আর্কাইভ থেকে বাংলাদেশ

চবিতে অনির্দিষ্টকালের ছাত্রলীগের ধর্মঘট

চবিতে অনির্দিষ্টকালের ছাত্রলীগের ধর্মঘট

শহর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ফেরার পথে শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন ভিএক্স ও ছাত্রলীগ নেতাদের ওপর হামলা চালায় স্থানীয় দুর্বৃত্তরা। এর জের ধরে  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ক্যাম্পাসের মূল গেটে তালা দিয়ে অবরোধ করে রেখেছে দলটির একাংশের নেতা-কর্মীরা।

গেলো মঙ্গলবার (৩১ মে) রাতে এ ঘটনা ঘটে। আজ বুধবার (১ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেন ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন ভিএক্সের নেতা মো. ইমরান হোসেন।

তিনি জানান, ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী ও সাবেক সহ-সভাপতি রাশেদ হোসেনের ওপর হামলা চালানো হয়। এতে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয়ে ঢুকতে পারেনি শিক্ষকবাহী কোনো বাসও। আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়জুড়ে অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, ভোররাত থেকে ধর্মঘট শুরু করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশ। এ সময় তারা আগুন জ্বালিয়ে, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে স্লোগান দেন।গাছ ফেলে ক্যাম্পাসে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরে তালা ও নগরীর বটতলী রেলওয়ে স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনও আটকে দেন তারা। সেই কারণে বিশ্ববিদ্যালয় থেকে কোনো শিক্ষক ও স্টাফবাস ছেড়ে যায়নি।

ইমরান হোসেন বলেন, অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। যতক্ষণ পর্যন্ত দোষীদের গ্রেপ্তার করা হবে না ততক্ষণ আন্দোলন চালিয়ে যাওয়া হবে।

এদিকে, কয়েকটি অনুষদ ছাড়া অন্যগুলোতে ক্লাস-পরীক্ষা হয়নি। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন চবিতে | অনির্দিষ্টকালের | ছাত্রলীগের | ধর্মঘট