জাতীয় দলে কবে ফিরছেন তামিম, জানালেন বিসিবি সভাপতি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবালের জাতীয় দলে ফেরা-না ফেরার বিষয়টি এখনও ‘টক অব দ্য ক্রিকেট’। গত জুলাইয়ে আফগানিস্তান সিরিজের সময় হঠাৎ অবসরের ঘোষণা দিলেও সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন। জাতীয় দলে এক ম্যাচ খেলার পর থেকেই দলের বাইরে রয়েছেন বাহাতি এই ওপেনার। ওয়ানডে বিশ্বকাপের দল থেকে বাদ পড়ায় তামিমের জাতীয় দলে ফেরার প্রশ্নটি এখন সবার মুখে মুখে।

দেশসেরা এই ওপেনার জাতীয় দলে আর ফিরবেন কিনা তাও জানাতে পারেনি দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা-বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। এর আগে, একটি সূত্র বলেছিলো বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকের পরই জাতীয় দলে  ফেরার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন তামিম।

ওই বৈঠকটি না হলেও তামিমের জাতীয় দলে ফেরার বিষয়টি নিয়ে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শুধু তাই নয়, গণমাধ্যমকে জানিয়ে দিয়েছেন, টাইগারদের এই ওপেনারের জাতীয় দলে ফেরার দিনক্ষণ।

রোববার (২৮ এপ্রিল) গণমাধ্যমের মুখোমুখি হন ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন। এসময় এক সাংবাদিক জাতীয় দলে তামিমের ফেরার বিষয় নিয়ে প্রশ্ন করলে ক্রীড়ামন্ত্রী জানান, ২০২৫ সালে জাতীয় দলে দেখা যেতে পারে তামিমকে।

ক্রীড়ামন্ত্রী বলেন,  ‘লাস্ট ওর সাথে যোগাযোগ হয়েছে তখন কথা ছিল ও (তামিম) প্রথমে ক্রিকেট অপারেশন্সের জালাল ইউনুস এবং আমাদের সিরাজ ভাই (এনায়েত হোসেন সিরাজ) ওনাদের সঙ্গে বসবেন তারপর আমার সাথে বসবে। ওনাদের সাথে বসেছে, এখন আমার সাথে বসবে। আমি যেটা শুনেছি, ওর কাছ থেকে শোনার আগে কমেন্ট করা উচিত না। আমি যেটা শুনেছি ও বলেছে সামনের বছর থেকে খেলবে।’

গত ১০ মার্চ বিসিবির সঙ্গে বৈঠকে বসেন তামিম। ওই বৈঠকের পর ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী সাংবাদিকদের বলেছিলেন, ‘আলাপ আলোচনা হয়েছে। এখন বিষয়গুলো আমরা সভাপতি সাহেবের (পাপন) কাছে জানাব। আলাপ করার পরে তারপর আমরা একটা বক্তব্য দেবো। তার (তামিম) প্ল্যান আমরা শুনেছি, এবার সভাপতিকে জানিয়ে আলাপ শেষে আমরা বিস্তারিত জানাতে পারবো।’

প্রসঙ্গত, বর্তমানে জাতীয় দলে না থাকলেও ক্রিকেটের সঙ্গেই রয়েছেন তামিম ইকবাল। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নেতৃত্ব দিয়ে ফরচুন বরিশালকে শিরোপা এনে দিয়েছেন। এছাড়া, ঢাকা প্রিমিয়ার লিগেও (ডিপিএল) প্রাইম ব্যাংকের হয়ে ভালো ফর্মে রয়েছেন এই বাহাতি ব্যাটসম্যান।

Recommended For You