বন্দুকধারীর হামলায় প্রাণ গেলো জনপ্রিয় টিকটক তারকার

ইরাকে এক নারী টিকটক তারকাকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২৬ এপ্রিল) মোটরসাইকেলে করে আসা এক বন্দুকধারী ব্যক্তি ওই নারীকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করে।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতির মাধ্যমে হত্যার বিষয়টি নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পরিচিত এক নারীকে অজ্ঞাত বন্দুকধারী গুলি করে হত্যা করেছে। হত্যার বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও বিবৃতিতে জানানো হয়।

ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, ওম ফাদাহ ইরাকের সামজিক যোগাযোগমাধ্যমে অনেক প্রভাবশালী এবং সুপরিচিত ছিলেন। বাগদাদে তার বাড়ির বাইরে তাকে গুলি করে হত্যা করা হয়। দেশটির নিরাপত্তা কর্মকর্তারা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে একই কথা জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক আল হুররা নিউজ এজেন্সি এরই মধ্যে জানিয়েছে, ওই বন্দুকধারীর হামলায় আরও এক নারী আহত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ইরাকি এক নিরাপত্তা কর্মকর্তা জানান, অজ্ঞাতনামা এক হামলাকারী জায়উনা জেলায় ওম ফাহাদকে তার গাড়িতে গুলি করে। ওই হামলাকারী খাবার ডেলিভারি দেওয়ার ভান করে বলে ধারণা করা হচ্ছে।

বিবিসি’র প্রতিবেদনে জানা যায়, ওম ফাহাদের আসল নাম ছিলো গুফরান সায়াদি। আঁটসাঁট পোশাক পরে ইরাকি সংগীতে নাচের টিকটক ভিডিওগুলো সোস্যাল মিডিয়ায় তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়।

২০২৩ সালের ফেব্রুয়ারিতে তাকে ছয় মাসের কারাদণ্ড দেয় ইরাকের একটি আদালত।‘শালীনতা এবং জনসাধারণের নৈতিকতাকে ক্ষুণ্ন করে এমন অশালীন বক্তৃতাসহ ভিডিও’ সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করার জন্য ওম ফাদাহকে ওই কারাদণ্ড দেওয়া হয়।

Recommended For You