ম্যাট লিপ্সটিকেও গরমে ফাটছে ঠোঁট

লিপস্টিক,-আলিয়া,-দীপিকা

শীতকালের মতো গরমেও যে ঠোঁট ফাটতে পারে সেটা কী জানতেন! প্রচণ্ড গরমে ঠোঁট শুকিয়ে যাওয়া থেকে শুরু করে ঠোঁট ফেটে রক্ত বেরনোর মতো ঘটনাও ঘটে থাকে অনেকের সঙ্গে। এই সময় ঠিকঠাক যত্ন না নিলে ঠোঁটের ত্বক পুরো প্রাণহীন হয়ে পরে। শুধু তাই নয় নিম্নমানের বা কম দামের লিপস্টিক লাগালেও ঠোঁটের ত্বক এবং রঙের পরিবর্তন দেখা যেতে পারে।

অন্যদিকে দামী ব্র্যান্ডের লিপস্টিক যে আপনাকে বাঁচাবে তেমনটা কিন্তু নয়। ব্র্যান্ড বা দাম দেখে লিপস্টিক না কিনে লিপ্সটিকের মধ্যে থাকা উপাদান কী কী সেটা দেখা উচিৎ। ম্যাট লিপস্টিক লাগিয়েও শান্তি নেই।

বাড়ি থেকে ম্যাট লিপস্টিক লাগিয়ে বেরনোর কিছুক্ষণ পরেই দেখতে পাচ্ছেন ফেটে ফেটে যাচ্ছে বা আবার লাগাতে হচ্ছে? তাহলে এই লেখাটি আপনার জন্য।

এখন ফ্যাশনে ট্রেন্ডের তুঙ্গে রয়েছে ম্যাট লিপস্টিক। সব লিপস্টিকেই কমবেশি তেল, মোম এবং বিভিন্ন ধরনের পিগমেন্ট মেশানো থাকে। তবে ম্যাট লিপস্টিকে মোম ও রঙের পরিমাণ বেশি থাকে আর তেলের পরিমাণ কম থাকায় এটি ঠোঁটে লাগালে তাড়াতাড়ি শুকিয়ে যায় এবং অনেকক্ষণ দীর্ঘস্থায়ীও হয়। যদিও ঠিকমতো ঠোঁটের যত্ন না নিলে বা ম্যাট লিপস্টিক কীভাবে পরবেন না জানলে তা ফেটে ফেটে যেতে পারে।

ঠোঁটের-যত্ন

হলিউড থেকে বলিউড এবং টলিউড, ঢালিউডের প্রত্যেক অভিনেত্রীদের মেকআপ তালিকায় একটা করে ম্যাট লিপস্টিক থাকবেই। অথচ তাদের এসব অসুবিধের মুখে পরতে হয় না।

কিছু নিয়মগুলো মেনে চললে আপনার ম্যাট লিপস্টিকও সারাদিন টিকবে এবং আপনি ঠিক যেমন লুক চাইছেন তেমনটাই পাবেন-

প্রথমত ম্যাট লিপ্সটিক লাগানোর আগে ঠোঁটে ভালকরে লিপ বাম লাগিয়ে নিতে হবে। লিপবাম লাগালে ঠোঁটের আদ্রতা বজায় থাকে ফলে এই গরমে চট করে ঠোঁট শুকিয়ে বা ফেটে যাওয়ার ভয় থাকে না।

যদি আপনি নুড লিপস্টিক প্রেমী হন তাহলে সবসময় ঠোঁটে প্রাইমার লাগিয়ে তারপর নুড লিপস্টিক লাগান এতে লিপস্টিক ফাটবেও না আবার দীর্ঘস্থায়ীও হবে।

রোজ রাতে বাড়ি ফিরে যেমন ত্বকের যত্ন নেন তখন ৫ মিনিট সময় বার করে নিজের ঠোঁটের যত্নটাও নেবেন। রাতে শোয়ার আগে একটু মধু, লেবু আর চিনি দিয়ে ঠোঁটতা স্ক্রাব করে নেবেন তারপর বাম বা নারকেল তেল লাগিয়ে শুয়ে পড়ুন। এতে ম্যাট লিপস্টিক খুব সুন্দরভাবে আপনার ঠোঁটে বসবে।

ময়েশ্চারাইজার ব্যবহার করতে একদমই ভুলবেন না। ঠোঁটের ত্বকের ময়েশ্চারাইজ করা প্রয়োজন। তাই ঠোঁটে লিপস্টিক জাতীয় কিছু ব্যবহার করার আগে অবশ্যই জায়গাটা ময়েশ্চারাইজ করে নিন।

Recommended For You