কর্মবিরতি পালন করছে অ্যাপ-ভিত্তিক ড্রাইভারস ইউনিয়ন অব বাংলাদেশ

পুলিশি হয়রানি বন্ধসহ ছয় দফা দাবিতে সারাদেশে ২৪ ঘন্টার জন্য কর্মবিরতি পালন করছে অ্যাপ-ভিত্তিক ড্রাইভারস ইউনিয়ন অব বাংলাদেশ । মঙ্গলবার ( ২৮ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানব বন্ধন করেন রাইড শেয়ারিংয়ের চালকরা।

তাদের অভিযোগ, রাইড শেয়ার ভিত্তিক এ্যাপ কোম্পানিগুলো ২৫ শতাংশের নামে ৩৫ শতাংশ পর্যন্ত টাকা কেটে নেয়। রাস্তায় তাদের জন্য কোন পার্কিং সুবিধা নেই। যেখানে সেখানে পার্কিং করলে তাদের বিরুদ্ধে মামলা দেয় সার্জেন্টরা।

চালকদের নেতারা বলেছেন, সাত দিনের মধ্যে দাবি মানা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

পুলিশি হয়রানির প্রতিবাদে গতকাল সোমবার বাড্ডা লিংক রোডে নিজের মোটরসাইকেলে আগুন দেন চালক শওকত আলী। সোমবার ঢাকা রাইডশেয়ারিং ড্রাইভারস ইউনিয়ন-ডিআরডিইউ’র সাধারণ সম্পাদক বেলাল আহমেদ এ কর্মবিরতির ঘোষণা দেন।

ছয়টি দাবীর মধ্যে রয়েছে, অ্যাপস নির্ভর শ্রমিকদের শ্রমিক হিসেবে স্বীকৃতি প্রদান, কর্ম ও সময়ের মূল্য দেওয়া, সব ধরনের রাইডে কমিশন ১০ শতাংশ নির্ধারণ করে দেয়া, মিথ্যা অজুহাতে কর্মহীন করা থেকে বিরত রাখা, ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে রাইড শেয়ারিংয়ের যানবাহন দাঁড়ানোর স্থান নির্ধারণ করা, পুলিশি হয়রানি বন্ধ ও তালিকাভূক্ত রাইড শেয়ারকারী যানবাহনকে গণপরিবহন সুবিধার আওতায় অ্যাডভান্সড ইনকাম ট্যাক্স মুক্ত রাখা।

এদিকে ডিআরডিইউ’র সাধারণ সম্পাদক বেলাল আহমেদ জানিয়েছেন, সম্মিলিত রাইডারস্ অব চট্টগ্রাম, চট্টগ্রাম রাইড শেয়ারিং ড্রাইভারস্ ইউনিয়ন, কোথায় যাবেন রাইড শেয়ারিং গ্রুপ সিলেট এই কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে।

Recommended For You