Connect with us

দেশজুড়ে

বোমা উদ্ধারের সময় বিস্ফোরণ : পুলিশসহ আহত ৩

Avatar of author

Published

on

বরিশালের গৌরনদীতে পরিত্যক্ত বোমা উদ্ধার  করতে গিয়ে বিস্ফোরণের ঘটনায় পুলিশের দুই সদস্যসহ তিনজন মারাত্মকভাবে আহত হয়েছেন। আহতরা হলেন- গৌরনদী মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. কামাল হোসেন, কনস্টেবল মো. মিজান এবং  বাড়ির মালিক মাসুম হাওলাদার (৪০)।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টায় বরিশালের গৌরনদী উপজেলার বড় কসবা এলাকায় মাসুম হাওলাদারের বাড়িতে এই ঘটনা ঘটে। বরিশালের পুলিশ সুপার মো ওয়াহেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করছেন।

পুলিশ সুপার জানান, মাসুম হাওলাদারের বাড়ির বাথরুমে  কে বা কারা ব্যাগভর্তি বোমা রেখে যায় । আজ সকালে গৃহকর্তা মাসুম হাওলাদার বাথরুমে গিয়ে ব্যাগ দেখতে পেয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দেন। খবর পেয়ে পুলিশ সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে পৌঁছে বোমা অপসারণের কাজ শুরু করেন।

তিনি বলেন, ব্যাগভর্তি ৬ থেকে ৭টি বোমা উদ্ধার করে পানির বালতিতে রাখতে গেলে বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়ে বালতি উড়ে যায়। এ সময় বোমার স্প্লিনটারের আঘাতে এস দুই পুলিশসহ বাড়ির মালিক মারাত্মকভাবে জখম হন।

খবর পেয়ে আরও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের সহায়তায় আহতদের উদ্ধার করে প্রথমে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে ভর্তি করেন।

Advertisement

উল্লেখ্য, পুলিশ ঘটনাস্থল থেকে বোমায় মোড়ানো লাল কালো টেপ, জারের কাঠি, লোহার পাতসহ বোমা তৈরির উপকরণ উদ্ধার করেছে। এ ঘটনার সঙ্গে কারা জড়িত সেটি তদন্ত করছে পুলিশ।

Advertisement

চট্টগ্রাম

রামুতে গরু চোরাচালান নিয়ে ফের গোলাগুলি, নিহত ১

Published

on

গোলাগুলি

কক্সবাজারের রামুতে আবারও গরু চোরাচালান নিয়ে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় আবুল কাশেম ( ৪৮) নামের একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) ভোর ৫টার দিকে উপজেলার গর্জনিয়া ও জোয়ারিয়ানালার সীমান্তবর্তী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কাশেম রামুর গর্জনিয়া ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের বড়বিল এলাকার মৃত আলী আহমদের ছেলে।

গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী বাবুল বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতের আঁধারে গরু পাচারের সময় ২ পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়। একপর্যায়ে গুলিবিদ্ধ হয়ে আবুল কাশেম ঘটনাস্থলে প্রাণ হারায়। চেয়ারম্যান বাবুল আরও বলেন, গত কয়েক মাসের ব্যবধানে এ ইউনিয়নে গরু পাচারকে কেন্দ্র করে চারজনকে হত্যা করা হয়েছে। বর্তমানে পুরো ইউনিয়নের জনসাধারণ আতঙ্কে রয়েছে। তিনি নিজেও আতঙ্কিত জানিয়ে বলেন, গরু পাচার রোধে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল বাড়ানোর দাবি জানানো হলেও বাস্তবে তা হচ্ছে না। যে কারণে অপরাধীরা নির্বিঘেœ চুরি, ডাকাতি, হত্যার মতো অপরাধ সংগঠিত করে পার পেয়ে যাচ্ছে।

রামু থানার ওসি আবু তাহের দেওয়ান জানান, ইতোমধ্যে মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত আছে।

এর আগে রামুতে গরু পাচারকে কেন্দ্র করে গত চার মাসে পৃথক ঘটনায় পাঁচটি হত্যাকাÐ হয়েছে। এতে আহত হয়েছে আরও অনেকে। এদের মধ্যে শুধু গর্জনিয়া ইউনিয়নেই হত্যার শিকার হয়েছেন চারজন। ১৮ দিন আগে (২১ এপ্রিল) গরু পাচারকে কেন্দ্র করে দুইপক্ষের গুলিবিনিময় ও সংঘর্ষে বাবা-ছেলেও প্রাণ হারান।

পুরো পরতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

পুকুরে মিললো পরিত্যক্ত গ্রেনেড

Published

on

পাবনার ঈশ্বরদীতে পুকুর খননের সময় মিললো পরিত্যক্ত গ্রেনেড। এ সময় স্থানীয়রা তাৎক্ষণিকভাবে পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে এসে স্থানটি ঘিরে রেখে গ্রেনেডটি মাটি চাপা দিয়ে রাখে পুলিশ। গেলো বুধবার (৮ মে) রাতে ঈশ্বরদী শহরের এমএস কলোনি তিনতলা এলাকায় একটি চলমান পুকুর খননের স্থানে এই গ্রেনেড দেখতে পাওয়া যায়।

বৃহস্পতিবার (৯ মে) ঘটনাস্থল থেকে গ্রেনেডটি নিষ্ক্রিয় করার কথা রয়েছে র‍্যাবের বোম ডিসপোজাল টিমের।

স্থানীয় সূত্র  জানা যায়,  খোকন নামের এক মাছ ব্যবসায়ী রেলওয়ের জমিতে বেশ কিছুদিন ধরে এমএস কলোনির তিনতলা মাঠে পুকুর খননের কাজ করছে। শ্রমিকরা কাজ শেষ করে বিকেলে চলে যায়। এ সময় স্বর্ণা নামের তৃতীয় শ্রেণীতে পড়া এক শিশু বাড়ির পেছনে গিয়ে লাল টেপ মোড়ানো লোহার গোলকের মত একটি বস্তু দেখতে পেয়ে খেলনা ভেবে বাড়িতে নিয়ে আসে। এরপর তার বাবা সুবাস কুমার দাস ধলা গোলাকার বস্তুটি দেখেন। পরে এটি গ্রেনেড বুঝতে পারেন তিনি। তখন বিপদের শঙ্কায় গোলাকার বস্তুটি পূর্বের স্থানে রেখে আসেন। এরপর জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দিয়ে বিষয়টি জানান।

এ বিষয়ে  ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান,  এলাকাটি পাক বাহিনীর অধ্যুষিত এলাকা ছিল। ১৯৭১ সালে স্বাধীনতার যুদ্ধের সময় গ্রেনেডটি যেকোনো ভাবে ঘটনাস্থলে অবিস্ফোরিত হয়ে মাটি চাপা পড়েছিল। মাটি খনন করায় সেটি এখন বের হয়ে এসেছে।

তিনি আরও জানান, গতকাল রাত থেকেই গ্রেনেডটি মাটি চাপা দিয়ে রাখা হয়েছে। এলাকাটি আম বাগান পুলিশ ফাঁড়ির এএসআই মো. সবুজ আলী তত্ত্বাবধায়নে রাখা হয়েছে। বোম নিষ্ক্রিয় করার জন্য র‍্যাবের বোম ডিসপোজাল টিমকে খবর দেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার ঘটনাস্থলে এসে গ্রেনেডটি নিষ্ক্রিয় করার কথা রয়েছে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

সিরাজগঞ্জে একটি তে নতুন মুখ, দু’টিতে পুরাতনেই আস্থা

Published

on

সিরাজগঞ্জে

সিরাজগঞ্জে প্রথম ধাপে তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে একটিতে পরিবর্তন এসেছে। আর দু’টিতে পুরাতনেই আস্থা রেখেছে ভোটাররা।

বুধবার (৮ মে) সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সিরাজগঞ্জ সদর, কাজীপুর ও বেলকুচি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ ভোট গ্রহণ শেষে রাত সাড়ে ১০ টার দিকে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন দায়িত্বপ্রাপ্ত স্ব স্ব রিটার্নিং কর্মকর্তা।

ঘোষিত এ ফলাফল অনুযায়ী, এ তিন উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে বেলকুচিতে প্রথমবারের মতো দোয়াত-কলম প্রতীক নিয়ে ৫৪ হাজার ৮৪২ ভোটে নির্বাচিত হয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও মন্ডল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল মমিন মন্ডলের শিল্পপ্রতিষ্ঠানের মহা-ব্যবস্থাপক আমিনুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্ধী এনায়েতপুর থানা আওয়ামী লীগের অর্থবিষয়ক সম্পাদক বদিউজ্জামান ফকির (মোটরসাইকেল) পেয়েছেন ৪৯ হাজার ৩৫৭ ভোট।

সিরাজগঞ্জ সদরে তৃতীয় বারের মতো আনারস প্রতীকে ৪৭ হাজার ৮০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান জনাব মোহাম্মদ রিয়াজ উদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্ধী জেলা যুবলীগের আহবায়ক রাসেদ ইউসুফ (দোয়াত-কলম) পেয়েছেন ৪৩ হাজার ৯৮৪ ভোট।

অন্যদিকে কাজীপুর উপজেলায় দ্বিতীয় বারের মতো আনারস প্রতীকে ২৪ হাজার ৬৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী। তার নিকটতম প্রতিদ্বন্ধী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম পেয়েছেন ১৫ হাজার ৭০৫ ভোট।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত