Connect with us

ঢালিউড

যমজ সন্তানের মা হয়েছেন সুমাইয়া শিমু

Avatar of author

Published

on

সুমাইয়া-শিমু

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সুমাইয়া শিমু বিয়ের আট বছর পর যমজ সন্তানের মা হলেন। ৮ নভেম্বর সকালে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে যমজ পুত্রসন্তানের জন্ম দেন এই অভিনয়শিল্পী। সম্প্রতি শিমুর মা হওয়ার খবর প্রকাশ্যে আসে।

রোববার (১৯ নভেম্বর) এক ফেসবুক পোস্টে পরিচালক চয়নিকা চৌধুরী লেখেন, ‘আমাদের সুমাইয়া শিমু তার জীবনের সবচেয়ে মধুরতম অধ্যায়ে প্রবেশ করেছে। গত ৮ নভেম্বর যমজ পুত্র সন্তানের মা হয়েছে।’

শিমুকে শুভেচ্ছা জানিয়ে এই নির্মাতা আরও লেখেন, ‘তোমাকে অভিনন্দন শিমু। জানি, মা হিসেবে তুমি হবে অনন্য। সোনাবাবাদের জন্য অনেক আশীর্বাদ ও ভালোবাসা।’

শিমু জানান, এখনো তার দুই সন্তানের নাম রাখেননি। তবে অনেকগুলো নাম ভেবে রেখেছেন। সেখান থেকেই দুইটি নাম পছন্দ করবেন

সুমাইয়া শিমুর জন্ম ও শৈশব কাটে নড়াইলে। তার পিতা আতিয়ার রহমান একজন সরকারি কর্মকর্তা এবং মা লায়লা রহমান একজন গৃহিণী।

Advertisement

সুমাইয়া-শিমু

শিমু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে সরকার ও রাজনীতিবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর এবং একই বিশ্ববিদ্যালয় থেকে নাট্যকলা বিষয়ে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

শিমুর টেলিভিশন নাটকে অভিষেক হয় ১৯৯৯ সালে ‘এখানে আতর পাওয়া যায়’ নাটক দিয়ে। কাজের স্বীকৃতিস্বরূপ অনেক পুরস্কারও জিতেছেন তিনি।

২০১৫ সালের ২৮ আগস্ট নজরুল ইসলামের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন শিমু। তার স্বামী যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক বেসরকারি সংস্থা রিলিফ ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর হিসেবে কর্মরত আছেন।

সুমাইয়া-শিমু

Advertisement

ঢালিউড

চলচ্চিত্র সেন্সর বোর্ডের নতুন কমিটি গঠন, সদস্য যারা

Published

on

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের নতুন কমিটি গঠন করা হয়েছে। ১৫ সদস্য বিশিষ্ট সেই কমিটি আগামী এক বছর সেন্সর বোর্ডের দায়িত্ব পালন করবেন।

আজ রোববার (১২ মে) তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে সেন্সর বোর্ড পুনঃগঠনের এই প্রজ্ঞাপনে বলা হয়েছে, তথ্য মন্ত্রণালয়ের সচিবকে চেয়ারম্যান এবং সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানকে সদস্য সচিব করে নতুন কমিটি যাত্রা করলো।

নতুন এই কমিটিতে সদস্য হিসেবে অভিনয়শিল্পীদের মধ্যে থাকছেন অভিনেত্রী সুজাতা আজিম, অরুণা বিশ্বাস, রোকেয়া প্রাচী, পূর্ণিমা, আজিজুল হাকিম। এছাড়াও রয়েছেন প্রযোজক খসরু, পরিচালক জাহাঙ্গীর আলম।

কার্যকর হওয়া নতুন কমিটিতে আরও আছেন এফডিসির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ।

Advertisement

এছাড়া সেন্সর বোর্ডের সদস্য হিসেবে আছেন আইন ও বিচার বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের একজন প্রতিনিধি।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

মা দিবসে মেয়ে সন্তানের ভিডিও প্রকাশ করলেন পরীমণি

Published

on

পরী-মনি

চলতি মাসেই দ্বিতীয়বারের মতো মা হয়েছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমণি। ছেলে শাহীম মুহাম্মদ পুণ্য’র পরে পরীর সংসার আলো করে এসেছে একটি কন্যা সন্তান। যার নাম রাখা হয়েছে সাফিরা সুলতানা প্রিয়ম।

তবে ব্যক্তিজীবনে বর্তমানে সিঙ্গেল মাদার হিসেবে পরিচিত পরীমণি তার দ্বিতীয় সন্তান দত্তক নিয়েছেন। পরী জানিয়েছেন, তার কন্যার পৃথিবীতে আগমনের ৬ দিন বয়স হয়েছে।

গেল ৯ মেয়ে দ্বিতীয় সন্তান আগমনের খবর জানিয়েছিলেন পরী। রোববার (১২ মে) বিশ্ব মা দিবসে প্রথমবারের মতো মেয়েকে প্রকাশ্যে আনলেন তিনি। নিজের ফেসবুক অ্যাকাউন্টে ছেলে পূণ্যর সঙ্গে মেয়ে প্রিয়মের ১১ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করেছেন তিনি। সেই ভিডিওতে দেখা যায়, বোন প্রিয়মের গালে চুমু দিচ্ছেন পরীর ছেলে পূণ্য।

ভিডিওটি প্রকাশ করে পরীমণি লিখেছেন, হ্যাপি মাদার্স ডে টু মি! আমার জীবনের একান্ত নিজের দুজন মানুষ। আমার বাচ্চারা তোমরা আমার চোখ জুড়ে থাকো। আমার বুক জুড়ে থাকো। আমি তোমাদের অনেক ভালোবাসি।

এর আগে নিজের মা হওয়ার খবর জানিয়ে পরীমণি বলেন, ‘এক অন্যরকম অনুভূতি। ছেলের পরে মেয়ে! কী যে আনন্দ! আগামী ১২ মে হবে সাফিরা সুলতানা প্রিয়মের আকিকা। মা হিসেবে যতটুকু সুন্দর করা যায়, সেভাবেই এটা আমি করব।’

Advertisement

নায়িকার ভাষায়, ‘আমার মেয়ে এলো ঘরে। যার নাম রাখা হয়েছে সাফিরা সুলতানা প্রিয়ম। এই নামেই বিশ্ব চিনবে ওকে। ছেলের পরে মেয়ে! কী যে আনন্দ! পৃথিবীতে আসার ৬ দিন হলো ওর। আমার ঘরে ছেলের পাশে আলো হয়ে আছে। আমি ওকে দত্তক নিয়েছি। নিয়ম মেনে সই করার সময় মনে হলো আল্লাহ আবার আমার জন্য কিছু করলেন।’

পরী বলেন, ‘জীবনে কোনোদিন কিছু নিয়ম অনুযায়ী বা পরিকল্পনা করে করিনি আমি। তাই আল্লাহ আমার জন্য যা যা চেয়েছেন, তাই মাথা পেতে নিয়েছি। ও পরীর মতোই আমার কোলে চলে এলো। কোলে যখন নিই, মনে হয় আমার নাভি কেটেই ও এসেছে।’

 

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

মুক্তির প্রথম দিনেই ধাক্কা খেল ‘পটু’ ও ‘শ্যামা কাব্য’

Published

on

দর্শক খরায় মুক্তির প্রথম দিনেই ধাক্কা খেল ‘পটু’ সিনেমাটি। দর্শক না থাকায় সিনেমাটির শো-ই চালানো হয়নি একঝাঁক তরুণ শিল্পীর এই সিনেমাটির। ‘পটু’ নির্মাণ করেছেন সংগীত পরিচালক আহমেদ হুমায়ূন। এটি পরিচালকের প্রথম সিনেমা। এদিকে একই ঘটনা ঘটেছে নির্মাতা বদরুল আনাম সৌদের সরকারি অনুদানের সিনেমা ‘শ্যামা কাব্য’র ক্ষেত্রেও।

শুক্রবার (১০ মে) কেরানীগঞ্জ লায়ন সিনেমাসে বেলা ২টা ৫০ মিনিটের শোয়ের কোনো দর্শক না থাকায় কর্তৃপক্ষ সিনেমাটির প্রদর্শন বন্ধ রাখে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

জাজ মাল্টিমিডিয়ার ‘পটু’ সিনেমায় অভিনয় করেছেন ইভান সাইর, তামিম তপু, দিলরুবা দোয়েল, আফরা শাইয়ারাসহ নতুন অভিনয় শিল্পীরা। রাজশাহীর চরখানপুরে সিনেমাটির শুটিং হয়েছে। ভীষণ দুর্গম এলাকায় শুটিং হওয়া চলচ্চিত্রটি অনেকটা দক্ষিণী ঘরানার অ্যাকশন দৃশ্য দেখা গেছে।

অন্যদিকে, গেল শুক্রবার (৩ মে) সিনেমাটি মুক্তি পায়। কিন্তু শুরু থেকেই দর্শক টানতে ব্যর্থ হয়েছে সিনেমাটি। সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার সিনেমাটিতে অভিনয় করেছেন সোহেল মণ্ডল, নীলাঞ্জনা নীলা, ইন্তেখাব দিনার, জেনী, শাহাদাৎ হোসেন, সাজু খাদেম ও এ কে আজাদ।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত