Connect with us

দুর্ঘটনা

সড়কে ঈদের দিন ঝরলো ১২ প্রাণ

Avatar of author

Published

on

ঈদের দিনেও বিভিন্ন জেলায় মারা গেছে শিশুসহ ১২ জন। আহত হয়েছেন বেশ কয়েকজন। এদের মধ্যে নেত্রকোণায় তিনজন, বগুড়ায় দুইজন, জয়পুরহাটে একজন, মেহেরপুরে এক শিশু, বরিশালে পুলিশের এক উপপরিদর্শক (এসআই), সাতক্ষীরায় দুই সহোদরসহ তিনজন এবং রাজধানীতে এক মোটরসাইকেল আরোহী মারা গেছেন।

রামপুরা

রাজধানীর রামপুরায় সড়ক দুর্ঘটনায় মেহেদী হাসান (১৭) নামে মোটরসাইকেল আরোহী এক স্কুলছাত্র নিহত হয়ে। ঈদের দিন সকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সিএনজিচালিত অটোরিকশার চালক খোকন জানান, সকাল ১১টার দিকে রামপুরায় বিটিভি ভবনের সামনে মেহেদী হাসানের মোটরসাইকেল ম্যানহোলের গর্তে পড়ে যায়। তখনই পেছন থেকে একটি বাস তাকে ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে রাখা হয়েছে।

Advertisement

নেত্রকোণা

নেত্রকোণার কলমাকান্দায় সীমান্ত সড়কে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ সময় আরও ১০ জন মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন। শনিবার (২২ এপ্রিল) দুপুর আড়াইটায় কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের কোনাপাড়া নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ৬টি মোটরসাইকেল করে কিছু যুবক সীমান্ত সড়ক অতিক্রম করছিল। এসময় বিপরীত দিক থেকে আসা অপর একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুইজন ঘটনাস্থলেই মারা যান, একজন হাসপাতালে নেয়ার পথে মারা যান। এছাড়াও এসময় অপর ১০ জন আহত হয়েছেন।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতদের পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বগুড়া

Advertisement

বগুড়ায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে অজ্ঞাতনামা এক যুবকসহ দুইজন নিহত হয়েছেন। এতে শিশুসহ আহত হয়েছেন তিনজন। শনিবার (২২ এপ্রিল) বিকেল সাড়ে চারটার দিকে নন্দীগ্রাম উপজেলার কাথম বেড়াগাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, নন্দীগ্রাম পৌর এলাকার নান্টু মিয়ার ছেলে ইমরান হোসেন এবং অজ্ঞাত এক যুবক। এছাড়া এ ঘটনায় নিহত ইমরানের স্ত্রী এবং ভাতিজা আহত হয়েছেন। তারা বর্তমানে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

কুন্দারহাট হাইওয়ে পুলিশের ইনচার্জের উপ-পরিদর্শক আবুল হাসনাত বলেন, এক যুবক নন্দীগ্রাম থেকে বগুড়ার দিকে যাচ্ছিলেন। অপরদিকে কুন্দারহাট থেকে নন্দীগ্রামের দিকে যাওয়া মোটরসাইকেলের সঙ্গে ওই যুবকের মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই ওই যুবক মারা যান এবং অপর মোটরসাইকেলে থাকা তিনজন গুরুতর আহত হন। পরে আহতদের দ্রুত উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে পাঠানো হয়। সেখানে পৌছালে কর্তব্যরত চিকিৎসক ইমরানকে মৃত ঘোষণা করেন।

এস আই আবুল হাসনাত বলেন, মরদেহ উদ্ধার করে শজিমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এছাড়া দুই মোটরসাইকেল পুলিশ হেফাজতে রয়েছে।

Advertisement

জয়পুরহাট

জয়পুরহাটের কালাইয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে বিপ্লব হোসেন (১৮) নামে এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। শনিবার (২২ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার জিন্দারপুর ইউনিয়নের মহেশপুর বুড়িপুকুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মঈনুদ্দীন এসব তথ্য জানিয়েছেন।

নিহত বিপ্লব হোসেন কালাই উপজেলার জিন্দারপুর ইউনিয়নের হাজীপুর গ্রামের বেলাল হোসেনের ছেলে। তার এবার মোলামগাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল।

নিহতের পরিবারের বরাত দিয়ে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মঈনুদ্দীন বলেন, বিপ্লব হোসেন ঈদের দিন দুপুরের দিকে বাড়িতে বাবা-মায়ের সঙ্গে খাওয়া-দাওয়া শেষে তার বন্ধুদের সঙ্গে দেখা করার জন্য বাবার অ্যাপাচি ফোরভি মডেলের মোটরসাইকেলটি নিয়ে বের হয়। পথিমধ্যে জিন্দারপুর ইউনিয়নের মহেশপুর বুড়িপুকুর নামক স্থানে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলে বিপ্লব মারা যায়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Advertisement

মেহেরপুর

মেহেরপুরের গাংনী উপজেলার বাওট গ্রামে মোটরসাইকেলের ধাক্কায় সাদিয়া আক্তার ইতি (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। বিকেল পৌনে ৫টার দিকে শিশুটি বাড়ির সামনে রাস্তা পার হতে গেলে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাদিয়া আক্তার ইতি বাউট গ্রামের ফরাজীপাড়ার ভ্যানচালক জিয়ারুল ইসলামের ছেলে। সে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল।

বরিশাল

বরিশাল নগরীতে বাসচাপায় মোটরসাইকেল আরোহী পুলিশের এক উপপরিদর্শক (এসআই) নিহত হয়েছেন। এসময় তার সঙ্গে থাকা আরেকজন আহত হন। বিকেলে বরিশাল-ঝালকাঠি সড়কের গ্রামীণ চক্ষু হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে।

সাতক্ষীরা

Advertisement

সাতক্ষীরার তালায় ঈদের কেনাকাটা করে বাড়ি ফেরার সময় পৃথক দুটি দুঘর্টনায় তিনজন নিহত ও একজন আহত হয়েছেন। শুক্রবার (২২ এপ্রিল) রাতে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের নোয়াপাড়া ও খলিশখালীর হাজরাপাড়া নামক স্থানে উক্ত দুর্ঘটনা সংঘটিত হয়।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরীর করিম নিহতের স্বজনদের বরাত দিয়ে বলেন, তালা উপজেলার দুই সহোদর পাটকেলঘাটা থানাধীন এলাকায় মোটরসাইকেল দুঘর্টনায় নিহত হন। অপর ঘটনায় মোটরবাইক কর্তৃক ভ্যানে মেরে দিলে ভ্যান আরোহী নিহত হন।

তালার হাজরাপাড়ার দুঘর্টানায় আহত সুজন গাজী জানান, ঈদের কেনাকাটা করে সন্ধ্যায় তারা তিনজন মোটরসাইকেলে চড়ে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে হাজরাপাড়া নামকস্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের সঙ্গে ধাক্কা লাগে। এ ঘটনায় সুজন গাজীসহ তালার মাগুরা গ্রামের আসাদ মোড়লের দুই ছেলে ইমরান হোসেন (১৯) ও রিফাত হোসেন (১৬) গুরুতর আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে ইমরান হোসেনের মৃত্যু হয়। তার অপর ভাই রিফাত হোসেনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তারও মৃত্যু হয়।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

দুর্ঘটনা

সেতু ভেঙ্গে মাইক্রোবাস খালে, নিহত ৯

Published

on

বরগুনার আমতলীতে সেতু ভেঙে মাইক্রোবাস খালে পড়ে ৯ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। নিহতদের মধ্যে ৭ নারী ও দুই শিশুর লাশ এখন পর্যন্ত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

শনিবার (২২ জুন) দুপুর ২ টায় আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নে ঘটনাটি ঘটে বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন হলদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান (মিন্টু মল্লিক)।

স্থানীয়রা জানান, ঝুকিপূর্ণ ওই ব্রীজ একটি মাইক্রোবাস ও অটোরিকশা পার হওয়ার সময় ব্রীজটি ভেঙ্গে পড়ে। এসময়ে অটোরিকশার যাত্রীরা বের হতে পারলেও। মাইক্রোবাসের ১২ যাত্রী ভিতরে আটকা পড়ে বলে জানান তাঁরা।

ইউপি চেয়ারম্যান মিন্টু মল্লিক জানান, মাইক্রোবাসের ড্রাইভার দুঘটনার পরে মাইক্রোবাস থেকে বের হতে পেরেছেন। তাঁর দাবি এখনো মাইক্রোবাসের ভিতরে তিনজন রয়েছেন। ফায়ার সার্ভিসের ডুবুরি দল বর্তমানে ঘটনাস্থলে তল্লাশি চালাচ্ছে।

তিনি জানান, মাইক্রোবাসটি কনের বাড়ি থেকে ছেলের বাড়িতে অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটে।  ব্রীজটি আনুমানিক ১০-১২ বছর আগে নির্মান করা হয়েছে। নিম্ন মানের কাজ হওয়া নির্মানের মাত্র ১০-১২ বছরের মাথায় এ অবস্থা হয়েছে বলে দাবি করেন মিন্টু মল্লিক।

Advertisement

ইউপি সদস্য সাইফুল ইসলাম স্বপন বলেন, গতকালকে আমতলী উপজেলা চেয়ারম্যানের চাচাতো ভাইয়ের ছেলে স্কুলশিক্ষক মনিরুল ইসলামের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মনিরুলের শ্বশুরবাড়ি মাদারীপুরে। সেখান থেকে মাইক্রোবাসে করে অতিথিরা এসেছিলেন। আজকে দুপুরে গাড়ি নিয়ে তারা ঘুরতে বেড়িয়েছিলেন।

উল্লেখ্য,  নিখোঁজদের সন্ধানে উদ্ধার তৎপরতা চলমান রয়েছে।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

বাসের ধাক্কায় ইজিবাইকের ২ যাত্রী নিহত

Published

on

সড়ক দুর্ঘটনা

ফরিদপুরের মধুখালীতে বাসের ধাক্কায় ব্যাটারিচালিত ইজিবাইকের দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয় জন। তাদেরকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার (২০ জুন) রাত দেড়টার দিকে মধুখালী বাজারের বালিয়াকান্দি লিংক রোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বরিশালের বন্দর উপজেলার ইয়াসিন হাওলাদারের ছেলে মিরাজ হাওলাদার এবং ঝালকাঠির নলছিটি উপজেলার মো. মোবারকের ছেলে সুমন। আহতদের উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মধুখালী থানার ওসি মো. মিরাজ হোসেন জানান, পূর্বাশা পরিবহনের একটি বাস চুয়াডাঙ্গা থেকে ঢাকায় যাচ্ছিল। বাসটি রাত সাড়ে ১২টার দিকে মধুখালী বাজার এলাকা পার হওয়ার সময় বালিয়াকান্দি লিংক রোড থেকে মহাসড়কে আসা একটি ইজিবাইককে ধাক্কা দেয়। এতে ইজিবাইকে থাকা দুই যাত্রী নিহত হন। আহত হন অন্তত ১০ জন।

জেএইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

রংপুরের সড়ক দুর্ঘটনায় নিহত ৩

Published

on

সড়ক দুর্ঘটনা

রংপুরের পীরগঞ্জে দুটি আলাদা সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১২ জন। আহতদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) রাত সাড়ে ১২টা ও রাত সাড়ে ৩টার দিকে দুর্ঘটনাটি দুটি ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বড়দরগা হাইওয়ে পুলিশের পরিদর্শক মো. সোলাইমান শেখ।

পুলিশ জানায়, রংপুর থেকে ঢাকাগামী হানিফ পরিবহন ও বেস্টঅন পরিবহন নামে দুটি যাত্রীবাহী বাস পীরগঞ্জের মাদারহাটে পৌঁছালে হানিফ পরিবহন বাসটি ওভারটেক করার সময় পেছন থেকে বেস্টঅন পরিবহনকে ধাক্কা দেয়। এতে হানিফ পরিবহনের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। তার নাম-পরিচয় জানা যায়নি।

আহতদের প্রথমে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় কয়েকজনকে হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মিন্টু মিয়া (২৫) নামে আরও একজন মারা যান। নিহত মিন্টু মিয়া রংপুরের মিঠাপুকুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের হযরতপুর গ্রামের বাসিন্দা।

অন্যদিকে পীরগঞ্জের একই এলাকায় রাত সাড়ে ৩টার দিকে নারায়ণগঞ্জ থেকে রংপুরের দিকে আসা একটি পিকআপভ্যানকে চাপা দেয় ঢাকাগামী অজ্ঞাত একটি বাস। এতে পিকআপভ্যানে থাকা আশরাফুল ইসলাম (৩০) গুরুতর আহত হলে তাকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত আশরাফুল ইসলাম রংপুরের পীরগাছা উপজেলার নারায়ণপুর গ্রামের আব্দুল মতিন মিয়ার ছেলে।

Advertisement

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত