Connect with us

খেলাধুলা

পিএসজি ছাড়ার ঘোষণা দিয়ে যা বললেন এমবাপ্পে

Avatar of author

Published

on

কিলিয়ান এমবাপ্পে পিএসজি ছাড়বেন এটা নিশ্চিত ছিল বললেই চলে। শুধু আনুষ্ঠানিক ঘোষণা বাকি ছিল। সেই ঘোষণা দিয়ে দিয়েছেন ফরাসি তারকা। আগামী রোববার পার্ক ডু প্রিন্সেসে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে শেষ ম্যাচ খেলতে যাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করা এক ভিডিও বার্তায় এ ঘোষণা দেন তিনি।

সেখানে ফরাসি সেনসেশন আরও জানান, এই মৌসুম শেষে ক্লাব ছাড়ছেন তিনি। যাওয়ার আগে পিএসজিকে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতানোর লক্ষ্য ছিল তার। কিন্তু সেমিফাইনালে বরুসিয়া ডর্টমুন্ডের কাছে হেরে স্বপ্ন ভেঙে গেছে।

এমবাপ্পে গেলো কয়েক মৌসুম ধরেই রিয়াল মাদ্রিদে যাবেন, যাচ্ছেন করলেও থেকে গেছেন পিএসজিতে। ভিডিও বার্তায় অবশ্য রিয়ালে যাওয়ার তেমন কোনো ইঙ্গিত দেননি। কোথায় যাবেন সেটাও জানাননি।

তিনি বলেন, ‘পিএসজিতে এটাই আমার শেষ বছর। চুক্তি আর নবায়ন করছি না। কয়েক সপ্তাহের মধ্যে অ্যাডভেঞ্চার শেষ হবে। রোববার পার্ক ডু প্রিন্সেসে আমি শেষ ম্যাচ খেলতে নামব।’

এই মৌসুমে পিএসজি লিগ ওয়ান জিতেছে। গেলো ১২ মৌসুমে এটা তাদের দশম শিরোপা। রোববার তুঁলুজের বিপক্ষে খেলা। প্রান্তসীমায় আসা মৌসুমে লিগে প্যারিসের শেষ হোম ম্যাচ এটা। আর সেখানেই বিদায় বলতে চান এমবাপ্পে। ট্রফি হাতে সুন্দরভাবে বিদায় নিতে চান তিনি।

Advertisement

গেলো ফেব্রুয়ারিতে এমবাপ্পে ব্যক্তিগতভাবে জানান, তিনি আর থাকছেন না পিএসজির সঙ্গে। চুক্তির মেয়াদও শেষ এ মৌসুমে। ২৫ বছর বয়সী এই ফুটবলার এখনও রহস্য রেখে দিয়েছেন নিজের ভবিষ্যত নিয়ে।

কেএস/

Advertisement

ক্রিকেট

দাপুটে জয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ

Published

on

আমেরিকার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে হোয়াইটওয়াশের শঙ্কায় পড়েছিলো বাংলাদেশ। তবে শেষ ম্যাচে দাপুটে জয় তুলে নিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে টাইগাররা।

শনিবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের বোলিং তোপে ১০৪ রানে থেমে যায় আমেরিকা।

জবাবে খেলতে নেমে দুই ওপেনার তানজিদ হাসানের অপরাজিত ৫৮ ও সৌম্য সরকারের অপরাজিত ৪৩ রানের সুবাদের কোন উইকেট না হারিয়েই জয়ের লক্ষ্যা পৌঁছে যায় বাংলাদেশ।

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

এফএ কাপের শিরোপা জিতলো ম্যানচেস্টার ইউনাইটেড

Published

on

এফএ কাপের ফাইনালে টানা দুই মৌসুমে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। তবে টানা দ্বিতীয় শিরোপা ঘরে তোলা হলো না ম্যানসিটির। আলজান্দ্রো গারনাচো ও কোবি মাইনুর গোলে সিটির বিপক্ষে ২-১ গোলে জয়ী হয়েছে ইউনাইটেড। ফলে ১৩তম বারের মতো এফএ কাপের শিরোপা ঘরে তুললো দলটি।

ওয়েম্বলিতে শনিবার (২৫ মে) রাত ৮ ঘটিকায় মুখোমুখি হয় দুই দল। ম্যানচেস্টার ডার্বি নামে খ্যাত এই দুই দলের লড়াই। ম্যাচে বল ধরে রাখায় সিটি এগিয়ে ছিল ম্যাচ জুড়ে। তবে জয়টা ইউনাইটেডের কাছেই ভিড়েছে। যেখানে ৭০ শতাংশের বেশি সিটির অঞ্চলে বল ছিল। শট খেলাতেও এগিয়ে ছিল, কিন্তু অন-টার্গেটে শট করায় পিছিয়ে ছিল তারা। যেমনটি ইউনাইটেডের ক্ষেত্রেও হয়েছে।

তবে ২৯ মিনিটের মাথায় ইউনাইটেড প্রথম গোলটি করে। যেখানে সিটি ডিফেন্ডার গাভারদিওলের ভুলে গারনাচো গোল পেয়ে যায়। এর ঠিক ১০ মিনিট পর ৩৯ মিনিটের মাথায় গোল আসে মাইনুর দারুণ এক গোলে ২-০ তে এগিয়ে যায় এরিক টেন হাগের শিষ্যরা।

এই অবস্থাতেই বিরতিতে যায় দুই দল। বিরতির পর আর খুব বেশি সুবিধা করা হয়ে ওঠেনি সিটির। যখন মনে হচ্ছিল গোল আর আসছে না পেপ গার্দিওলার দলের কাছ থেকে, তখন ৮৭ মিনিটের মাথায় বদলি খেলোয়াড় হিসেবে নামা জেরেমি ডকু সিটির পক্ষে গোল করে বসেন।

শেষ পর্যন্ত ২-১ গোলে শেষ হয় এফ এ কাপের রাত।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Published

on

বাংলাদেশের সামনে আজ হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। টাইগার একাদশে জায়গা হারিয়েছেন শরিফুল ইসলাম ও জাকের আলি। ফিরেছেন লিটন দাস ও হাসান মাহমুদ। অন্যদিকে ৪ পরিবর্তন নিয়ে নেমেছে যুক্তরাষ্ট্র। একাদশে নেই নিয়মিত অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে যুক্তরাষ্ট্র। দ্বিতীয় ম্যাচে ৬ রানের জয়ে সিরিজ নিশ্চিত হয়ে দলটির। কোনো পূর্ণ সদস্যর দলের বিপক্ষে প্রথমবারে মতো সিরিজ জয়ের স্বাদ পেয়েছে যুক্তরাষ্ট্র। আর আজ শেষ ম্যাচটিও জিতে নিতে চাইবে তারা।

 

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান তামিম, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান।

যুক্তরাষ্ট্র একাদশ: অ্যান্ড্রিস গাউস (অধিনায়ক), অ্যারন জোন্স , শায়ান জাহাঙ্গীর, নসথুশ কেনজিগে, কোরি অ্যান্ডারসন, জেসি সিং,  মিলিন্দ কুমার, নিসর্গ প্যাটেল, নিতিশ কুমার, শ্যাডলি ভ্যান শলকউইক, সৌরভ নেথ্রালভাকার।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত