Connect with us

রংপুর

কুড়িগ্রামে জেলা বিএনপির বিক্ষোভ মিছিল

Avatar of author

Published

on

কুড়িগ্রামে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশি হামলা, গুলি করে হত্যা, বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভীসহ অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি।

আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে পৌর শহরের পুরাতন পোস্ট অফিস পাড়া ও সরদাপাড়ায় অবস্থিত দলীয় কার্যালয় থেকে পৃথক পৃথক মিছিল বের করা হয়। দলীয় কার্যালয় থেকে নেতাকমকর্মীরা মিছিল বের করলে পুলিশ বাধা দেয়।

পরে শহরের জাহাজঘর মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু বকর সিদ্দিক, যুগ্ম সম্পাদক অধ্যাপক হাসিবুর রহমান হাসিব, জেলা বিএনপির সদস্য শাহীন শেখ রঞ্জু, জেলা বিএনপির সমবায় বিষয়য়ক শফিকুল ইসলাম শফি মুন্সিসহ অন্যান্য নেতাকমকর্মীরা।

শহরের সরদারপাড়ায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা কৃষকদলের আহবায়ক খলিলুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আলতাফ হোসেন, যুগ্ম সম্পাদক আশরাফুল হক রুবেল, সহ সাধারণ সম্পাদক ইদ্রিস আলী মোসলেম উদ্দিন মোল্লা দুলাল, সদর থানা বিএনপি সম্পাদক মাহবুব হোসেন সহ সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম লেবুসহ অন্যান্য নেতাকমকর্মীরা।

বক্তরা বলেন, জনগণের ভোটের অধিকার নষ্ট করে যারা গণতন্ত্রের অপব্যবহার করছেন তাদের হিসেব দিতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ে বোমা রাখার নাটকীয়তায় গ্রেফতার, গুলি,হত্যা করে সমাবেশ বানচালের চক্রান্তের উচিত জবাব ও দায়িত্বশীল ব্যাক্তিদের জনগণের কাছে সকল কর্মের জবাব দেয়ার কথা জানান তারা।

Advertisement

বক্তারা আরো বলেন, বিএনপি যখন সাধারণ মানুষের দাবি নিয়ে রাজপথে আন্দোলন করছে, জনগণের অধিকার নিয়ে সমাবেশ করছে ঠিক সেসময় আন্দোলন নস্যাৎ করার জন্য তারা রাজপথে পুলিশ ও সরকার দলীয় পেটোয়া বাহিনী দিয়ে গুলি, হত্যা, গুম করে দেশের গণতন্ত্রকে বিধ্বস্থ করছে। অবিলম্বে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভীসহ গ্রেফতার হওয়া সকল নেতা কর্মীর মুক্তি না দিলে  আন্দোলন আরো জোরদার করার হুশিয়ারি দেন বক্তারা। এছাড়াও বক্তারা অবিলম্বে বেগম জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি করেন।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

দেশজুড়ে

ধান কাটতে গিয়ে তীব্র গরমে দিনমজুরের মৃত্যু

Avatar of author

Published

on

ফাইল ছবি

কুড়িগ্রামের উলিপুর উপজেলায় তীব্র গরমে জমিতে ধান কাটতে গিয়ে আবুল হোসেন (৫৫) নামের এক দিনমজুরের মৃত্যু হয়েছে। মৃত দিনমজুর একই এলাকার বাসিন্দা।

বুধবার (১ মে) বেলা ১১টার দিকে উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ফকির পাড়া এলাকায় এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আসাদুজ্জামান খন্দকার।

চেয়ারম্যান আসাদুজ্জামান জানান, আবুল হোসেন প্রতিদিনের মতো আজও অন্যের জমিতে কাজ করতে গিয়েছিল। বেলা ১১টার দিকে জমিতে ধান কাটতে কাটতে হঠাৎ অসুস্থ হয়ে মারা যান। হাসপাতালে নেওয়ার সুযোগও পায়নি। ধারণা করা হচ্ছে হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে।

এদিকে গেলো এক সপ্তাহে সারা দেশে হিটস্ট্রোকে ১০ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

দেশজুড়ে

লাউ গাছের এক ডগায় ১৮ টি লাউ!

Avatar of author

Published

on

কুড়িগ্রামের ফুলবাড়ীতে  কৃষক ইসমাইল হোসেনের  লাউ গাছের একটি ডগায় ১৮ টি লাউ ধরেছে। এক ডগায় এক সঙ্গে ১৮ টি লাউ দেখার জন্য প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে লোকজন আসছেন ওই কৃষকের বাড়িতে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) উপজেলা কৃষি অফিসার মোছা: নিলুফা ইয়াছমিন বায়ান্ন টিভিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিলুফা ইয়াছমিন জানান, বিষয়টি সম্পর্কে তিনি জানেন এবং ছবিও দেখেছেন। জেনেটিক সমস্যার কারনে এগুলো হয়ে থাকে। এটা অস্বাভাবিক কিছু না। তবে এটা কৃষকের জন্য খুবই ভাল খবর। তিনি  আজ কালের মধ্যে সেখানে যাবেন এবং এটা নিয়ে  কাজ করবেন।

কৃষক ইসমাইল হোসেন জানান,সাত থেকে আট মাস আগে বাজার থেকে একটি লাউ গাছের চারা কিনে আনেন তিনি। গেলো ১৫ দিন আগে গাছটির গোড়ার দিকের একটি ডগায় এক সাথে অনেক গুলো লাউয়ের জালি দেখতে পান তিনি। পরে গুনে দেখেন সেখানে একসাথে ১৮ টি জালি লাউ রয়েছে। লাউয়ের জালি গুলো বর্তমানে আস্তে আস্তে বড় হচ্ছে।

লাউ দেখতে আসা কবির মামুদ গ্রামের মিথুন মিয়া ও ফজলুল হক জানান, লাউ গাছের একটি ডগায় একসাথে এতগুলো লাউ কোনদিনও দেখিনি। আজ লাউ গুলো দেখে খুবই ভালো লাগছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

জনদুর্ভোগ

মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে কাওছার, সন্তানকে বাঁচাতে বাবার আকুতি

Avatar of author

Published

on

দরিদ্র পরিবারে জন্ম নেয়া ছোট্ট শিশু কাওছার আলী। শিশুটির জন্মের সময় বাবা নুর আলম ও মা কাকলী বেগমের আনন্দের সীমা না থাকলেও বর্তমানে কাওছার দুঃখের কারণ হয়ে দাঁড়িয়েছে। আড়াই বছরের ফুটফুটে শিশুটির হার্টে বড় সমস্যা ধরা পড়েছে। প্রতিমুহূর্তে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে কাওছার। বর্তমানে শিশুটি ইবনে সিনা পেডিয়াট্রিক কার্ডিয়াক কেয়ার সেন্টারে অধ্যাপক ডা. কাজী আবুল হাসানের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

চিকিৎসক বলেছেন, তার হার্টে পাঁচটি ছিদ্র রয়েছে। দ্রুত চিকিৎসা করা না হলে তাকে বাঁচানো সম্ভব হবে না। তার চিকিৎসার জন্য প্রায় পাঁচ লাখ টাকার প্রয়োজন। কিন্তু চিকিৎসার খরচ জোগাড় করতে না পেরে চরম দুশ্চিন্তায় রয়েছেন মা-বাবা।

কাওছার উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের শুকদেব কুণ্ড গ্রামের নুর আলমের ছেলে। তিন সন্তানের মধ্যে সবার ছোট সে।

শিশুটির বাবা নুর আলম বলেন, আমি গরিব মানুষ। জমি বলতে চার শতক বসতভিটা। ব্যাটারিচালিত অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতাম। জন্মের পর থেকে কাওছার অসুস্থ। তার চিকিৎসা করাতে গিয়ে রিকশাটি বিক্রি করেছি। একটি এনজিও থেকে ৪০ হাজার টাকা ঋণ নিয়েছি। বর্তমানে সংসারের খরচ, এনজিওর কিস্তি তার ওপর সন্তানের চিকিৎসার ব্যয় জোগাতে হিমশিম খাচ্ছি। এমনও দিন যায় না খেয়েই থাকতে হয়। আমরা না খেয়ে থাকতে পারলেও সন্তানরা তো থাকতে পারে না। তাদের মুখের দিকে তাকাতে পারি না।

এভাবে বলতে বলতে কেঁদে ফেলেন নুর আলম। এমন পরিস্থিতিতে দুর্বিষহ জীবনযাপন করছে পরিবারটি। ছোট সন্তান কাওছারের চিকিৎসার জন্য বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন নুর আলম। কাওছারকে সাহায্য পাঠানোর ঠিকানা-অগ্রণী ব্যাংক, উলিপুর শাখার সঞ্চয়ী হিসাব নম্বর- ৬২০০০২২০৮৫৬০৯, বিকাশ নম্বর-০১৮৮৯১৭৮৯৫৮।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

মিল্টন-সমাদ্দার মিল্টন-সমাদ্দার
অপরাধ59 mins ago

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মৃত্যু সনদ জালিয়াতির মামলা

জাল মৃত্যু সনদ দেয়ার অভিযোগে মিরপুর মডেল থানায় জাল জালিয়াতির একটি মামলা দায়ের করা হয়েছে মানবতার সেবক হিসেবে পরিচিত ‘চাইল্ড...

জাতীয়1 hour ago

ইতালির ভিসা পেতে দেরির কারণ জানাল দেশটির দূতাবাস

বাংলাদেশে ইতালির ভিসা পেতে দেরির কারণ ব্যাখ্যা করেছে দেশটির দূতাবাস। সেই সঙ্গে ঢাকায় ইতালির ভিসা প্রক্রিয়াকরণের জন্য দূতাবাস ও আবেদন...

জাতীয়2 hours ago

আজ বিকেলে বসছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন

আজ বৃহস্পতিবার (২ মে) শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন। ঢাকার শেরে বাংলা নগরে জাতীয় সংসদ ভবনের সংসদ কক্ষে...

জাতীয়10 hours ago

খালেদা জিয়াকে ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারও রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (১ মে) রাত সাড়ে ৯টার দিকে বিএনপির ভাইস...

অপরাধ14 hours ago

‘মিল্টন সমাদ্দারকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে’

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ নামে একটি বেসরকারি  প্রতিষ্ঠানের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ রয়েছে।এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে রিমান্ডে...

অপরাধ14 hours ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

কুমিল্লায় ৯ বছর বয়সী তৃতীয় শ্রেনি পড়ুয়া এক শিশুকে ধর্ষণের পর হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়লেন  র‌্যাব-১১-এর অধিনায়ক...

অপরাধ14 hours ago

মিল্টন সমাদ্দারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ডিবি

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ নামে একটি বেসরকারি আশ্রয়কেন্দ্রের প্রতিষ্ঠাতা মিল্টন সমাদ্দারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ...

অপরাধ16 hours ago

ডিবির হাতে আটক মিল্টন সমাদ্দার

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে আটক করেছে ডিবি পুলিশ। মিরপুরে দক্ষিণ পাইকপাড়ার আশ্রম থেকে মিল্টন সমাদ্দারকে...

জাতীয়16 hours ago

সংসদের দ্বিতীয় অধিবেশন বৃহস্পতিবার

শুরু হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংবিধান অনুযায়ী গেলো ১৫ এপ্রিল এ অধিবেশনের আহ্বান করেন।...

বাংলাদেশ16 hours ago

বিএনপি কখনো পরাজিত হবে না : ফখরুল

বিএনপিকে ধ্বংস করা যাবে না। বিএনপি হচ্ছে ফিনিক্স পাখির মতো। বিএনপি অতীতেও পরাজিত হয়নি,ভবিষ্যতেও পরাজিত হবে না। আজকে এমন একটি...

Advertisement
বৃষ্টি,-আবহাওয়া
আবহাওয়া22 mins ago

দেশের বিভিন্ন জেলায় প্রশান্তির বৃষ্টি

প্রবাস27 mins ago

তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ জনের মরদেহ দেশে আসছে আজ

মালবাহী-ট্রেন-লাইনচ্যুত
ঢাকা52 mins ago

রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ বন্ধ

মিল্টন-সমাদ্দার
অপরাধ59 mins ago

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মৃত্যু সনদ জালিয়াতির মামলা

জাতীয়1 hour ago

ইতালির ভিসা পেতে দেরির কারণ জানাল দেশটির দূতাবাস

আমেরিকার-বিশ্ববিদ্যালয়গুলোতে-দাঙ্গা-পুলিশ-মোতায়েন
আন্তর্জাতিক1 hour ago

আমেরিকার বিশ্ববিদ্যালয়গুলোতে দাঙ্গা পুলিশ মোতায়েন

জাতীয়2 hours ago

আজ বিকেলে বসছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন

সড়ক দুর্ঘটনা
সিলেট2 hours ago

ট্রাকের সঙ্গে প্রাইভেটকারের সংঘর্ষ, নারীসহ ৫ জন নিহত

দক্ষিণ আমেরিকা3 hours ago

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার

জাতীয়10 hours ago

খালেদা জিয়াকে ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত