কারাবন্দি আলেমদের মুক্তি দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে কারাবন্দি আলেমদের মুক্তি এবং আলেম-ওলামা ও তাওহিদী জনতার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে আসছি। সরকার যদি দাবি মেনে না নেয় তাহলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব। মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে শায়খুল হাদিস পরিষদ।

রোববার (২০ আগস্ট) কেন্দ্র ঘোষিত সারাদেশে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচির অংশ হিসেবে ঢাকা জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি দেন শায়খুল হাদিস পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

শায়খুল হাদিস পরিষদের সভাপতি মাওলানা তাফাজ্জুল হক আজিজের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাওলানা হাসান জুনাইদের পরিচালনায় বক্তব্য দেন পরিষদের সহ-সভাপতি মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা আবুল হাসানাত জালালি, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফজলুর রহমান।

শায়খুল হাদিস পরিষদের সভাপতি মাওলানা তাফাজ্জুল হক আজিজ বলেন, প্রধানমন্ত্রী বিভিন্ন প্রোগ্রামে বলেছেন, উনি ইসলাম ও আলেম ওলামাদের খেদমত করেন। একদিকে উনি আলেম ওলামাদের প্রতি নিজেকে শ্রদ্ধাশীল দাবি করেন অপরদিকে আলেমদের দীর্ঘদিন অন্যায়ভাবে কারাগারে বন্দি রাখছেন।

তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি আপনার দাবিতে সত্যবাদী হলে, দ্রুত সময়ের মধ্যে মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তি দিন ও তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করুন।

সংস্থাটির সহ-সভাপতি মাওলানা আতাউল্লাহ আমীন বলেন, সরকারের একটি মহল আলেম ওলামাদেরকে অপবাদ দিয়ে দীর্ঘদিন ধরে কারাগারে বন্দি করে রেখেছে। আমরা সরকারকে বলতে চাই, মাওলানা মামুনুল হকসহ আলেমদের মুক্তি অংশগ্রহণমূলক ও সুষ্ঠু নির্বাচনের জন্য অপরিহার্য। এই বছরে আপনারা যদি শান্তিপূর্ণভাবে নির্বাচন করতে চান তাহলে আলেম ওলামাদের দ্রুত মুক্তি দিন।

 

এএম/

 

Recommended For You

About the Author: Abdullah Mamun

Leave a Reply