিনেমায় অভিনয় করেছি। এখন সেই আগের মতো সিনেমা হয় না। সিনেমা কমে গেছে। আমরাও সিনেমা কম করি। দেখা হয় কম; কিন্তু আমাদের সম্পর্কটা আগের মতোই আছে। দেখা হলে ভালো লাগে।

কাবিলা গণমাধ্যমে বললেন, কণ্ঠনালি সমস্যার কারণে অনেক বছর ধরে কথা বলতে পারছেন না। জোরেও কথা বলতে পারি না। আগের মতো আর এফডিসিতেও আসা হয় না। নির্বাচনের জন্য এসেছি। সবার সঙ্গে দেখা হয়, ভালো সময় কাটে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

শিল্পী সমিতির নির্বাচনে ভোটারের চেয়ে পুলিশই বেশি : ঝন্টু

Avatar of author

Published

on

এবারের নির্বাচনের পরিবেশ খুব সুন্দর। আশা করি, নির্বাচনে কোনো গন্ডগোল হবে না। ভোটারের চেয়ে পুলিশ বেশি। এজন্য গতবারের চেয়ে এবার নিরাপত্তা বেশি। শুনেছি প্রধানমন্ত্রীর আদেশে এবার নির্বাচনের নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা রয়েছে। বললেন খ্যাতিমান নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু।

শুক্রবার (১৯ এপ্রিল) বিএফডিসি প্রাঙ্গণে অনুষ্ঠিত  বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক (২০২৪-২৬) নির্বাচনে ভোট দিতে এসে এ কথা বলেন ঝন্টু।

এ নির্মাতা বলেন, এখন ভোটার উপস্থিতি কম হলেও পরে সবাই ভোট দিতে আসবে। প্রয়োজনে যারা প্রার্থী,তারা ভোটারদের টেনে নিয়ে আসবে।

২১ সদস্যবিশিষ্ট কমিটির এই নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি মিশা-ডিপজল পরিষদ, অন্যটি কলি-নিপুণ পরিষদ। এর মধ্যে সভাপতি পদে লড়ছেন একসময়ের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি ও দাপুটে খল-অভিনেতা মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে গেলো আসরের মতো এবারও প্রার্থী হয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। তার বিপরীতে দাঁড়িয়েছেন চলচ্চিত্রের মুভি লর্ড ও দানবীর’খ্যাত অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন প্রযোজক খোরশেদ আলম খসরু। এ ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। দুপুরে এক ঘণ্টা বিরতি থাকবে মধ্যাহ্নভোজের জন্য। এবারের মোট ভোটার ৫৭০ জন। তারাই বেছে নেবেন আগামী দুই বছরের চলচ্চিত্র শিল্পীদের নেতা-অভিভাবক।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

প্রধানমন্ত্রী-শেখ-হাসনিা প্রধানমন্ত্রী-শেখ-হাসনিা
বাংলাদেশ54 mins ago

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী

যেকোনো বহিঃশত্রুর আক্রমণ থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত ও দৃঢ়প্রতিজ্ঞ। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমাদের বৈদেশিক...

দেশজুড়ে3 hours ago

সব ধরনের কোচিং সেন্টার বন্ধ ঘোষণা

প্রচন্ড তাপদাহে পুড়ছে চুয়াডাঙ্গা। জেলাটিতে আজ রোববার (২১ এপ্রিল) বিকাল ৩ টায়  সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ২...

দুর্ঘটনা3 hours ago

ঈদযাত্রায় সড়কে ঝরলো ৩২০ প্রাণ : বিআরটিএ

এবার ঈদযাত্রার ১৭ দিনে সারা দেশে ২৬৮টি সড়ক দুর্ঘটনায় ৩২০ জন নিহত হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।...

আমির আমির
জাতীয়4 hours ago

কাতারের আমির আসছেন কাল, সই হবে ৬ চুক্তি ও ৫ সমঝোতা

আগামীকাল সোমবার (২২এপ্রিল ) দুই দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি। একটি বিশেষ বিমানে...

অপরাধ4 hours ago

যেকোন সময় কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ : ডিবি

তথ্য-উপাত্তে যদি জাল সার্টিফিকেট তৈরির সঙ্গে বাংলাদেশ কারিগরি বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খানের সংশ্লিষ্টতা থাকার প্রমাণ পাওয়া যায়। তাহলে...

ব্যারিস্টার-সুমন ব্যারিস্টার-সুমন
আইন-বিচার4 hours ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

দুদকে ধাক্কা না দিলে কোনো কাজ হয় না। সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজির আহমেদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির তদন্ত না হলে...

বাংলাদেশ4 hours ago

আজ দেশের আকাশে দেখা যাবে শিংওয়ালা ধূমকেতু

প্রায় ৭১ বছর পর আজ রোববার (২১ এপ্রিল) সূর্যের সবচেয়ে কাছে অবস্থান করবে ধূমকেতু ১২পি/পনস–ব্রুকস- যা ডেভিল ধূমকেতু বা শিংওয়ালা...

জাতীয়5 hours ago

হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

তীব্র দাবদাহের কারণে প্রতিকূল পরিস্থিতিতে সারা দেশের হাসপাতালগুলোকে প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। রোববার (২১ এপ্রিল)...

জাহাজ-এমভি-আবদুল্লাহ জাহাজ-এমভি-আবদুল্লাহ
জাতীয়6 hours ago

বিকালে দুবাই পৌঁছাবে এমভি আবদুল্লাহ

হরমুজ প্রণালি অতিক্রম করেছে সোমালিয়ার জলদস্যুদের হাত থেকে মুক্ত জাহাজ এমভি আবদুল্লাহ। রোববার (২১ এপ্রিল) বিকেলে দুবাইয়ের আল হামরিয়া বন্দরের...

চীফ-মেট্রোপলিটন-ম্যাজিস্ট্রেট-কোর্ট-ঢাকা চীফ-মেট্রোপলিটন-ম্যাজিস্ট্রেট-কোর্ট-ঢাকা
আইন-বিচার6 hours ago

ট্রান্সকমের ৩ কর্মকর্তা রিমান্ডে

অর্থ আত্মসাৎ, সম্পত্তি দখল এবং অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগে গুলশান থানার পৃথক দুই মামলায় ট্রান্সকম গ্রুপের ৩ কর্মকর্তার...

Advertisement
চট্টগ্রাম21 mins ago

অনুপ্রবেশ করতে নাফ নদীর ওপাড়ে রোহিঙ্গাদের ঢল

প্রধানমন্ত্রী-শেখ-হাসনিা
বাংলাদেশ54 mins ago

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী

টুকিটাকি1 hour ago

একমাস ধরে তরুণীকে ধর্ষণ, বুলডোজারে গুঁড়িয়ে দিলো অভিযুক্তের বাড়ি

রাজশাহী1 hour ago

ডুবতে থাকা বন্ধুকে বাঁচাতে গিয়ে প্রাণ গেলো দুজনের

দেশজুড়ে2 hours ago

পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত-১০

শহীদ-কাপুর,-মিরা
বলিউড2 hours ago

শাহিদ কাপূরের বিলাসবহুল ভ্রমণের তালিকা ফাঁস!

গরমে-ত্বকের-যত্ন
রূপচর্চা2 hours ago

তীব্র দাবদাহে ত্বকের যত্নে সাথে রাখুন এই ৫ প্রসাধনী

সিএনজি
রাজশাহী2 hours ago

পাবনায় সিএনজি-অ্যাম্বুলেন্স মুখোমুখি সংঘর্ষে নিহত ২

মানববন্ধন
রাজশাহী2 hours ago

বিড়ির শুল্ক প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

অর্থনীতি2 hours ago

১৯ দিনে প্রবাসী আয় ১৪ হাজার কো‌টি টাকা

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার4 hours ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

সর্বাধিক পঠিত