Connect with us

বাংলাদেশ

কম বয়সে মৃত্যু হয়েছে যে অভিনেতাদের

Published

on

ভাগ্যের নির্মম পরিহাসে খুব অল্প বয়সেই না ফেরার দেশে চলে গেছেন অনেক অভিনেতা-অভিনেত্রীরা। অভিনয় জীবনে অনেক নাম, যশ, খ্যাতি, অর্থ উপার্জনের পরও তাদের জীবনটাও সাধারণ মানুষের মতোই। ফলে পর্দার বাইরে তাদের সম্পর্কে অনেক কিছুই অজানা রয়ে যায়। খ্যাতির মধ্যগগনে থাকাকালীন অল্প বয়সেই মৃত্যু হয়েছে একাধিক টলিউড অভিনেতার। তবে তারা তাদের ছাপ রেখে গেছেন টেলিভিশন কিংবা বড়পর্দায়-

ঐন্দ্রিলা শর্মা

ঐন্দ্রিলা শর্মা- মাত্র ২৪ বছর বয়সে প্রয়াত অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। দুবার ক্যানসারকে জয় করেছেন। ১ নভম্বর ২০২২ আচমকা হৃদরোগে আক্রান্ত হন। পক্ষাঘাত দেখা দেয় শরীরে। এরপর টানা ২০ দিনের লড়াই। একাধিক মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্টের পর ২৪ বছরেই থেমে গেল তার জীবনঘড়ি। ‘ঝুমুর’  নামক একটি সিরিয়াল দিয়ে অভিনয় জগতে পা রাখেন ঐন্দ্রিলা। ‘জিয়ন কাঠি’, ‘জীবন জ্যোতি’-র মতো ধারাবাহিকে লিড চরিত্রে অভিনয় করেছেন।

পায়েল চক্রবর্তী

পায়েল চক্রবর্তী- টলি ইন্ডাস্ট্রির পায়েল চক্রবর্তী ছিল খুব জনপ্রিয় একটি মুখ। ‘চোখের তারা তুই’, ‘জড়োয়ার ঝুমকো’ এবং ‘গোয়েন্দা গিন্নি’র মত জনপ্রিয় একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন। দেব-রুক্মিণী অভিনীত জনপ্রিয় ছবি ককপিটেও অভিনয় করেছিলেন তিনি। ২০১৮ সালে হঠাৎই শিলিগুড়ির এক হোটেল রুম থেকে উদ্ধার হয় পায়েলের মৃতদেহ। জানা যায় নিজের অভিনয় জীবন এবং সংসার দুটো একসঙ্গে সামাল দিতে না পারায় ২০১৫ সালে বিবাহ বিচ্ছেদ হয়। সেই সময় তার ৯ বছরের এক পুত্র সন্তান ছিল। সেই সন্তান তার বাবার সঙ্গেই থাকতো। ছেলেকে কাছে না পাওয়ায় দীর্ঘদিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন অভিনেত্রী। এরপরই আত্মহননের পথ বেছে নেন পায়েল।

পল্লবী দে

পল্লবী দে- ২০২২ সালে মে মাসের এক রবিবারের সকালে গড়ফার আবাসন থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় পল্লবীর দেহ। সম্পর্কের টানাপোড়েনেই নাকি মানসিক অবসাদে ভুগছিলেন অভিনেত্রী। ২৫ বছর বয়সে মৃত্যু হয় ‘মন মানে না’  ধারাবাহিক খ্যাত এই অভিনেত্রীর।

দিশা গঙ্গোপাধ্যায়

দিশা গঙ্গোপাধ্যায়- ‘বউ কথা কও’, কনকাঞ্জলির মতো একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন। ২০১৫ সালে হঠাৎই আত্মহননের পথ বেছে নেন অভিনেত্রী। দক্ষিণ কলকাতার পর্ণশ্রীর এক ফ্ল্যাট থেকে উদ্ধার হয় দিশার মৃতদেহ। শোনা যায় সম্পর্কে টানাপোড়নের কারণেই নাকি তিনি আত্মহত্যার পথ বেছে নেন।

রনি চক্রবর্তী

রনি চক্রবর্তী- টলিউড ইন্ডাস্ট্রির অত্যন্ত জনপ্রিয় একটি মুখ ছিলেন। ‘বয়েই গেল’, ‘জলনুপুর’ ধারাবাহিকে অভিনয় করেছেন। ২০১৫ সালে বন্ধুদের সঙ্গে সুইমিং পুলে সাঁতার কাটতে গিয়ে হঠাৎ অস্বাভাবিকভাবে মৃত্যু হয় অভিনেতার।

রীতা কায়রাল

রীতা কায়রাল- খলনায়িকার চরিত্রে জনপ্রিয় ছিলেন তিনি। ছোটপর্দা হোক বা বড়পর্দা সব জায়গাতেই দাপিয়ে অভিনয় করেছেন। ‘রাজমহল’, ‘জীবন নিয়ে খেলা’, ‘চিরদিনই তুমি যে আমার’ পাশাপাশি আরো অনেক জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন। লিভার ক্যানসার ধরা পড়ার পরই খুব অল্প বয়সে চলে যান রীতা কায়রাল।

পীযূষ গঙ্গোপাধ্যায়

পীযূষ গঙ্গোপাধ্যায়- টলিউড একজন অত্যন্ত জনপ্রিয় এবং প্রতিভাবান অভিনেতা পীযূষ গঙ্গোপাধ্যায়। ছোটপর্দা এবং বড়পর্দায় চুটিয়ে অভিনয় করেছেন। ২০১৫ সালে এক গাড়ি অ্যাক্সিডেন্টে মারা যান। সাঁতরাগাছি সেতুতে তার গাড়ির সঙ্গে একটি লড়ির ধাক্কা লেগে এই দুর্ঘটনা ঘটে।

মহুয়া রায়চৌধুরী

মহুয়া রায়চৌধুরী-টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী। মাত্র ১৩ বছর বয়সে পা রেখেছিলেন অভিনয় জগতে। জনপ্রিয়তাও অর্জন করেছিলেন দ্রুত। কিন্তু মাত্র ২৭ বছর বয়সে এক সন্তানকে রেখেই ইহজগতের মায়া কাটিয়ে চলে যান না ফেরার দেশে। ‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘দাদার কীর্তি’, ‘আজ কাল পরশুর গল্প’-এ মহুয়া মন কেড়েছিলেন সকলের।

প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়

প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়- ‘বালিকা বধূ’ হিন্দি ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করতেন প্রত্যুষা। টেলিভিশনের জনপ্রিয় মুখ হয়ে উঠেছিলেন কম সময়ে। কিন্তু মাত্র ২৩ বছর বয়সেই মৃত্যু হয় প্রত্যুষার।

জিয়া খান

জিয়া খান- মাত্র ২৫ বছরেই ফুরিয়ে গিয়েছিল অত্যন্ত সম্ভাবনাময়, রঙিন এক অভিনেত্রীর জীবন। নিঃশব্দে পৃথিবী ছেড়ে চলে গিয়েছিলেন জিয়া খান। আসল নাম নাফিসা রিজভি খান। অভিনয় জগতে জিয়া খান নামেই বেশি পরিচিত। অমিতাভ বচ্চনের বিপরীতে তার প্রথম ছবি ‘নিঃশব্দ’-এ অভিনয় দেখে মুগ্ধ হয়েছিল দর্শককুল।

দিব্যা ভারতী

দিব্যা ভারতী- ১৯৯৩ সালের ৫ এপ্রিল মৃত্যু হয় তার। তখন মাত্র ১৯ বছর বয়স। মৃত্যুর কারণ আজও রহস্যে মোড়া। তেলুগু ছবি দিয়েই অভিনয় জগতে হাতেখড়ি দিব্যার। প্রথম হিন্দি ছবি ‘বিশ্বাত্মা’। ‘শোলা অউর শবনম’ এবং ‘দিওয়ানা’ ছবিতে অভিনয় কম সময়ে দিব্যাকে সাফল্যের শীর্ষে নিয়ে গিয়েছিল।

স্মিতা পাতিল

স্মিতা পাতিল- দূরদর্শনের পর্দায় সংবাদপাঠিকা থেকে পরিচালক শ্যাম বেনেগালের হাত ধরে বড়পর্দায় আত্মপ্রকাশ। শুধু মুম্বইতেই নয়, স্মিতা কাজ করেছেন বাংলার কালজয়ী দুই পরিচালক সত্যজিৎ রায় এবং মৃণাল সেনের সঙ্গেও। ‘ভূমিকা’, ‘আজ কি আওয়াজ’, ‘মির্চ মশালা’, ‘চক্র’ তার অভিনীত বিখ্যাত চলচ্চিত্র। খ্যাতির মধ্যগগনে যখন, তখনই বিয়ে করেন অভিনেতা রাজ বব্বরকে। সন্তানের জন্ম দিতে গিয়ে মাত্র ৩১ বছর বয়সে মৃত্যু হয় স্মিতার।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

আন্তর্জাতিক

মিয়ানমারে নিরাপত্তা বৈঠকে বাংলাদেশসহ ছয় দেশ

Published

on

ফাইল ছবি

বাংলাদেশসহ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার ছয়টি দেশের জাতীয় নিরাপত্তা প্রধানরা আলোচনার জন্য মিয়ানমারে গেছেন।  মিয়ানমারে জান্তা সরকারের আমলে এটি একটি বিরল ঘটনা।

শুক্রবার ( ২৬ জুলাই ) দ্য স্ট্রেইটস টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, বিমসটেকের সম্মেলন উপলক্ষে বৃহস্পতিবার রাজধানী ইয়াঙ্গুনে গিয়েছেন বাংলাদেশ, ভূটান, ভারত, নেপাল, থাইল্যান্ড ও শ্রীলঙ্কার জাতীয় নিরাপত্তা প্রধানরা।

শুক্রবার আলোচনা শুরুর আগে দেশগুলোর নিরাপত্তা প্রধানরা মিয়ানমারে ক্ষমতাসীন সামরিক সরকারের প্রধান জেনারেল মিন অং হ্লেইংয়ের সঙ্গে সাক্ষাৎ করেন।

সেখানে সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে শান্তি ও স্থিতিশীলতা, মাদক নির্মূল, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই এবং মানব পাচার রোধে সহযোগিতার বিষয়ে আলোচনা করেছে।

Advertisement

২০২১ সালে সেনাবাহিনী ক্ষমতা দখল করে  ভিন্নমতাবলম্বীদের দমন শুরু করে।  সম্প্রতি তারা রোহিঙ্গাসহ অন্যান্য সংখ্যালঘু নৃ-তাত্ত্বিক গোষ্ঠীর বিরোধের মুখে পড়েছে। বর্তমান সামরিক সরকার মিয়ানমারের ন্যাশনাল ইউনিটি সরকারের পিপলস ডিফেন্স ফোর্সের বিরুদ্ধে লড়াই করছে।

গেলো ৩ বছরে ধরে মানবাধিকার সংগঠনগুলো জান্তার দমন-পীড়নের সমালোচনা করে আসার পরেও  সেসব সমালোচনাকে গুরুত্ব দিচ্ছে না সামরিক সরকার।

পশ্চিমা বিশ্বে মিয়ানমারের সামরিক সরকারের স্বীকৃতি না থাকায় চলমান বিমসটেক সম্মেলনে তারা কোনো দূত পাঠায়নি।

জাতিসংঘও সামরিক সরকারকে মেনে নেয়নি; বরং অং সান সু চির সরকারের দূতকেই দেশটির প্রতিনিধি মনে করে জাতিসংঘ।

উল্লেখ্য, দক্ষিণ-পূর্ব এশিয়ার জোট আসিয়ানের উচ্চ পর্যায়ের বৈঠকগুলোতেও জান্তা সরকারকে অন্তর্ভূক্ত করা হচ্ছে না।

Advertisement

জেডএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

ইন্টারনেটের গতি ধীর থাকবে সন্ধ্যা পর্যন্ত

Published

on

ইন্টারনেট-গতি

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি (বিএসসিপিএলসি) জানিয়েছে আজ শনিবার (২৭ জুলাই) সন্ধ্যা পর্যন্ত ইন্টারনেটের গতি ধীর থাকবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিএসসিপিএলসি এর মহাব্যবস্থাপক (চালনা ও রক্ষণাবেক্ষণ) সাইদুর রহমান।

তিনি বলেন, কক্সবাজারে স্থাপিত দেশের প্রথম সাবমেরিন ক্যাবল (সি-মি-উই-৪) সিস্টেমের সিঙ্গাপুর প্রান্তে টুয়াস ল্যান্ডিং স্টেশনের কাছে কনসোর্টিয়াম কর্তৃক ল্যান্ড ক্যাবলের ত্রুটি নিরসনের লক্ষ্যে রক্ষণাবেক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। ফলে এই সময়ে সি-মি-উই-৪ এর মাধ্যমে কক্সবাজার থেকে সিঙ্গাপুর রুটে যুক্ত সার্কিটগুলোর মাধ্যমে সেবা সাময়িকভাবে ব্যাহত হবে। তবে শনিবার সন্ধ্যা ৬টার মধ্যেই কাজ শেষ হবে বলেও জানান তিনি।

ইন্টারনেট ব্যবহারকারীদের সাময়িক অসুবিধার জন্য বিএসসিপিএলসি দুঃখ প্রকাশ করেছে।

উল্লেখ্য, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিপিএলসি) সি-মি-উই-৪ এবং সি-মি-উই-৫ নামের দুটি আন্তর্জাতিক সাবমেরিন কেবল কনসোর্টিয়ামের (কোম্পানি) সদস্য। যেটি বাংলাদেশে সাবমেরিন ক্যাবলসের অধিক ক্ষমতা ও পর্যাপ্ততা নিশ্চিত করে। বর্তমানে সি-মি-উই-৪ এবং সি-মি-উই-৫ কেবল দুটির মাধ্যমে বাংলাদেশের ইন্টারনেট এবং আন্তর্জাতিক ভয়েস ট্র্যাফিক চলছে।

সি-মি-উই-৪ এর জন্য বিএসসিসিএল এর কেবল ল্যান্ডিং স্টেশন রয়েছে কক্সবাজারে। আর সি-মি-উই-৫ এর জন্য বিএসসিসিএল এর ল্যান্ডিং স্টেশন চালু হয়েছে পটুয়াখালীর কুয়াকাটাতে।

Advertisement

এদিকে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ রয়েছে। ব্রডব্যান্ড ইন্টারনেট সীমিত পরিসরে চালু রয়েছে। মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে আজ সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত আসতে পারে।

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী

Published

on

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা

দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়ে আগের মতো ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এমন সহিংসতা চালানো হয়েছে। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৭ জুলাই) সকালে সহিংসতায় আহতদের দেখতে ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থপেডিক রিহ্যাবিলিটেশন-নিটোর (পঙ্গু হাসপাতাল) পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন,  দেশজুড়ে যে সহিংসতা চালানো হয়েছে এর বিচার দেশবাসীর কাছে চাই। আন্দোলনের নামে এতোগুলো পরিবারের ক্ষতি হলো এর দায়িত্ব্য কার? আহতদের চিকিৎসার সব ধরনের ব্যবস্থা করবে সরকার।’

পরে প্রধানমন্ত্রী মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করেন এবং ১৮ জুলাই হামলার শিকার হওয়া ক্ষতিগ্রস্ত স্থাপনার বিভিন্ন অংশ দেখেন।

সেতু ভবন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা ভবন দুটির ধ্বংসযজ্ঞের সংক্ষিপ্ত বিবরণ দিয়েছেন। এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ অন্যরা এ সময় উপস্থিত ছিলেন।

Advertisement

গেলো ১৮ জুলাই কয়েকশ দুষ্কৃতকারী সেতু ভবনে প্রবেশ করে এবং ভাঙচুর করে, আগুন ধরিয়ে দেয়। অনেক যানবাহন, মোটরবাইক ভাঙচুর করে, বিভিন্ন শেড ও কক্ষ ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়।

 

 

এসি//

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত