Connect with us

ফুটবল

বিশ্বকাপ উন্মাদনায় বাংলাদেশি বিনোদন তারকারা

Avatar of author

Published

on

আর মাত্র কদিন পরেই কাতারে শুরু হচ্ছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ ফুটবল টূর্ণামেন্ট। এই খেলায় অংশগ্রহণকারী দেশগুলো নিয়ে বাংলাদেশে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। সেই উত্তেজনার জোয়ারে ভাসছেন বাংলাদেশী বিনোদন তারকরা।

কে কোন দল সাপোর্ট করেন তা ইতোমধ্যে জানান দিতে শুরু করেছেন এসব তারকা। পছন্দের দলের জার্সি পড়ে ইতোমধ্যে শুভকামনাও জানাচ্ছেন অনেক তারকা। তাদের মধ্যে আর্জেন্টিনা আর ব্রাজিলের সমর্থকই বেশী।

চিত্র নায়ক শাকিব খান গনমাধ্যমকে জানিয়েছেন, তিনি আর্জেন্টিনার সমর্থক। ম্যারাডোনা তার বাল্যকালের হিরো। পাশাপাশি ব্রাজিলের খেলাও পছন্দ করেন। তিনি মনে করেন, ল্যাতিন আমেরিকার ব্রাজিল ও আর্জেন্টিনা দলই ফুটবলকে শিল্পের পর্যায়ে নিয়ে গেছে।

ব্রাজিল নাকি আর্জেন্টিনা? কোন দলের খেলা পছন্দ করেন, এমন প্রশ্নের জবাবে চিত্র নায়িকা শবনম বুবলী জানিয়েছেন, দুই দলের খেলাই উপভোগ করেন তিনি। তবে পছন্দের দলের নাম বলতে চাননা তিনি। নিজের ফেসবুক পেজে এক পোস্টে বুবলী বলেছেন, ‘যখন দেখি বা শুনি আমাদের দেশের মানুষ বিশেষ করে আর্জেন্টিনা-ব্রাজিলের মতো ভিন দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে মারপিট, রেষারেষি, গালাগালি, তর্কাতর্কি, গণ্ডগোল, আহাজারি এবং আত্মহত্যার মত ঘটনা ঘটাচ্ছে তখন দু:খ লাগে।

চিত্র নায়িকা অপু বিশ্বাস ছোটবেলা থেকেই ব্রাজিলের সমর্থক। তিনি বলেছেন, একসময় না বুঝেই ব্রাজিল সাপোর্ট করতেন। আর এখন তিনি সাপোর্ট করেন খেলা বুঝে। ছেলে আব্রাম খান জয়কেও ব্রাজিলের জার্সি পরিয়ে বানিয়েছেন ব্রাজিলের সমর্থক বানানোর চেস্টা করছেন তিনি।

Advertisement

হালের আলোচিত নায়িকা পরীমনি আর্জেন্টিনার সমর্থক। তবে তিনি ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমারকে পছন্দ করেন।

ঢালিউডের জনপ্রিয় তারকা দম্পতি ওমর সানি –মৌসুমি ব্রাজিলের সমর্থক। ব্রাজিলের জার্সি পরে ছবি তুলে সামাজিক মাধ্যমে তা প্রকাশও করেছেন।
খল অভিনেতা মিশা সওদাগর ব্রাজিলের সমর্থক। চিত্রনায়ক সায়মন সাদিকও সসমর্থন করেন ব্রাজিলকে। পেলে-নেইমারদের ব্রাজিলকে পছন্দ করেন বিদ্যা সিনহা সাহা মিম এবং অভিনেত্রী মোনালিসা । তবে আরেক জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি ম্যারাডোনা-মেসির আর্জেন্টিনার সমর্থক।

আলোচিত নায়িকা পূজা চেরিও মেসির ভক্ত। অভিনেতা ও শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খান ছোটবেলা থেকেই আর্জেন্টিনা দলের সমর্থক। চিত্রনায়ক নিরব ও ইমন দুজনেই আর্জেন্টিনার সাপোর্টার। ইলিয়াস কাঞ্চনও মেসির আর্জেন্টিনার ভক্ত।

দুই পর্দার জনপ্রিয় এই অভিনেতা জাহিদ হাসান ছোটবেলা থেকেই সমর্থন করেন আর্জেন্টিনাকে। ফুটবল ভালোবাসেন। সময় পেলে খেলা দেখেন প্রিয় দল এবং মেসীর।

তারকা দম্পতি তিশা-ফারুকী আবার ভিন্ন দলের সমর্থক। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী সমর্থন করেন ব্রাজিলকে। আর তার স্ত্রী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা লিওনেল মেসির আর্জেন্টিনার একনিষ্ঠ ভক্ত।

Advertisement

জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী ও তার ছেলে শুদ্ধ আর্জেন্টিনা দলের সমর্থক। ছোটপর্দার হার্টথ্রব অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব সমর্থন করেন ব্রাজিলকে।

 

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

স্পেনে রঙিন ইউরোর সেরা একাদশ

Published

on

ইউরোপিয়ান ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (উয়েফা) থেকে ইউরো-২৪ এর সেরা একাদশ ঘোষণা করা হয়েছে।  যেখানে ৫ টি দলের খেলোয়াড়েরা জায়গা করে নিয়েছেন। আর স্পেন দল থেকেই সর্বোচ্চ ৬ জন খেলোয়াড় আছেন।

উয়েফার সেরা একাদশে ফ্রান্স থেকে ২ জন খেলোয়াড় আছেন। একজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন; ইংল্যান্ড, সুইজারল্যান্ড, জার্মানি থেকে। খেলোয়াড়দের ব্যক্তিগত পারফরম্যান্স, দলে তাদের প্রভাব- এসব বিবেচনায় আনা হয়েছে সেরা একাদশ গঠন করার ক্ষেত্রে।

৪-৩-৩ ফর্মেশনে সাজানো হয়েছে এই সেরা একাদশ। স্পেন থেকে আছেন লামিনে ইয়ামাল, নিকো উইলিয়ামস, দানি অলমো, ফাবিয়ান রুইজ, রদ্রি ও মার্ক কুকুয়েরা। ফ্রান্স থেকে গোলরক্ষক মাইক মাইনিয়, রক্ষণে উইলিয়াম সাবিলা আছেন। জার্মানি, সুইজারল্যান্ড ও ইংল্যান্ড থেকে আছেন; জামাল মুসিয়ালা, ম্যানুয়েল আকাঞ্জি, কাইল ওয়াকার।

ইউরো-২০২৪ এর সেরা একাদশ মাইক মাইনিয় (ফ্রান্স); কাইল ওয়াকার (ইংল্যান্ড), উইলিয়াম সালিবা (ফ্রান্স), ম্যানুয়েল আকাঞ্জি (সুইজারল্যান্ড), মার্ক কুকুরেয়া (স্পেন); রদ্রি (স্পেন), দানি ওলমো (স্পেন), ফাবিয়ান রুইজ (স্পেন); লামিন ইয়ামাল (স্পেন), জামাল মুসিয়ালা (জার্মানি), নিকো উইলিয়ামস (স্পেন)।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে লিওনেল মেসি

Published

on

কোপা আমেরিকার ফাইনালে পুরো ম্যাচ খেলা হয়নি লিওনেল মেসির। চোট পেয়ে মাঠের বাইরে বেরিয়ে যেতে হয় ৯০ মিনিট শেষ হওয়ার আগেই। এবার জানা গেল, অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে থাকতে হবে এই আর্জেন্টাইন তারকাকে।

মেসির ক্লাব ইন্টার মায়ামি থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে। যেখানে বলা হয়, ‘মেডিকেল পরীক্ষার পর এটি নিশ্চিত হওয়া গেছে, লিওনেল মেসি তার ডান অ্যাঙ্কেলের লিগামেন্টে চোট পেয়েছেন। অধিনায়ককে কবে পাওয়া যাবে, সেটা তার সেরে ওঠার ওপর নির্ভর করছে।‘

কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়াকে ১-০ গোলে পরাজিত করে আর্জেন্টিনা। টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জয়ের দিনে পুরো ম্যাচ খেলা হয় না মেসির। কান্নাভেজা চোখে মাঠ ছাড়তে দেখা যায় তাকে। এই ম্যাচ ছিল আনহেল দি মারিয়ার বিদায়ের ম্যাচ। আর্জেন্টিনার জার্সিতে বিদায় বলে দিয়েছেন এই উইঙ্গার।

সম্প্রতি একটি ইন্সটাগ্রাম পোস্টে মেসি নিজের আবেগ প্রকাশ করেন। যেখানে তিনি নিজের শারীরিক অবস্থা নিয়েও কথা বলেন। তিনি সেখানে জানিয়েছিলেন, মাঠে ফিরছেন খুব শীগ্রই। তবে তার ক্লাব মায়ামির বিবৃতি যা বলছে, তাতে মেসির মাঠে ফেরা হয়তো আরও পিছিয়ে যাবে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

পদত্যাগ করলেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট

Published

on

ইংল্যান্ড কোচের দায়িত্ব ছাড়লেন গ্যারেথ সাউথগেট। ইংল্যান্ডের ফুটবল সংস্থা থেকে আশা করা হয়েছিল, সাউথগেট হয়তো তার চুক্তি বৃদ্ধি করবেন। কিন্তু এই কোচ নতুন চ্যালেঞ্জ খোঁজার লক্ষ্য নিয়ে দায়িত্ব ছেড়েছেন।

ইংল্যান্ড ও স্পেনের মধ্যে অনুষ্ঠিত হয় ইউরো ২০২৪ এর ফাইনাল। যেখানে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা অর্জন করে স্পেন। সেই ম্যাচটি ছিল ইংলিশদের হয়ে সাউথগেটের শেষ ম্যাচ। এই কোচ বিদায়ের আগে একটি বিবৃতি দিয়েছেন। যেখানে তিনি বলেন, ‘একজন গর্বিত ইংরেজ হয়ে, ইংল্যান্ডের খেলা ও ম্যানেজারের দায়িত্ব পালন করা আমার জন্য সম্মানের।‘

‘এটা আমার জন্য সবকিছুই ছিল এবং আমি এর জন্য সবকিছুই দিয়েছি। তবে এখন পরিবর্তন করার সময় নতুন এক অধ্যায়ের জন্য। স্পেনের বিপক্ষে রবিবারের ফাইনাল ইংল্যান্ডের ম্যানেজার হিসেবে আমার শেষ ম্যাচ।‘

সাউথগেটের বয়স ৫৩ বছর। শীর্ষ টুর্নামেন্টগুলোতে ধারাবাহিক পারফরম্যান্সের ক্ষেত্রে সফল এক ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এই পদে ৮ বছর কাটালেন সাউথগেট। তিনি থাকাকালীন ইংল্যান্ড মোট ১০২ টি ম্যাচ খেলেছে।

সাউথগেটের অধীনে ২০১৮ বিশ্বকাপের সেমিফাইনাল, ২০২২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছে ইংল্যান্ড। এছাড়াও টানা দুইবার ইউরোর ফাইনাল খেললো ইংল্যান্ড, যা এই ইংলিশ কোচ দায়িত্বে থাকাকালীন।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত