Connect with us

ক্রিকেট

৯ রানে জিতলো বাংলাদেশ

Published

on

প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে চাপের মুখে নেদারল্যান্ডস। দলের নির্বরযোগ্য ব্যাটার বিক্রমজিত সিং ও বাস ডি লিড কোনও রান না করেই মাঠ ছাড়েন। প্রথম ওভারে মাঠে এ ঝড় তুলেন তাসকিন। এ পর্যন্ত ২ ওভার খেলে ডাচদের সংগ্রহ ৫ রান। পরে অবশ্য তাসকিন আরো দুটি উইকেট পান। টাইগারদের পক্ষে তাসকিন ৪ উইকেট নেন। হাসান মাহমুদ দুটি ও সাকিব ১টি উইকেট পান।

এর আগে টস হেরে ব্যাট হাতে নিয়ে টাইগারদের ঝুলিতে আসে ১৪৪ রান। ডাচদের সামনে ১৪৫ রানের টার্গেট। প্রথমে চাপে থাকলেও পরে লড়াই করে ডাচরা। নেদারল্যান্ডস পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন কলিন আকারম্যান। শেয় পর্যন্ত ১৩৫ রানে থেমে যায় স্কট এডওয়ার্ডসের লড়াই।

অপরদিকে, প্রথমে ব্যাট করতে নেমে ৫ ওভারে উদ্বোধনী জুটিতেই ৪৩ রান তুলে ফেলেছিল বাংলাদেশ। কিন্তু এরপর নিয়মিত বিরতিতে বাংলাদেশের ব্যাটারদের উইকেট বিলিয়ে দিয়ে আসার মিছিল বাড়তে থাকায় রান আর আশানুরূপ বাড়েনি।

দলের পক্ষে আরিফ হোসেন সর্বোচ্চ ৩৮ রান করেন। সাকিবের ব্যাট থেকে আসে মাত্র ৭ রান। পল ভ্যান মিকোরেন ও বাস ডি লিড দুটি করে উইকেট পান।

সব মিলিয়ে বাংলাদেশ ১৩৯টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। সেখানে ৪৯টি ম্যাচে জিতেছে, ৮৯টিতে হেরেছে। বাকি তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়।

Advertisement

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

নেদারল্যান্ডস একাদশ : ম্যাক্স ও’দোদ, বিক্রমজিত সিং, বাস ডি লিড, কলিন আকারম্যান, টম কুপার, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক/উইকেটরক্ষক), টিম প্রিঙ্গেল, লোগান ভ্যান বিক, সারিজ আহমেদ, ফ্রেড ক্লাসেন ও পল ভ্যান মিকোরেন।

ক্রিকেট

বাজারে হাইড্রেশন ড্রিংক আনছেন মেসি

Published

on

হাইড্রেশন ড্রিংক বা জলযোজন পানীয় বাজারের আনছেন লিওনেল মেসি।  নাম ঠিক না করলেও এই পানীয় বাজারে আনার ঘোষণা গত মার্চেই দিয়েছিলেন বিশ্বকাপজয়ী এ মহাতারকা। সে সময় তিনি বেভারেজ প্রস্তুতকারক কোম্পানি মার্ক অ্যান্থনি ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হওয়ার খবরও জানান।

মার্ক অ্যান্থনি ব্র্যান্ডের পক্ষে দেওয়া বিবৃতিতে ইন্টার মায়ামি তারকা তখন বলেছিলেন, ‘আমি বিষয়টি নিয়ে বেশ রোমাঞ্চিত। আমি একজন মালিক হিসেবে বিনিয়োগ করেছি। এমন কিছু আমি আগে কখনোই করিনি।’

বিবৃতিতে এই পানীয় যুগান্তকারী এবং অন্য নন–অ্যালকোহলিক ব্র্যান্ডের চেয়ে একেবারে আলাদা বলেও উল্লেখ করা হয়। সামাজিক যোগাযোগামাধ্যমে মেসির দেওয়া পোস্ট থেকে জানা গেছে, এ বছরের ২৪ জুন পানীয়টি বাজারজাত করা হবে। শুরুতে এই পণ্য শুধু যুক্তরাষ্ট্র আর কানাডার বাজারে পাওয়া যাবে।

 

 

Advertisement

 

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বরুসিয়া ডর্টমুন্ড ছাড়ছেন মার্কো রয়েস

Published

on

বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে ১২ বছরের সম্পর্কের ইতি টানছেন জার্মান অ্যাটাকিং মিডফিল্ডার মার্কো রয়েস।  চলতি মৌসুম শেষেই ক্লাবটিকে বিদায় জানাবেন তিনি।  শুক্রবার ডর্টমুন্ডের পক্ষ থেকে জানানো হয়ছে , চুক্তির মেয়াদ না বাড়ানোর ব্যাপারে দুই পক্ষই সম্মত হয়েছে।

ডর্টমুন্ডের একাডেমিতে বেড়ে উঠেছেন রয়েস।  এরপর ২০০৬ সালে ডর্টমুন্ডের একাডেমি ছেড়ে যোগ দেন রট ওয়েস আহলেন ক্লাবে। তিন বছর পর সেখান থেকে চলে যান বরুসিয়া মুনশেনগ্লাডবাখে। সেখানে আরও তিন বছর কাটিয়ে ফিরে আসেন ফিরে আসেন ডর্টমুন্ডে।

জার্মানির ঐতিহ্যবাহী ক্লাবটিতে ১২ মৌসুমে নিজেকে কিংবদন্তির পর্যায়ে নিয়ে যান রয়েস। ডটর্মুন্ডের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ ম্যাচ (৪২৪) খেলা ফুটবলার তিনি। গোলের হিসাবে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা (১৬৮)। সতীর্থদের গোল করিয়েছেন ১২৮টি।

ডর্টমুন্ডের হয়ে ২০১৬-১৭ ও ২০২০-২১ সালে জার্মান কাপ জিতেছেন রয়েস। বর্তমান লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ ডর্টমুন্ডের দায়িত্বে থাকতে ২০১৩ সালে খেলেছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনাল।

 

Advertisement

এস

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বড় জয়ে সিরিজ শুরু বাংলাদেশের

Published

on

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে সব কয়টি উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জবাবে ২ উইকেট হারিয়ে ১৫.২ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। ৩ বলে ১ রান করে আউট হয়ে যান ওপেনার লিটন কুমার দাস। তবে লিটন আউট হলেও এই ম্যাচ দিয়ে অভিষেক হওয়া আরেক ওপেনার তানজিদ হাসান তামিম টিকে থাকে ম্যাচের শেষ পর্যন্ত।  ২ ছক্কা ও ৮ চারে ৪৭ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন তানজিদ। তাকে সঙ্গে দিয়ে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত করেন ২৪ বলে ২১ রান। আর ১ ছক্কা ও ৫ চারে ১৮ বলে ৩৩ রানে অপরাজিত থাকে তাওহিদ হৃদয়।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ৮ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। তবে পরের ওভারে মেহেদী হাসানের বলে ০ রানে ফিরে যান ওপেনার ক্রেগ আরভিন।  জিম্বাবুয়ে দ্বিতীয় উইকেট হারায় পঞ্চম ওভারে দলীয় ৩৬ রানে। দীর্ঘদিন পর দলে ফেরা পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনের বলে ১৪ বলে ১৭ রান করে ফেরেন আরেক ওপেনার জয়লর্ড গাম্বি।

স্কোর বোর্ডে কোন রান যোগ না হতেই পরের ওভারে আরও ২ উইকেট হারায় সফরকারীরা।  মেহেদী হাসানের প্রথম বলেই ১৬ রান করে রান আউট হন ব্রায়ান বেনেট।  পরের বলেই গোল্ডেন ডাক মেরে আউট হয়ে যান অধিয়ানক সিকান্দার রাজা।

মেহেদীর ওইভারের শেষ বলে ২ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। পরের ওভারে বল হাতে নেন সপ্তম তাসকিন আহমেদ।  প্রথম দুই বলেই ফিরিয়ে দেন শেন উইলিয়ামস (১ বলে ০) ও বার্লকে (১ বলে ০)।

Advertisement

৭ ওভারে ৬ উইকেট হারানো জিম্বাবুয়ে সপ্তম উইকেটটি হারায় পরের ওভারেই। সাইফদ্দিনের বলে ২ রান করে আউট হন লুক জঙ্গি। ৪১ রানে ৭ উইকেট হারানোর পর সর্বনিম্ন রানে অলআউট হওয়ার শঙ্কায় যখন জিম্বাবুয়ে।  তখন ৮ম উইকেটে মাসাকাদজা–মাদান্দের জুটিতে ঘুরে দাঁড়ায় দলটি। দুজন মিলে গড়েন ৭৫ রানের জুটি।  ৩৯ বলে ৪৩ রান করা মাদান্দেকে ফিরিয়ে সেই জুটি ভাঙ্গেন তাসকিন।  শেষ পর্যন্ত ১২৪ রান পর্যন্ত পৌঁছাতে পারে জিম্বাবুয়ে।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

অপরাধ1 hour ago

বিপুল পরিমাণ নকল ওরস্যালাইন জব্দ, গ্রেপ্তার ৩

দেশ জুড়ে চলছে তীব্র তাপপ্রবাহ। এমন আবহাওয়ায় বেড়ে যায় খাবার ওরস্যালাইনের চাহিদা। এই সুযোগ নিয়ে এক শ্রেণির অসাধুচক্র কারখানা স্থাপন...

জাতীয়1 hour ago

বাড়ছে ট্রেনভাড়া, কোন রুটে কত জেনে নিন

ঢাকা থেকে ট্রেনে গাজীপুরে যেতে প্রতি কিলোমিটারে যাত্রীদের যত টাকা ভাড়া গুণতে হয়, এরচেয়ে পঞ্চগড়, খুলনা বা চট্টগ্রাম যেতে কম...

জাতীয়2 hours ago

ট্রেন দুর্ঘটনা: শেষ হয়নি উদ্ধারকাজ, ভয়াবহ শিডিউল বিপর্যয়

গাজীপুরে তেলবাহী ট্রেন ও যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের সংঘর্ষের ঘটনায় রাতভর চলেছে অভিযান। ২৪ ঘণ্টা পার হলেও শেষ হয়নি উদ্ধারকাজ।...

অপরাধ2 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

বাংলাদেশ3 hours ago

দুই ঘণ্টা পর সড়ক ছাড়লো শ্রমিকরা

রাজধানীর বনানীতে কারখানা বন্ধের প্রতিবাদে সকাল থেকে রাস্তা অবরোধ করে রেখেছে পোশাক শ্রমিকরা। প্রায় দুই ঘণ্টা পর ওই এলাকাসহ আশপাশের...

জাতীয়4 hours ago

বনানী সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

রাজধানীর বনানীতে কারখানা বন্ধের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা। এতে করে মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত প্রায় সব...

দুর্ঘটনা5 hours ago

লরিচাপায় প্রাণ গেলো একই পরিবারের ৩ জনের

মুন্সিগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লরিচাপায় একই পরিবারের ৩ জন মারা গেছেন। আহত হয়েছেন আরও দুইজন। নিহতরা হলেন- আলমগীর (৫৫), জহির...

জাতীয়18 hours ago

সংবাদমাধ্যমের স্বাধীনতা সূচকে আরও দুই ধাপ পেছাল বাংলাদেশ

বিশ্ব সংবাদমাধ্যমের স্বাধীনতা সূচকে বাংলাদেশ গত বছরের তুলনায় দুই ধাপ পিছিয়েছে। সূচকে ১৮০টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৬৫তম, স্কোর ২৭...

বাংলাদেশ18 hours ago

রাজধানীতে বাসের চাপায় পথচারী নিহত

রাজধানীর বকশীবাজারে মৌমিতা বাসের চাপায় এক পথচারী  নিহত হয়েছেন। আহত হওয়া আনোয়ার হোসেন (৫৫) নামে ওই পথচারীকে ঢাকা মেডিকেল কলেজ...

জাতীয়19 hours ago

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির মরদেহ পরিবারের কাছে হস্তান্তর

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে প্রাণ হারানো আট বাংলাদেশির মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গ থেকে স্বজনদের...

Advertisement
আবহাওয়া7 days ago

রাতের মধ্যে যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ হতে পারে বৃষ্টি

ঢাকা4 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

টুকিটাকি5 days ago

সম্পত্তির জন্য ঘুষি মারতে মারতে বৃদ্ধ বাবাকে খুন ছেলের! ভাইরাল ভিডিও

অপরাধ3 days ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

আন্তর্জাতিক2 days ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

দেশজুড়ে3 days ago

‘মাও বোঝেনি আমাকে’ লিখে ছাত্রীর আত্মহত্যা

খুলনা6 days ago

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

আন্তর্জাতিক5 days ago

সন্তানদের নিয়ে মসজিদে ঘুমন্ত ইমামকে পিটিয়ে হত্যা

ঢালিউড2 days ago

শাকিবের বিয়ে: পরিবারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

তথ্য-প্রযুক্তি1 day ago

গ্রাহকদের দাবির মুখে সিদ্ধান্ত বদলালো জিপি

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version