আর্কাইভ থেকে আইন-বিচার

কিশোরগঞ্জের কটিয়াদী থানার ওসিকে বদলি

কিশোরগঞ্জের কটিয়াদী থানার ওসিকে বদলি

কিশোরগঞ্জের কটিয়াদীর চাঁনপুরে স্বাস্থ্য সচিব আব্দুল মান্নানের বা‌ড়ি‌তে হামলার ঘটনায় ক‌টিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলি‌লকে বদলি করা হ‌য়ে‌ছে।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকা‌লে তাকে ঢাকা রে‌ঞ্জে বদলি করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন কি‌শোরগ‌ঞ্জের পু‌লিশ সুপার মাশরুকুর রহমান খা‌লেদ।

এদি‌কে গতকা‌লের হামলা-ভাঙচু‌রের ঘটনায় ক‌টিয়াদী থানায় পৃথক দৃ‌টি মামলা হ‌য়ে‌ছে। শনিবার (৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলা ভূমি সহকারি কমিশনার আশরাফুল আলম বাদী হয়ে কটিয়াদি থানায় মামলা দু‌টি দা‌য়ের ক‌রেন। এরপর রা‌তেই  পু‌লিশ অভিযান চা‌লি‌য়ে তিনজন‌কে গ্রেপ্তার ক‌রে‌।

শনিবার দুপুরে বাড়ি ও ক্লিনিকে হামলা করে দুর্বৃত্তরা। এসময় স্বাস্থ্য সচিব বাড়িতে উপস্থিত ছিলেন। হামলার সময় সহকারী ভূমি কমিশনারকেও মারধর করে পানিতে ফেলে দেয়া হয়। এরজন্য স্থানীয় সংসদ সদস্যদের অনুসারীদের দায়ী করেন সচিবের স্বজনরা।

ত‌বে হামলার অভিযোগ অস্বীকার করেন কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদ। তিনি বলেন, আমাকে না জানিয়ে এলাকার উন্নয়নকাজ করা হচ্ছে। আমি যদি নির্দেশ দেই, তবে উনি (সচিব) এলাকাতেই আসতে পারবেন না।

স্বাস্থ্য সুরক্ষা বিভাগের সচিব মো. আবদুল মান্নান কটিয়াদী উপজেলার চান্দপুর গ্রামে তার বাড়ির পেছনে একটি কমিউনিটি ক্লিনিক নির্মাণ করছেন। 

অভিযোগ রয়েছে, শনিবার সকালে ওই ক্লিনিকের সংযোগ সড়কের কাজ চলার সময় স্থানীয় এমপি নূর মোহাম্মদের সমর্থকরা হামলা চালায়। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ায় কটিয়াদী উপজেলা সহকারী কমিশনার আশরাফুল আলমসহ বেশ কয়েকজন আহত হন। সংঘর্ষের সময় সচিব আবদুল মান্নান নিজ বাড়িতে প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ ছিলেন।

খবর পেয়ে কিশোরগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিপুলসংখ্যক পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

এ ঘটনার পর সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জিহাদুল কবীর।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন কিশোরগঞ্জের | কটিয়াদী | থানার | ওসিকে | বদলি