দুদকের ওয়েবসাইট থেকে তথ্য নিয়ে কোটি টাকা ঘুস আদায়

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ওয়েবসাইট থেকে তথ্য নিয়ে বিভিন্ন ব্যক্তিদের টার্গেট করে কোটি টাকা হাতিয়ে নিত একটি চক্র। সম্প্রতি চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার খোন্দকার নুরুন্নবী।

গ্রেপ্তাররা হলেন— মো. সেলিম ওরফে তানভীর ইসলাম ওরফে শফিকুর রহমান (৩৯),আব্দুল হাই সোহাগ, (৩৮) মো. সোহাগ পাটোয়ারী (৩৮) ও মো. আজমীর হোসেন (৩৭)। গত সোমবার (১৪ আগস্ট) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

খোন্দকার নুরুন্নবী জানান, দুদকের নামে ঘুস গ্রহণ ও চাঁদাবাজির অভিযোগে সংস্থাটির উপপরিচালক সৈয়দ নজরুল ইসলাম গত ১৩ আগস্ট রমনা থানায় একটি মামলা করেন। এর পরদিন যাত্রাবাড়ী, মুগদা ও এয়ারপোর্ট এলাকায় অভিযান চালিয়ে চক্রের চারজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, কোনো ব্যক্তি হঠাৎ করে সম্পদশালী হলে তার বিরুদ্ধে দুদক বরাবর ভুয়া অভিযোগ পাঠাত চক্রটি। এরপর মোটা অংকের অর্থ দাবি ও আদায় করে ভুয়া তদন্ত রিপোর্ট দিত। গ্রেপ্তার সেলিম দুদকের ওয়েবসাইট থেকে তথ্য নিতেন যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। এর মধ্যে যারা জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা তাদের ফোন নম্বর সংগ্রহ করে ফোন দিতেন। দুদক কর্মকর্তার পরিচয়ে অভিযোগ তুলে নেওয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিতেন।

খোন্দকার নুরুন্নবী আরো বলেন, চক্রটি দুদক কার্যালয়ের সামনে অথবা সেগুনবাগিচাস্থ নাট্যমঞ্চ এলাকার আশপাশে টার্গেট ব্যক্তিদের আসতে বলে টাকা হাতিয়ে নিত। জিজ্ঞাসাবাদে আসামিরা লাখ লাখ টাকা ঘুস নিয়েছেন বলে স্বীকার করেছেন। এভাবে তারা এক বছরে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

Recommended For You

Leave a Reply