Connect with us

বলিউড

পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হলেন রাভিনা

Avatar of author

Published

on

ভারতের প্রজাতন্ত্র দিবসের আগের রাতে ঘোষণা হলো পদ্ম সম্মানপ্রাপ্তদের তালিকা। আর সে তালিকায় রয়েছেন বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডন।

১৯৭৪ সালে মুম্বাইয়ে জন্ম অভিনেত্রীর। বলিউড ছাড়াও তেলেগু, তামিল, কন্নড় ও বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। তিনি অভিনয় জীবন শুরু করেন ‘পাত্থর কে ফুল’ (১৯৯১) ছবি দিয়ে। এ ছবিতে অভিনয়ের জন্য ফিল্মফেয়ার পুরস্কারও পান।

নব্বইয়ের দশকে তিনি বেশ কয়েকটি বাণিজ্যিকভাবে সফল চলচিত্রে অভিনয় করেন। যার মধ্যে রয়েছে— ‘দিলওয়ালে’ (১৯৯৪), ‘মোহরা’ (১৯৯৪), ‘খিলাড়িয়ো কা খিলাড়ি’ (১৯৯৬) ও ‘জিদ্দি’ (১৯৯৭) ।

বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিতেও কাজ করেছেন তিনি। ২০০১ সালে তিনি কল্পনা লাজমি পরিচালিত ‘দমন’ ছবিতে একজন নির্যাতনকারীর স্ত্রীর চরিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। সমালোচক ও দর্শক এ চলচ্চিত্রে তার কাজে বিস্মিত হন এবং প্রশংসা করেন।

এরপর থেকেই বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিতে কাজ করে গেছেন তিনি। কাজ করছেন ওয়েব সিরিজেও।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

বলিউড

ফের চর্চায় সালমান-লুলিয়ার প্রেম!

Published

on

বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর সালমান খান। ব্যক্তিগত জীবনে একাধিক নারীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন তিনি। এ তালিকায় রয়েছেন রোমানিয়ান মডেল লুলিয়া ভান্তুর। এ জুটির প্রেম নিয়ে দীর্ঘদিন চর্চা হয়েছে। যদিও পরে জানা যায়, ভেঙে গেছে তাদের সম্পর্ক।

গেল ২৪ জুলাই ছিল লুলিয়া ভান্তুরের জন্মদিন। বিশেষ দিনটি জাকজমকভাবে উদযাপন করেছেন কথিত প্রেমিক সালমান খান ও তার পরিবারের সদস্যরা। যার বেশ কিছু ছবি ও ভিডিও প্রকাশ্যে এসেছে। তারপর থেকে চর্চা চলছে, ফের প্রেমের সম্পর্কে জড়িয়েছেন এই জুটি।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, গেল ২৪ জুলাই লুলিয়া ভান্তুরের জন্মদিন উদযাপন করেন খান পরিবার। এ উপলক্ষে আয়োজন করা হয় পার্টির। তারই কিছু ছবি সালমান খানের ভগ্নিপতি অতুল অগ্নিহোত্রী নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করেন।

একটি ছবিতে সালমান খানের পরিবারের অধিকাংশ সদস্যকে দেখা যায়। যার মধ্যে রয়েছেন— সালমানের বোন অপির্তা খান, ভগ্নিপতি আয়ুষ শর্মা, বোন আলভিরা অগ্নিহোত্রী, ভাতিজা (আরবাজ খানের ছেলে) আরহান খান। অন্য একটি ছবিতে, সালমান খানের কাঁধে থুতনি রেখে হাসছেন লুলিয়া ভান্তুর। খান পরিবার ছাড়াও বলিউডের আরো বেশ কজন তারকা লুলিয়ার জন্মদিনের পার্টিতে উপস্থিত হয়েছিলেন। এ তালিকায় রয়েছেন— সোনাক্ষী সিনহা, জহির ইকবাল, গায়ক মিকা সিং, সংগীত পরিচালক সাজিদ, হিমেশ রেশমিয়া প্রমুখ।

সালমান খান ও লুলিয়ার প্রেমের গুঞ্জন শুরু হয় অর্পিতা খানের বিয়ের সময়ে। বিয়েতে লুলিয়াকে ‘গার্লফ্রেন্ড’ হিসেবে সবার সঙ্গে পরিচয় করে দিয়েছিলেন সালমান। পরে ফার্মহাউজে একসঙ্গে রাতের খাবারও খান। সেই ছবি ফাঁস হয়েছিল অন্তর্জালে।

Advertisement

এরপর রোমানিয়ার এক সংবাদমাধ্যমের খবরে জানা যায়, বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর সালমান খানের সঙ্গে এনগেজমেন্ট হয়েছে লুলিয়া ভান্তুরের। তারপর সালমান-লুলিয়ার প্রেম নিয়ে কম গুঞ্জন হয়নি।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

মা হারা ফারাহ খানের পাশে বন্ধু শাহরুখ

Published

on

মা হারিয়েছেন ভারতীয় নির্মাতা ও কোরিওগ্রাফার ফারাহ খান ও তার ভাই টেলিভিশন উপস্থাপক ও পরিচালক সাজিদ খান। শুক্রবার (২৬ জুলাই) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাদের মা মেনকা ইরানি। বন্ধুর খারাপ সময়ে পাশে থাকতে শুক্রবার রাতেই ছুটে গিয়েছেন শাহরুখ। সঙ্গে ছিলেন স্ত্রী গৌরী ও মেয়ে সুহানা। এদিন শাহরুখকে সাদা শার্ট এবং নীল ডেনিম জিন্সে দেখা যায়। শাহরুখ যখন ফারহা খানের বাড়িতে পৌঁছলেন তখন তাকে বেশ বিমর্ষ দেখাচ্ছিল। শাহরুখের সঙ্গে ছিলেন তার ম্যানেজার পূজা দাদলানিও।

ফারাহ খানের বাড়িতে প্রবেশের সময় ছবি তোলার জন্য সেখানে শাহরুখের গাড়ি ঘিরে ধরেন ফটোগ্রাফাররা। তবে তাদের এড়িয়ে, শুধুমাত্র গৌরীর জন্য গাড়ির দরজা খুলে দেন শাহরুখ, স্ত্রী নামতেই তারা দুজনে সোজা লিফটে উঠে যান। সঙ্গে দেখা যায় শাহরুখ তনয়া সুহানাকেও।

ফারাহ খানের সঙ্গে শাহরুখের বন্ধুত্ব বহু পুরনো। ১৯৯৪ সালে শাহরুখ যখন কুন্দন শাহের ‘কাভি হা কাভি না’তে প্রথম একসঙ্গে কাজ করেছিলেন তারা। সেই থেকে বন্ধুত্ব তাদের।

ফারাহ খানের মা মেনকা ইরানিকে শেষ শ্রদ্ধা জানাতে আরও গিয়েছিলেন রানি মুখার্জি, শিল্পা শেঠি, ভূষণ কুমার এবং এমসি স্ট্যান সহ বেশ কয়েকজন তারকা।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

টলিউড

ঐশ্বরিয়ার সঙ্গে অন্তরঙ্গ দৃশ্য নিয়ে মুখ খুললেন প্রসেনজিৎ

Published

on

প্রয়াত ভারতীয় নির্মাতা ঋতুপর্ণ ঘোষ পরিচালিত বহুল প্রশংসিত সিনেমা ‘চোখের বালি’। ২০০৩ সালে মুক্তির পর ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অনেক পুরস্কারই জিতেছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঐশ্বরিয়া রাই, রাইমা সেন অভিনীত সিনেমাটি।

এই সিনেমায় বেশ কয়েকটি অন্তরঙ্গ দৃশ্যে দেখা যায় প্রসেনজিৎ ও ঐশ্বরিয়াকে। দুই দশক পর এবার সেই দৃশ্যগুলো নিয়ে মুখ খুললেন প্রসেনজিৎ।

ঐশ্বরিয়ার সঙ্গে সাহসী দৃশ্যগুলোতে অভিনয় সম্পর্কে নিজের অভিজ্ঞতা নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, দৃশ্যগুলো ছিল ‘ম্যাজিকাল’ ও ‘অবিশ্বাস্য’। তিনি ঐশ্বরিয়ার কাজের প্রতি নিষ্ঠা ও অভিনেত্রীর পেশাদারত্বেরও প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘যখনই আমরা সেটে যেতাম, একটা ম্যাজিক হতো। ছবিতে আমাদের অনেক সাহসী দৃশ্য ছিল, তবে ঋতু সেখানে থাকায় সবকিছু ঠিকঠাকভাবে করা হয়ে যেত।’

কথায় কথায় প্রসেনজিৎ ঐশ্বরিয়ার স্বামী ও অভিনেতা অভিষেক বচ্চনেরও প্রশংসা করেন। তিনি বলেন, ‘অভিষেক আমার দেখা সবচেয়ে মিষ্টি ছেলেদের মধ্যে একজন। তাঁরা দুজনই খুব ভালো।’

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত