আর্কাইভ থেকে বাংলাদেশ

বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অর্থ আত্মসাতসহ কয়েকটি দুর্নীতির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

আজ রোববার (২৬ জুন) দুদক সচিব মো. মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, তার বিরুদ্ধে বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাতসহ ভুয়া ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেনের অভিযোগ রয়েছে দুদকে।

জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আসা অভিযোগ তদন্তে দুই সদস্যের একটি অনুসন্ধান টিম গঠন করা হয়েছে।

দুদক সচিব এ বিষয়ে বলেন, গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাতসহ ভুয়া ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেনের একটি অভিযোগ অনুসন্ধানের জন্য কমিশন কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়েছে। অভিযোগটি অনুসন্ধানের জন্য একটি অনুসন্ধান টিম গঠনের প্রস্তাবসহ কমিশনের অনুমোদনের জন্য নথি উপস্থাপন করা হয়েছে। 

জানা গেছে, দুদক উপপরিচালক নারগিস সুলতানা ও সহকারী পরিচালক মো. আশিকুর রহমানের সমন্বয়ে অনুসন্ধান টিম গঠন করা হয়েছে।

২০২১ সালের ২৫ নভেম্বর গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে বহিষ্কার করে স্থানীয় সরকার বিভাগ। ওই প্রজ্ঞাপনে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ভুয়া দরপত্র, নির্দিষ্ট কোম্পানিকে দর দেয়ার অনুরোধ সংক্রান্ত (আরএফকিউ) দরপত্রে অনিয়মসহ বিভিন্ন বিভিন্ন অভিযোগ উত্থাপিত হয়েছে। এছাড়া ভূমি দখল ও ক্ষতিপূরণ ছাড়া রাস্তা প্রশস্তকরণ সংক্রান্ত অভিযোগও রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন বরখাস্তকৃত | মেয়র | জাহাঙ্গীরের | বিরুদ্ধে | দুদকের | অনুসন্ধান | শুরু