Connect with us

লাইফস্টাইল

প্রসাধনী সংস্থা রয়েছে যে ৫ বলি নায়িকার

Avatar of author

Published

on

দীপিকা পাড়ুকোন

পর্দায় নায়িকাদের সুন্দর, ঝলমলে ত্বক দেখে অনেকেই ভাবেন কী ভাবে ত্বকের পরিচর্যা করলে তাদের মতো সুন্দরী হওয়া যায়! কেবল পর্দায় নয়, দীপিকা পাড়ুকোন, কিয়ারা আদভানি, আলিয়া ভাট— বাস্তব জীবনে মেকআপ ছাড়াও এদের চেহারায় ধরা পড়ে জেল্লা। ইদানীং বলি নায়িকাদের মধ্যে অনেকেই ত্বক পরিচর্যার রুটিন অনুরাগীদের জানিয়ে দেন সমাজমাধ্যমে। কেউ বলেন বেশি করে পানি খেতে হবে, কেউ আবার বলেন ঘরোয়া টোটকাতেই ভরসা রাখেন তারা।

সম্প্রতি অনেক বলি নায়িকাই নিজের প্রসাধনী সংস্থা বাজারে এনেছেন। অনুরাগীদের মধ্যে প্রিয় তারকার সংস্থার প্রসাধনীগুলি ব্যবহারের প্রতি ঝোঁকও বেড়েছে। কোন কোন নায়িকা আছেন সেই তালিকায়-

প্রিয়ঙ্কা চেপড়া জোনাস

তিন বছর আগে আমেরিকাতেই ‘অ্যানোম্যালি হেয়ারকেয়ার’ নামে চুল পরিচর্যার জন্য একটি প্রসাধনী সংস্থা বাজারে আনেন অভিনেত্রী। সম্প্রতি ‘নাইকা’-র সঙ্গে যৌথ উদ্যোগে ভারতেও পাওয়া যাচ্ছে সেই‘অ্যানোমেলি হেয়ারকেয়ার’-র প্রসাধনী।

 

View this post on Instagram

 

A post shared by Team Priyanka Chopra Jonas (@team_pc_)

Advertisement

রকমারি শ্যাম্পু, ড্রাই শ্যাম্পু, হেয়ার মাস্ক, কন্ডিশনার পাওয়া যায় ‘অ্যানোম্যালি হেয়ারকেয়ার’-এর ওয়েবসাইটে। প্রিয়ঙ্কার সংস্থার প্রসাধনী ছেলে-মেয়ে সকলেই ব্যবহার করতে পারেন।

ক্যাটরিনা কাইফ

২০১৯ সালে বাজারে আসে অভিনেত্রী ক্যাটরিনা কাইফের প্রসাধনী সংস্থা ‘কে বিউটি’। লিপস্টিক, নেলপলিশ, কাজল, আইলাইনার, ফাউন্ডেশন, কম্প্যাক্ট পাউডার— রূপচর্চার সব ধরনে সামগ্রীই পাওয়া যায় এ সংস্থার ওয়েবসাইটে। এছাড়া অ্যামাজন, নাইকার মতো অনালাইন ইকমার্স সাইটেও এই প্রসাধনীগুলির হদিস পাবেন। সব ধরনের ত্বকের জন্যই নির্দিষ্ট কিছু প্রসাধনী আছে এ সংস্থায়।

 

View this post on Instagram

 

A post shared by दीपिका पादुकोण (@deepikapadukone)

Advertisement

দীপিকা পাড়ুকোন

এ তালিকায় নাম রয়েছে অভিনেত্রী দীপিকারও। গত বছরই বাজারে এসেছে নায়িকার প্রসাধনী সংস্থা ‘৮২° ইস্ট’। নিজেই সেই সংস্থার প্রচার করেছিলেন তিনি। সংস্থার নামের ট্যাটু দীপিকার ঘাড়ের কাছে জ্বলজ্বল করছে। সেটাও কিন্তু প্রচারেরই অঙ্গ। হলুদ, অশ্বগন্ধার মতো প্রাকৃতিক উপদানের উপর নির্ভর করে বিভিন্ন ধরনের ত্বকের জন্য প্রসাধনী বার করেছেন দীপিকা। ক্লিনজার, ফেস অয়েল, সানস্ক্রিন, ময়শ্চারাইজার, ফেস ওয়াশ— সবই পাবেন এই সংস্থার নিজস্ব ওয়েবসাইটে।

কৃতি শ্যানন

সম্প্রতি এই তালিকায় নাম লিখিয়েছেন অভিনেত্রী কৃতি শ্যানন। নিজের ৩৩তম জন্মদিন উপলক্ষে তিনি বাজারে এনেছেন ‘হাইফেন’ নামক প্রসাধনী সংস্থা। কৃতির প্রসাধনী সংস্থায় ফেস সিরাম, সানস্ক্রিনের মতো একাধিক সামগ্রী মিলবে এই সংস্থার ওয়েবসাইটে। কৃতি বলেছেন, তার প্রসাধনীগুলির দাম সাধারণের সাধ্যের মধ্যেই। প্রসাধনীগুলির দাম ৪৫০ থেকে ৬৫০-এর মধ্যেই রয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Kriti (@kritisanon)

Advertisement

সানি লিওন

২০১৮ সালে সানি লিওন বাজারে এনেছিলেন ‘স্টার স্ট্রাক’। নিজের সাজগোজের প্রতি ভালবাসা থেকেই এই প্রসাধনী সংস্থা তৈরির কথা মাথায় আসে সানির। কাজল, কনটুর, ফাউন্ডেশনের মতো একাধিক প্রসাধনী দ্রব্য রয়েছে এই সংস্থার। তবে তরুণীদের মধ্যে ‘স্টার স্ট্রাক’-এর লিপস্টিকের চাহিদা কিন্তু সবচেয়ে বেশি।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

পরামর্শ

কাঠবাদাম যেভাবে খেলে পুষ্টিগুণ বাড়ে

Published

on

সকালে ঘুম থেকে উঠে দাঁত মাজার মতোই অনেকের কাছে এ-ও যেন একটা নিয়মে পরিণত হয়েছে। খালি পেটে কয়েকটা ভেজানো বাদাম খাওয়া। অনেক সময় আখরোট বা চিনেবাদামও থাকে। তবে এখানে কাঠবাদামই মুখ্য। অনেকে আবার সকালের জলখাবার মানে দুধ-ওট্‌স, দুধ-কর্নফ্লেক্স কিংবা স্মুদিতেও কাঠবাদামের কুচি মিশিয়ে দেন। নিয়মিত কাঠবাদাম খেলে ক্যালশিয়াম, ভিটামিন ডি, ই-র ঘাটতি পূরণ হয়। এই বাদামের মধ্যে রয়েছে স্বাস্থ্যকর ফ্যাট। যা হার্টের জন্যেও ভালো। পুষ্টিবিদেরা বলছেন, কাঠবাদামের পুষ্টিগুণ বাড়িয়ে তোলারও কিছু নিয়ম রয়েছে। খাওয়ার আগে সেগুলি জেনে রাখা প্রয়োজন।

১. পানি ভেজানো কাঠাবাদাম তো খেয়েই থাকেন। তবে বাদামগুলি দুধে ভিজিয়ে রাখলে তার পুষ্টিগুণ আরও বৃদ্ধি পায়। বাদামের মধ্যে থাকা ফাইবার আরও সহজপাচ্য হয়। অ্যান্টিঅক্সিড্যান্ট উপাদানগুলিও সক্রিয় হয়ে ওঠে।

২. ভেজানো কাঠবাদাম গোটা খাওয়ার চেয়ে ছোট টুকরো করে খাওয়া ভালো। যাদের দাঁতে সমস্যা রয়েছে, তারা সহজেই বাদাম চিবিয়ে খেতে পারেন। তবে পুষ্টিবিদেরা বলছেন বাদাম যত টুকরো হবে, পুষ্টিগুণ শোষণের কাজটিও তত সহজ হবে।

৩. পানি বা দুধে যদি বাদাম ভেজাতে না চান, সে ক্ষেত্রে শুকনো কাঠবাদামও খাওয়া যায়। কাঠবাদামে রয়েছে ট্যানিন। শুকনো বাদামে অ্যান্টিঅক্সিড্যান্টের পরিমাণও বেশি থাকে।

৪. কাঠবাদামের খোসা ছাড়িয়ে খেতে পারলে আরও ভালো। খোসা ছাড়ানো কাঠবাদাম খেলে হজম সংক্রান্ত কোনও সমস্যা হওয়ার ভয় থাকে না। বিপাকক্রিয়াও ভালো হয়।

Advertisement

৫. ঘি বা সামান্য তেলে কাঠবাদাম ভেজেও খাওয়া যেতে পারে। যারা ওজন বাড়াতে চাইছেন, তাদের জন্য এই ভাবে বাদাম খাওয়া বেশ কাজের। কারণ, কাঠবাদাম ভাজলে তার মধ্যে ক্যালোরি এবং ফ্যাটের পরিমাণ বেড়ে যায়।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

লাইফস্টাইল

দুর্যোগে বাইরে বেরোলে ব্যাগে ছাতা ছাড়াও রাখুন ৫ জিনিস

Published

on

বৃষ্টি,-অফিস

মুষলধারে বৃষ্টি হয়েই চলেছে। সেই সঙ্গে ঝোড়ো হাওয়া। ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর প্রভাব এখনও পুরোপুরি কাটেনি। কিন্তু এই দুর্যোগেও বাড়ি বসে থাকার উপায় নেই অনেকেরই। কাজের তাগিদে বাইরে বেরোতেই হচ্ছে। যেতে হচ্ছে অফিসে। এমন আবহাওয়ায় সঙ্গে ছাতা তো রাখতেই হবে। তাছাড়া ঝড়-বৃষ্টিতে আরও অনেক সমস্যার ঝুঁকি থাকে। তাই প্রস্তুত হয়েই বাড়ি থেকে বেরোনো জরুরি। তবে শুধু ছাতা নয়, অফিসের ব্যাগে আরও কয়েকটি জিনিস রাখা জরুরি।

বাড়তি পোশাক

কখন বর্ষা নামবে, তা আগে থেকে বলা যায় না। বাড়ি থেকে বেরোলেন রোদ দেখে, এ দিকে মাঝরাস্তায় হঠাৎ বৃষ্টি নামল ঝেঁপে। ছাতা না থাকলে তো আরও বিপদ! কতক্ষণ আর বৃষ্টি থামার অপেক্ষা করা যায়। ফলে ভিজতে ভিজতে অফিস যাওয়া ছাড়া উপায় নেই। তাছাড়া মাঝেমাঝে এমন জোরে বৃষ্টি নামে যে, ছাতা থাকলেও ভিজে যেতে হয়। ভিজে পোশাক পরে তো বেশিক্ষণ থাকা ঠিক হবে না। তাই সঙ্গে বাড়তি জামাকাপড় থাকলে বদলে নিতে পারবেন। ঠান্ডা লেগে যাওয়ার ভয় থাকবে না।

পাওয়ার ব্যাঙ্ক

মোবাইল সচল না থাকলে অনেক কাজেই বিঘ্ন ঘটে। মোবাইল ব্যবহার করলেও চার্জ দেয়ার কথা ভুলে যান অনেকেই। বাড়ি থেকে কিছু দূর আসতেই যদি ফোন বন্ধ হয়ে যায়, তা হলে বিপদ। অফিসের মেল, হোয়াটসঅ্যাপ কিছুই দেখা যায় না। সেই সময় পাওয়ার ব্যাঙ্ক থাকলে রাস্তাতেই চার্জ দিয়ে নেয়া যায়। বিশেষ করে বর্ষাকালে পাওয়ার ব্যাঙ্কের আরও বেশি দরকার পড়ে। কারণ, এই সময়ে ঘন ঘন লোডশেডিং হয়। ফলে অফিসেও পাওয়ার কাট হতে পারে। পাওয়ার ব্যাঙ্ক থাকলে সমস্যা হবে না।

স্যানিটাইজার

বর্ষায় সংক্রমণের ভয় বেশি। তাই সব সময়ে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা জরুরি। বিশেষ করে খাবার খাওয়ার আগে স্যানিটাইজার ব্যবহার করা জরুরি। রাস্তায় দাঁড়িয়ে খাবার খাওয়ার আগে স্যানিটাইজার না মেখে খাওয়া একেবারেই ঠিক হবে না। তাই ব্যাগে সব সময় স্যানিটাইজারের একটি বোতল রেখে দিন।

রুমাল

সঙ্গে ছাতা থাকলেও বৃষ্টির ছিটে গায়ে এসে লাগেই। আবার অনেকেই ছাতা নিয়ে যেতেও ভুলে যান। কোনও কারণে ভিজে গেলে পানি মোছার জন্য রুমাল রাখুন সঙ্গে। অন্তত মাথা এবং হাত-পা মুছে নিলেও ঠান্ডা লেগে যাওয়ার ঝুঁকি কমবে।

Advertisement

ওয়াটারপ্রুফ ব্যাগ

দরকারি কাগজপত্র, কোনও যন্ত্রপাতি কিংবা অন্য কোনও প্রয়োজনীয় জিনিস সঙ্গে থাকলে সেগুলি একটি ওয়াটারপ্রুফ পাউচে ভরে তার পর ব্যাগে ভরুন। গুরুত্বপূর্ণ জিনিসপত্র সুরক্ষিত রাখতে এ সময়ে পানিরোধী ব্যাগ ব্যবহার করা জরুরি।

পুরো পরতিবেদনটি পড়ুন

পরামর্শ

শুধু ডায়েট নয়, মেদ ঝরাতে যেসব ফল খাবেন

Published

on

দৈনন্দিন ব্যস্ততায় খাবার গ্রহণে অনিয়ম, তেল-মশলা দিয়ে রান্না করা ভারি খাবার, শরীর চর্চার নামে আলসেমি এবং আরও বিভিন্ন কারণে শরীরে একটু একটু করে মেদ জমতে থাকে। চেষ্টা করে ওজন যদিও বা কমানো যায়, পেটে মেদ জমলে তা কিন্তু সহজে ঝরাতে চায় না। তাই বাড়তি মেদ নিয়ে কমবেশি সবাই ভয়ে থাকেন।

আমাদের শরীরে বিন্দু বিন্দু মেদ জমে যখন সিন্ধু হয়ে ওঠে, তখনই টনক নড়ে। শুরু হয়ে যায় ডায়েট কিংবা জিমে গিয়ে শরীরচর্চা। তাতে লাভ বিশেষ কিছুই হয় না। তবে এক্ষেত্রে আশার আলো হতে পারে কিছু ফল। এমনিতেও ওজন নিয়ন্ত্রণে রাখতে রোজ ফল খাওয়ার পরামর্শ দেন পুষ্টিবিদেরা। পেটের মেদ ঝরাতে কিছু ফল আসলেই কার্যকরী। চলুন জেনে নেই সেই উপকারী ফলগুলো পরিচিতি।

আপেল

আপেল শুধু সুস্বাদুই নয়, দ্রবণীয় ফাইবারে ভরপুর। যা হজমশক্তি উন্নত করে। রোজ একটা করে আপেল খেলে হজমের গোলমাল হওয়ার ঝুঁকি কম থাকে। হজম ঠিক করে হয় না বলেই ওজন বাড়তে থাকে, জমে মেদ। তাই নিয়মিত আপেল খেলে মেদ জমে থাকার সম্ভাবনা কম।

পাতিলেবু

Advertisement

পাতিলেবু কমবেশি সবার বাড়িতেই থাকে। সহজলভ্য এই ফলে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন সি। রোজ পাতিলেবু খেলে যে ওজন কমানো সহজ হয়ে যায়, তা আর বলার অপেক্ষা রাখে না। পাতিলেবুতে থাকা পলিফেনলস ওজন বাড়তে দেয় না। সেই সঙ্গে মেদ জমারও কোনও সুযোগ থাকে না।

কলা

কলায় আছে প্রচুর পরিমানে কার্বোহাইড্রেট। ফলে কলা খেলে দীর্ঘ ক্ষণ পেট ভর্তি থাকে। ফলে বারে বারে খাবার খাওয়ার প্রবণতা কমে। তাছাড়া কলায় আছে ফাইবার। যা হজমের গোলমাল দূর করে। মেদ জমার সুযোগ পায় না।

টমেটো

টমেটো ফল না সবজি, তা নিয়ে চর্চার অন্ত নেই। তবে টমেটো যে ওজন কমাতে সাহায্য করে, তা নিয়ে কোনও দ্বিমত থাকার কথা নয়। কারণ টমেটোতে আছে লাইকোপেন, অ্যান্টি-অক্সিড্যান্টের মতো উপাদান, যা মেদ ঝরানোর জন্য কার্যকরী।

Advertisement

তরমুজ

গরমে স্বস্তি দেওয়া ছাড়াও তরমুজ ওজন কমাতেও পারদর্শী। পেটের মেদ ঝরানোর চেষ্টা করছেন যাঁরা, তরমুজ খেতে পারেন। এতে রয়েছে অ্যামাইনো অ্যাসিড, যা জমে থাকা মেদ ঝরায়। এছাড়া শরীরে প্রয়োজনীয় পানির ঘাটতি তৈরি হলেও ওজন বাড়তে থাকে। তরমুজ সেই ঘাটতি পূরণ করে।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত