Connect with us

ঢালিউড

বধূ বেশে পালকি চড়ে এলেন পরীমণি

Published

on

গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘গুণিন’ সিনেমার প্রিমিয়ার ও নিজের বিবাহোত্তর সংবর্ধনায় বধূ বেশে পালকিতে চড়ে এলেন আলোচিত চিত্রনায়িকা পরীমণি। আর সেই পালকি কাঁধে নিয়েছেন তারই স্বামী শরিফুল রাজ। তিনি সেজেছেন বরের রূপে। 

বুধবার (৯ মার্চ) ঢাকার একটি রেস্তোরাঁয় চলছে এই ডাবল উপলক্ষ্যের আয়োজন। সিনেমার প্রচারণার জন্য এমন অভিনব কৌশল আগে কখনো দেখা যায়নি। তাই উপস্থিত সকলের নজর কাড়তে একটুও ভুল করেননি রাজ-পরী। নবদম্পতি মঞ্চে ওঠার পর ব্যাকগ্রাউন্ডে সজোরে বেজেছে বিয়ের গান। যেন সিনেমার প্রিমিয়ার নয়, এটি বিয়েরই আয়োজন।

‘গুণিন’-এর প্রিমিয়ারে পরীমণি, শরিফুল রাজ ছাড়াও উপস্থিত হয়েছেন অভিনেতা ইরেশ যাকের, নির্মাতা ও ‘চরকি’র প্রধান নির্বাহী রেদওয়ান রনিসহ শোবিজ অঙ্গনের অনেকেই।

এই সিনেমার গল্প নেওয়া হয়েছে কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোটগল্প থেকে। চিত্রনাট্য সাজিয়েছেন নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম নিজেই। এতে বাংলার আদিম এক সমাজের প্রেক্ষাপট দেখা যাবে। যেখানে পারিবারিক সম্পর্ক, কলহ এবং প্রেমের বিষয়গুলো থাকবে সমান্তরালভাবে।

সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন আজাদ আবুল কালাম। তিনি অবশ্য প্রিমিয়ারে অংশ নিতে পারেননি। অন্য একটি প্রোগ্রামে ঢাকার বাইরে রয়েছেন অভিনেতা।

Advertisement

আগামী ১১ মার্চ সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘গুণিন’। এরপর এর প্রযোজনা প্রতিষ্ঠান চরকির ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পাবে এটি।

Advertisement

ঢালিউড

বাচসাস’র গোলটেবিল বৈঠক: সিনেপ্লেক্স ও সিনেমা হল বাড়ানোর দাবি

Avatar of author

Published

on

সংগৃহীত ছবি

বাংলাদেশের চলচ্চিত্রের উন্নয়নে সবাইকে এগিয়ে আসার আহবান জানানোর পাশাপাশি সিনেপ্লেক্স ও সিনেমা হল বাড়ানোর জোর দাবি দাবি জানিয়েছেন চলচ্চিত্র ও চলচ্চিত্রসংশ্লিষ্ট ব্যক্তিরা। তারা বোলছেন, সিনেমা হল বাড়লে বাংলাদেশের চলচ্চিত্র-সংকট অনেকটাই নিরসন হবে। বাণিজ্যিক সিনেমার নির্মাতাদের অনুদানে গুরুত্ব দিলে এ শিল্প আরও এগিয়ে যাবে। সেইসঙ্গে তারা নির্মাতাদের ভালো গল্পের দিকেও নজর দেয়ার অনুরোধ করেছেন।

বৃহস্পতিবার (০২ মে) শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে আয়োজিত বিদ্যমান সমস্যা নিয়ে ‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’-শীর্ষক গোলটেবিল বৈঠকে বক্তারা এসব কথা বলেন। গোলটেলি বৈঠকটির আয়োজন করে বাংলাদেশ চলচ্চিত্র, বিনোদন ও সাংস্কৃতিক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)।

বাচসাস সভাপতি রাজু আলীমের সভাপতিত্বে গোলটেবিল আলোচনায় প্রধান অতিথি ছিলেন—ঢাকা ১০ আসনের সংসদ সদস্য ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, বিশেষ অতিথি ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার প্রযোজক আরশাদ আদনান, সূচনা বক্তব্য রাখেন বাচসাস সাধারণ সম্পাদক রিমন মাহফুজ।

গোলটেবিল বৈঠকে ‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ প্রবন্ধ উপস্থাপনা করেন বাচসাস সদস্য ও বাংলাদেশ সম্পাদক ফোমের আহ্বায়ক রফিকুল ইসলাম রতন।

গোলটেবিল বৈঠকে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ বলেন, ‘চলচ্চিত্র শুরু থেকে শিল্পীদের সঙ্গে সাংবাদিকরা ওতপ্রোতভাবে জড়িত। সাংবাদিক বন্ধুরা ছাড়া আমরা সম্পূর্ণ না। ৫৬ বছর আপনারা যেভাবে সম্মান দিয়েছেন আগামীতেও দেবেন আশা করি। বর্তমানে অল্প কিছু সিনেমা হলে সিনেমা মুক্তি পায়। সেখানে একজন প্রযোজক সিনেমা থেকে খুবই সামান্য টাকা পায়। এ অবস্থায় আমরা যদি টাক্সের টাকাটা কমানোর জন্য সর্বসম্মতিক্রমে জাতীয় সংসদে তুলে ধরতে পারি তাহলে আমাদের এই শিল্পের জন্য বড় সমস্যার সমাধান হবে।’

Advertisement

ঢাকা ১০ আসনের এই সংসদ সদস্য আরও বলেন, ‘আমাদের এই শিল্পের অনেক সমস্যা রয়েছে, এগুলোর সমাধানও আছে। এই সমস্যার সমাধানে নিজেদেরই এগিয়ে আসতে হবে। ভালো ভালো সিনেমা বানাতে হবে। জাতির পিতার হাতে গড়া এই এফডিসির জন্য প্রধানমন্ত্রীর অগাত ভালোবাসা রয়েছে। আমরা এই শিল্পকে এগিয়ে নিতে সংসদে এই শিল্পের উন্নয়নে করণীয় নিয়ে কথা বলব।’

চিত্র প্রয়োজক আরশাদ আদনান বলেন, ‘এই সাবজেক্ট নিয়ে আমরাও কাজ করছিলাম। ধন্যবাদ জানাই বাচসাসকে সময়োপযোগী সিদ্ধান্ত নেওয়ার জন্য। বিষয়টি নিয়ে আমরা কাজ করব। বাচসাসকে সঙ্গে নিয়েই সমস্যাগুলো সমাধানের চেষ্টা করব। অনেক দিন ধরেই প্রযোজক সমিতি প্রশাসকের হাতে। প্রযোজক সমিতির সমস্যা যত দ্রুত সম্ভব সমাধান করব। প্রযোজক বাঁচলে চলচ্চিত্র বাঁচবে। আশা করছি, অচিরেই এ সংসট নিরসন হবে।’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহসভাপতি ও চিত্রনায়ক ডিএ তায়েব বলেন, ‘সরকারি অনুদান সঠিক মানুষদের দিতে হবে। বাণিজ্যিক সিনেমার নির্মাতাদের অনুদান দিলে চলচ্চিত্র আরও এগিয়ে যাবে।’

শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য-চিত্রনায়িকা রোজিনা বলেন, ‘সেন্সর বোর্ডে দায়িত্ব থাকার কারণে অনেক সিনেমা দেখতে হয়। এমন কিছু সিনেমা আছে যেগুলো হলের উপযোগী না। সেগুলোও হলে মুক্তি পায়। এসব সিনেমা দর্শকের হলবিমুখ করে। চলচ্চিত্রের উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে। বাণিজ্যিক সিনেমার নির্মাতাদের অনুদানে গুরুত্ব দিতে হবে। তাহলেই আমাদের এ শিল্প আরও এগিয়ে যাবে।’

সৈয়দা ফারজানা জামান রুম্পার সঞ্চালনায় গোলটেবল বৈঠকে অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন—বাচসাস সাবেক সভাপতি রেজানুর রহমান, শিল্পী সমিতির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন, চিত্রনায়িকা অঞ্জনা রহমান, চলচ্চিত্র পরিচালক এস এ হক অলিক।

Advertisement

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাচসাস’র সহসভাপতি অনজন রহমান ও রাশেদ রাইন, অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন।

এমআর

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

শাকিবের বিয়ে: পরিবারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

Avatar of author

Published

on

অপু বিশ্বাস, শাকিব খান ও তাদের সন্তান জয়। ফাইল ছবি

ঢাকাই চলচ্চিত্রের বর্তমানে ‘নাম্বার ওয়ান’ অভিনেতা  শাকিব খানের বিয়ে। চলতি বছরেই তৃতীয় বিয়ে করতে চলেছেন- এরকম খবরই এখন টক অব দ্য ঢালিউড। বর্তমান ও সাবেক স্ত্রীর কারণে বিরক্ত হয়েই নাকি শাকিব খানকে বিয়ে করাতে উঠে পড়ে লেগেছে তার পরিবার। যদিও বিয়ের ব্যাপারে এখনও মুখে কুলুপ এঁটে রয়েছেন ঢালিউড সুপারস্টার।

শাকিব খান বিয়ের ব্যাপারে কিছু না জানালেও তার ঘনিষ্টজনরা শাকিবের বিয়ের ব্যাপারে ইঙ্গিত দিয়ে মুখ খুলছেন। শাকিব খানের অত্যন্ত ঘনিষ্ট হিসেবে পরিচিত এবং শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ ও ‘রাজকুমার’ ছবির প্রয়োজক আরশাদ আদনানের বক্তব্যেই মিলেছে বিয়ের বিষয়টি।

একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাতকারে শাকিব খানের বিয়ের প্রসঙ্গে কথা বলেন তিনি। ওই অনুষ্ঠানে উপস্থাপকের এক প্রশ্নের জবাবে ঢাকাই চলচ্চিত্রের এই প্রয়োজক বলেন, ‘বিয়ে নিয়ে শাকিবের মন্তব্য না অসা পর্যন্ত আমি কিছু বলতে চাইছি না। তবে শাকিব বিয়ে করছেন কি না, এটি আমি জানি।আগে শাকিব এ বিষয়ে নিজের স্টেটমেন্টস দিবে, তারপরই অমি বলবো।’

এরপরই উপস্থাপকের প্রশ্ন ছিলো তাহলে কী শাকিবের জীবনে স্থিতিশীলতা আসছে? এমন প্রশ্নের জবাবে আরশাদ অদনান বলেন,  ‘শাকিবের জীবনে স্থিতিশীলতা আসবে। সেটা এ বছরই আসবে। আমিও দায়িত্ব নিয়েছি। শাকিবিয়ানদের উদ্দেশ্যে বলতে পারি, নায়কের জীবনে এ বছরই স্থিতিশীলতা আসছে।’

শনিবার (২৭ এপ্রিল) হঠাৎ করেই সামাজিক যোগাযোগমাধ্যমে খবর ছড়িয়ে পড়ে এক ডাক্তার মেয়ের সঙ্গে বিয়ের কথাবার্তা এগোচ্ছে শাকিবের। ওই সময় গুঞ্জণ ওঠে, তৃতীয় বিয়ের কারণেই নাকি শাকিব খানের বাসায়অপু বিশ্বাস ও বুবলীকে প্রবেশ বন্ধ। এ অবস্থায় বেশ কয়েকদিন চুপ ছিলেন নায়িকা অপু বিশ্বাস।

Advertisement

তবে নিরবতা ভেঙ্গে সম্প্রতি ঘটে যাওয়া ইস্যুগুলো নিয়ে একটি বেসরকারি টেলিভিশনে এক অনুষ্ঠানে খোলামেলা কথা বলেছেন ঢাকাই চলচ্চিত্রের অভিনেত্রী অপু বিশ্বাস। সেখানে উপস্থাপকের এক প্রশ্নের  জবাবে অপু জানান, অনেকটা বিরক্ত হয়েই শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নিয়েছে।

ওই অনুষ্ঠানে শাকিবের বাড়িতে যাতায়াত বন্ধ হওয়া প্রসঙ্গটি তুলে ধরেন উপস্থাপক। এর জবাবে ঢালিউডের এই নায়িকা বুবলীকে ইঙ্গিত করে বলেন, ‘মানুষ যখন অতিরিক্ত কিছু করে ফেলেন, তখন একজনের দোষ অন্যজনের কাঁধে চলে আসে। বিষয়টা ঠিক এরকমই হয়েছে। বিরক্ত হয়েই শাকিবের পরিবার এ সিদ্ধান্ত নিয়েছে।’

এ সময় অভিনেত্রী বুবলীর কাণ্ডকীর্তি তুলে ধরে অপু বিশ্বাস আরও বলেন, ‘আমি শাকিবের সঙ্গে কোয়ালিটি টাইম পার করি; আমাদের বাচ্চা অনেক সময় সেই সুযোগ করে দেয়। এরপর কৌশলে শাকিবের সঙ্গে ছবি তুলে এনে তা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে সম্পর্ক টিকে আছে, প্রমাণ করতে চায়- সেসবে অবশ্যই শাকিব ও শাকিবের পরিবার বিরক্ত হবেনই।’

শাকিব খানের বিয়ে প্রসঙ্গে চিত্রনায়িকা অপু বলেন, ‘যাদের বিষয়ে কথা হচ্ছে, তারা সবাই অ্যাডাল্ট। প্রত্যেকেরই নিজের সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে। ভালো লাগা আছে। তবে আমার আচরণে শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নেবে, এটা বিশ্বাস করি না। শাকিবকে নিয়ে অন্য একজনের (বুবলী) কথাবার্তা কেমন, তা এখন সবার জানা। তার কারণে শাকিবের পরিবার বিরক্ত হতে পারে।

এমআর

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

‘আমার আচরণে শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নেবে, বিশ্বাস করি না’

Avatar of author

Published

on

ঢালিউড অভিনেত্রী অপু বিশ্বাস। ফাইল ছবি

ঢাকাই চলচ্চিত্রের ‘নাম্বার ওয়ান’ অভিনেতা শাকিব খান চলতি বছরের শেষের দিকে তৃতীয় বারের মতো বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন- এরকম খবর এখন ঢালিউডসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে।  যদিও বিয়ে করার ব্যাপারটি এখনও স্পস্ট করেননি ঢলিউড সুপারস্টার শাকিব খান। তারপরও শোনা যাচ্ছে নায়ককে নতুন করে বিয়ে দেওয়ার চিন্তা করছে তার পরিবার।

বর্তমানে শাকিবের বিয়ের খবরে যখন গোটা শোবিজ অঙ্গন উত্তাল, তখন বেশ কয়েক দিন নিশ্চুপ থাকার পর এবিষয়ে মুখ খুললেন শাকিব খানের সাবেক স্ত্রী অপু বিশ্বাস। গত ৩০ এপ্রিল একটি গণমাধ্যমকে বলেছিলেন,  শাকিব খানের বিয়ে সংক্রান্ত  কোনো সংবাদ তিনি দেখেননি।

শনিবার (২৭ এপ্রিল) হঠাৎ করেই সামাজিক যোগাযোগমাধ্যমে খবর ছড়িয়ে পড়ে এক ডাক্তার মেয়ের সঙ্গে বিয়ের কথাবার্তা এগোচ্ছে শাকিবের। খবরটি রীতিমতো ভাইরাল হয়ে যায়। ওইসময় রটে যায় শাকিব খানের বিয়ের কথা বলছে। আর তাই শাকিব খানের বাসায় অপু ও বুবলীর প্রবেশ নিষেধ।

তবে সম্প্রতি ঘটে যাওয়া এ ইস্যুগুলো নিয়ে একটি বেসরকারি টেলিভিশনে এক অনুষ্ঠানে খোলামেলা কথা বলেছেন ঢাকাই চলচ্চিত্রের অভিনেত্রী অপু বিশ্বাস। সেখানে উপস্থাপকের এক প্রশ্নের  জবাবে বিরক্ত হয়েই অপু জানান, অনেকটা বিরক্ত হয়েই শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নিয়েছে।

ওই অনুষ্ঠানে শাকিবের বাড়িতে যাতায়াত বন্ধ হওয়া প্রসঙ্গটি তুলে ধরেন উপস্থাপক। এর জবাবে ঢালিউডের এই নায়িকা বলেন, ‘মানুষ যখন অতিরিক্ত কিছু করে ফেলেন, তখন একজনের দোষ অন্যজনের কাঁধে চলে আসে। বিষয়টা ঠিক এরকমই হয়েছে। বিরক্ত হয়েই শাকিবের পরিবার এ সিদ্ধান্ত নিয়েছে।’

Advertisement

এ সময় অভিনেত্রী বুবলীর কাণ্ডকীর্তি তুলে ধরে অপু বিশ্বাস আরও বলেন, ‘আমি শাকিবের সঙ্গে কোয়ালিটি টাইম পার করি; আমাদের বাচ্চা অনেক সময় সেই সুযোগ করে দেয়। এরপর কৌশলে শাকিবের সঙ্গে ছবি তুলে এনে তা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে সম্পর্ক টিকে আছে, প্রমাণ করতে চায়- সেসবে অবশ্যই শাকিব ও শাকিবের পরিবার বিরক্ত হবেনই।’

শাকিব খানের বিয়ে প্রসঙ্গে চিত্রনায়িকা অপু বলেন, ‘যাদের বিষয়ে কথা হচ্ছে, তারা সবাই অ্যাডাল্ট। প্রত্যেকেরই নিজের সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে। ভালো লাগা আছে। তবে আমার আচরণে শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নেবে, এটা বিশ্বাস করি না। শাকিবকে নিয়ে অন্য একজনের (বুবলী) কথাবার্তা কেমন, তা এখন সবার জানা। তার কারণে শাকিবের পরিবার বিরক্ত হতে পারে।

এদিকে, শাকিবের বাসায় প্রবেশ নিষেধ ইস্যুতে অভিনেত্রী বুবলী গণমাধ্যমকে বলেন, ‘আমাকে ওই বাসায় আমন্ত্রণ জানানো হয় বলেই যাই। তার বাসায় যাব কী যাব না- এটা যেমন শাকিবের সিদ্ধান্ত হতে পারে, তেমনি আমারও সিদ্ধান্ত হতে পারে। কারণ আমাদের সন্তান আছে। আর সন্তানের নিরাপত্তাই সবার আগে।’

এমআর

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়3 hours ago

মুক্তি পাননি মামুনুল হক, কখন পাবেন জানালো কারা কর্তৃপক্ষ

ইসলামবিষয়ক বক্তা ও হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বৃহস্পতিবার(২মে) রাতে মুক্তি পাননি। ওই রাতেই তার...

আইন-বিচার6 hours ago

মামুনুল হকের জামিন, জেল গেটে নেতাকর্মীদের ভিড়

হেফাজতে ইসলামের নেতা মামুনুন হক আদালত থেকে জামিন পেয়েছেন। এখন কাশিমপুর কারাগার থেকে মুক্তির অপেক্ষায় আছেন। রাতেই তিনি কারা মুক্ত...

জাতীয়8 hours ago

বাসার পথে বেগম খালেদা জিয়া

প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে হাসপাতাল ছাড়লেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার (২ মে) রাত ৮টা ২৪ মিনিটে এভারকেয়ার হাসপাতাল থেকে...

বাংলাদেশ8 hours ago

‘গাজায় ও ইউক্রেনে যুদ্ধ বন্ধে লন্ডনকে পাশে চায় ঢাকা’

গাজা ও ইউক্রেনে চলমান যুদ্ধের অবসানে বাংলাদেশকে সহযোগিতা করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। স্থানীয় সময় বুধবার(১...

রেমিট্যান্স রেমিট্যান্স
জাতীয়8 hours ago

এপ্রিলে রেমিট্যান্স এসেছে ২২ হাজার ৪৪০ কোটি টাকা

সদ্যবিদায়ী এপ্রিল মাসে ২০৪ কোটি ডলারের রেমিট্যান্স বা প্রবাসী আয় দেশে পাঠিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। দেশীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ২২...

অপরাধ10 hours ago

নাফ নদী থেকে ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি

মায়ানমারের বিচ্ছিন্নবাদী গোষ্ঠী আরাকান আর্মির সদস্যরা নাফ নদী থেকে ১০ জেলেকে ধরে নিয়ে গেছে। তাদের ফেরত আনতে প্রক্রিয়া শুরু হয়েছে...

জাতীয়10 hours ago

নির্বাচনে কাউকে প্রভাব বিস্তার করতে দেয়া হবে না: রাশেদা সুলতানা

নির্বাচনী আইন যারা মানবেন না, তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন আইনী ব্যবস্থা নেবে। নির্বাচন কমিশন কিন্তু এতো দুর্বল নয়। প্রভাবশালীরা নির্বাচনে...

আইন-বিচার13 hours ago

মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে

মিরপুর মডেল থানার মামলায় চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার প্রতারণার আশ্রয় নিয়ে জাল মৃত্যু সনদ তৈরির...

চাল চাল
জাতীয়14 hours ago

চাল ছাঁটাই ও পলিশ বন্ধে আইন করা হয়েছে: খাদ্যমন্ত্রী

চাউলের যে পুষ্টিগুন থাকে অতিরিক্ত ছাঁটাইয়ে ও পলিশ কারণে নষ্ট হয়ে যায়। তাই চাল ছাঁটাইয়ের সময় রাইস মিলে পলিশ বন্ধে...

সাবেক-অ্যাটর্নি-জেনারেল-এ-জে-মোহাম্মদ-আলী সাবেক-অ্যাটর্নি-জেনারেল-এ-জে-মোহাম্মদ-আলী
আইন-বিচার14 hours ago

সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি, সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী মারা...

Advertisement
জাতীয়3 hours ago

মুক্তি পাননি মামুনুল হক, কখন পাবেন জানালো কারা কর্তৃপক্ষ

আন্তর্জাতিক4 hours ago

ইসরায়েল-হামাস নতুন যুদ্ধবিরতি! যা আছে প্রস্তাবে

চট্টগ্রাম6 hours ago

কুমিল্লায় বজ্রপাত, পৃথক স্থানে চারজনের মৃত্যু

বলিউড6 hours ago

আসছে কৃষ-৪,প্রতীক্ষার পালা শেষ হৃত্বিক ভক্তদের

আইন-বিচার6 hours ago

মামুনুল হকের জামিন, জেল গেটে নেতাকর্মীদের ভিড়

ঢাকা7 hours ago

অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজলো ঢাকা

ঢালিউড7 hours ago

বাচসাস’র গোলটেবিল বৈঠক: সিনেপ্লেক্স ও সিনেমা হল বাড়ানোর দাবি

বলিউড7 hours ago

‘সত্যজিত রায়: বাংলা চলচ্চিত্র যোদ্ধার সাহসিক প্রতিভা’

জাতীয়8 hours ago

বাসার পথে বেগম খালেদা জিয়া

বাংলাদেশ8 hours ago

‘গাজায় ও ইউক্রেনে যুদ্ধ বন্ধে লন্ডনকে পাশে চায় ঢাকা’

দুর্ঘটনা7 days ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

বাংলাদেশ6 days ago

এক মিনিটের জন্য বিসিএসের স্বপ্ন চুরমার!

বৃষ্টির পূর্বাভাস
আবহাওয়া5 days ago

রাতের মধ্যে যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ হতে পারে বৃষ্টি

টুকিটাকি4 days ago

সম্পত্তির জন্য ঘুষি মারতে মারতে বৃদ্ধ বাবাকে খুন ছেলের! ভাইরাল ভিডিও

বিএনপি
বাংলাদেশ6 days ago

৭৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

ঢাকা2 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

খুলনা5 days ago

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

অপরাধ1 day ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

আন্তর্জাতিক7 days ago

বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যা জানালো ভারত

আন্তর্জাতিক7 days ago

বিয়েতে পাওয়া স্ত্রীর উপহারে স্বামীর অধিকার নেই

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত