Connect with us

রাজশাহী

রিকশা চালক বেশে মাদক অস্ত্রের ব্যবসা, অবশেষে গ্রেপ্তার

Avatar of author

Published

on

রিকশা

রাজশাহীর চারঘাটে অভিযান চালিয়ে অস্ত্র ও ফেন্সিডিলসহ এক মাদক কারবারীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৫ (র‌্যাব) এর একটি দল।

বুধবার (২২ মে) দিবাগত রাতে রাজশাহীর চারঘাট উপজেলার রাওথা (ঘোষপাড়া) এলাকায় এ অভিযান চালায় র‌্যাব। এসময় দুটি ওয়ান শুচারগান ও ১০২ বোতল ফেন্সিডিল উদ্ধার হয়েছে।

গ্রেপ্তার মাদক কারবারীর নাম রফিকুল ইসলাম (৪২)। তিনি রাজশাহী নগরীর কাজলা এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে। মূলত রিকশা চালকের বেশে তিনি অস্ত্র ও মাদকের কারবার করতো বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৩ মে) র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে চারঘাট রাওথা (ঘোষপাড়া) গ্রামের এক আম বাগানে কিছু মাদক কারবারী ফেন্সিডিল ও অস্ত্র নিয়ে বিক্রির জন্য অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের দল বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সেখানে অভিযানর চালিয়ে রফিকুল ইসলামকে গ্রেপ্তার করে। পরে তার কাছে তল্লাশী চালিয়ে দু’টি ওয়ান শুটারগান ও ১০২ বোতল ফেন্সিডিল উদ্ধার হয়।

র‌্যাব জানায় গ্রেপ্তার রফিকুল ইসলাম একজন চিহ্নিত মাদক ও অস্ত্র ব্যবসায়ী। তিনি পেশায় একজন রিকশা চালক। তিনি রিকশা চালানোর পাশা পাশি দীর্ঘদিন ধরে আগ্নেয়াস্ত্র, ফেন্সিডিল, ইয়াবাসহ বিভিন্ন মাদক আমদানি করে বিক্রি করতো। তিনি নিজেও হেরোইন ও ইয়াবা সেবন করত।

Advertisement

গ্রেপ্তার রফিকুল ইসলামেকে চারঘাট থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

কেএস/

Advertisement

রাজশাহী

আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৭

Published

on

গ্রেপ্তার

রাজশাহীর বাঘায় আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়।

শনিবার (২২ জুন) রাতে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। বিষয়টি নিশ্চিত করেন বাঘা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম।

অন্য গ্রেপ্তারকৃতরা হলো, মারুফ হোসেন, তরঙ্গ আলী, শাজামাল লিটন, নাসির উদ্দিন, মতিউর রহমান, গোলাম মোস্তফা।

ওসি আমিনুল ইসলাম বলেন, সংঘর্ষের ঘটনার পর উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান পিন্টু বাদি হয়ে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় ৪৬ জনের নাম উল্লেখ করা হয়। অজ্ঞাত আসামী করা হয় ২০০ জনকে। মামলা দায়েরের পর রাতে পুলিশ অভিযান চালায়। অভিযানে গ্রেপ্তার করা হয় চেয়ারম্যান মেরাজসহ ৭ জনকে। গ্রেপ্তারের পর রোববার বিকালে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গেলো শনিবার সকাল ১০টার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাঘা উপজেলা পরিষদ চত্ত্বরে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এ্যাড. লায়েব উদ্দিন লাভলু এবং বাঘা পৌর মেয়র আক্কাছ আলীর কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হন। এছাড়াও সংঘর্ষের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে পুলিশ ফাঁকা টিয়ারসেল নিক্ষেপ করে। পরে রাতেই এক পক্ষ থানায় মামলা দায়ের করে। সেই মামলায় অভিযান চালিয়ে পুলিশ সাতজনকে গ্রেপ্তার করেছে।

Advertisement

এদিকে মামলা দায়েরের পর থেকেই মেয়র আক্কাস ও উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু সহ তাদের অনুসারী নেতাকর্মীরা গ্রেপ্তার আতংকে রয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

বেপরোয়া বাস কেড়ে নিলো দুই পথচারীর প্রাণ

Published

on

বাস চাপায় নিহত

বগুড়ার কাহালুতে বাসচাপায় দুই পথচারী নিহত হয়েছেন। নিহতরা হলেন রত্না বেগম (৩৫) ও সৈকত আহমেদ টুনু (৩২)। এদের মধ্যে রত্না বেগম ঈদের কারণে লোহাজাল এলাকায় বাবার বাড়িতে বেড়াতে এসেছিলেন এবং পেশায় কৃষক সৈকত বাজারে দুধ বিক্রি করতে যাচ্ছিলেন।

রোববার (২৩ জুন) সকাল বগুড়া-নওগাঁ আঞ্চলিক মহাসড়কে উপজেলার বিবিরপুকুর বাজার এ দুর্ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আশরাফুল ইসলাম।

ওসি জানান,  সকালে বিবিরপুকুর বাজারে একটি চাতালের সামনে রত্না বেগম তার এক আত্মীয়কে অটোতে তুলে দিতে এবং সৈকত দুধ বিক্রি করতে দাঁড়িয়ে ছিলেন। এমন সময় বগুড়া থেকে নওগাঁগামী একটি দ্রুতগামী বাস তাদের ধাক্কা দেয়। এতে দুজনেই ছিটকে পড়ে গাছের সঙ্গে ধাক্কা খায় এবং ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

উল্লেখ্য, এ ঘটনায় আইনি প্রক্রিয়া শেষে মরদেহ দুই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

প্রেমের টানে চীনা যুবক নাটোরে

Published

on

চীনা-যুবক-নাটোরে,-বিয়ে

সামাজিক যোগাযোগমাধ্যম উইচ্যাটে নাটোরের কলেজছাত্রী ফাতেমা খাতুনের সঙ্গে পরিচয় হয় চীনা যুবক লি সি জাংয়ের। পরে সেই পরিচয় রূপ নেয় প্রেমের সম্পর্কে। এরপর প্রেমের টানে ওই চীনা যুবক নাটোরে এসে বিয়ে করেন বাংলাদেশি ফাতেমা খাতুনকে।

গেলো বৃহস্পতিবার (২০ জুন) নাটোরে এসে মুসলিম রীতি অনুযায়ী দু’জনের বিয়ে সম্পন্ন হয়। আর বিয়ের আগে ওই চীনা যুবক ইসলাম ধর্ম গ্রহণ করেন। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

ফাতেমা নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের আবু তাহেরের মেয়ে ও নবাব সিরাজউদ্দৌলা কলেজের ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, গেলো বৃহস্পতিবার বিকেলে নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামে আসেন চীনা যুবক লি সি জাং। এরপর বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের পর বিয়ে করেন ফাতেমাকে। এ সময় নিজের নাম পরিবর্তন করে রাখেন আলী।

এ বিষয়ে ফাতেমা খাতুন বলেন, আমাকে ভালোবেসে লি সি জাং বাংলাদেশে এসেছে। সে আমার জন্য তার নিজের ধর্ম ত্যাগ করেছে। সুখ-দুঃখে আমরা একসঙ্গে থাকতে চাই। একই সময় ফাতেমা তার স্বামীর সঙ্গে চীনে চলে যাওয়ার ইচ্ছাও ব্যক্ত করেন।

Advertisement

নিজেকে চিকিৎসক দাবি করে লি সি জাং ওরফে আলী বলেন, আমি ফাতেমাকে বিয়ে করতে পেরে খুশি। আমি আমার ভালোবাসার মানুষের জন্য ধর্ম পরিবর্তন করেছি। আশা করি আমরা সারাজীবন একসঙ্গে থাকতে পারবো।

বিষয়টি নিশ্চিত করে সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান কালু জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে সম্পর্কের পর তাদের বিয়ে হয়েছে বলে জেনেছি। মেয়েটি শিক্ষিত, আগে থেকেই বিদেশি ভাষা শিখতো। বিদেশ থেকে অনেকে এসে বাংলাদেশে বিয়ে করছে। এ ঘটনা বিভিন্ন এলাকায় ঘটলেও আমাদের এলাকায় প্রথম। আমি দোয়া করি তাদের দাম্পত্য জীবন যেন সুখের হয়।

এদিকে, চীনা যুবক লি সি জাং ওরফে আলী ও ফাতেমার বিয়ের খবর ছড়িয়ে পড়লে তাদের দেখতে এলাকায় ভিড় করছেন উৎসুক জনতা।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত