Connect with us

খেলাধুলা

টিভিতে আজকের খেলা

Avatar of author

Published

on

খেলা

খেলা দেখতে কার না ভালো লাগে। দেখে নিই কোন কোন স্যাটেলাইট চ্যানেল আজ কোন কোন খেলা দেখাবে-

ক্রিকেট

৫ম টি-টোয়েন্টি

বাংলাদেশ-জিম্বাবুয়ে

সরাসরি, সকাল ১০টা;

Advertisement

টি স্পোর্টস ও গাজী টিভি

আইপিএল

চেন্নাই-রাজস্থান

সরাসরি, বিকেল ৪টা;

টি স্পোর্টস ও গাজী টিভি

Advertisement

বেঙ্গালুরু-দিল্লি

সরাসরি, রাত ৮টা;

টি স্পোর্টস ও গাজী টিভি

২য় টি-টোয়েন্টি

আয়ারল্যান্ড-পাকিস্তান

Advertisement

সরাসরি, রাত ৮টা;

টফি লাইভ

ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যান ইউনাইটেড-আর্সেনাল

Advertisement

সরাসরি, রাত ৯টা ৩০ মিনিট;

স্টার স্পোর্টস সিলেক্ট ১

বুন্দেসলিগা

ডার্মস্টাট-হফেনহাইম

সরাসরি, সন্ধ্যা ৭টা ৩০ মিনিট;

Advertisement

সনি স্পোর্টস ২

বায়ার্ন-ভলফসবুর্গ

সরাসরি, রাত ৯টা ৩০ মিনিট;

সনি স্পোর্টস ২

বোখুম-লেভারকুসেন

Advertisement

সরসরি, রাত ১১টা ৩০ মিনিট;

সনি স্পোর্টস ২

লা লিগা

অ্যাটলেটিকো-সেল্টা ভিগো

সরসরি, রাত ৮টা ১৫ মিনিট;

Advertisement

র‍্যাবিটহোল

সিরি আ

আটালান্তা-রোমা

সরাসরি, রাত ১২টা ৪৫ মিনীট;

র‍্যাবিটহোল

Advertisement

ফ্রেঞ্চ লিগ ওয়ান

পিএসজি-তুলুজ

সরাসরি, রাত ১টা;

র‍্যাবিটহোল তথ্যসূত্র: রাইজিংবিডি

কেএস/

Advertisement
Advertisement

ক্রিকেট

রোহিতের ইচ্ছাতে বিশ্বকাপ পর্যন্ত কোচ ছিলেন দ্রাবিড়

Published

on

ভারতের হয়ে বিশ্বকাপ জিতলেন কোচ রাহুল দ্রাবিড়। এই ভারতীয় কোচের মেয়াদ ছিল সবশেষ ওডিআই বিশ্বকাপ পর্যন্ত। যে টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে রানার্সআপ হয়েছিল রোহিত শর্মার দল। অধিনায়ক রোহিত চেয়েছিলেন দ্রাবিড় থাকুক। এই চাওয়া কোচ রেখেছেন এবং আরও কিছুদিন থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলেন। যা সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বর্ধিত ছিল।

জীবনের এই পর্যায়ে এসে রোহিতকে ধন্যবাদ দিতে পারেন দ্রাবিড়, দিলেনও তিনি। এখন বিশ্বকাপ-জয়ী কোচ হিসেবে নাম উঠেছে তার। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) থেকে প্রকাশিত একটি ভিডিওতে দ্রাবিড় বলেন, ‘রো (রোহিত), অনেক ধন্যবাদ নভেম্বরে আমাকে ডেকেছিলে আর চালিয়ে নিতে বলেছিলে।’

‘আমি মনে করি এটা অনেক সম্মানের এবং আনন্দের, এখানের সবার সাথে কাজ করা। কিন্তু রো, তোমার সময়ের জন্য ধন্যবাদ। এখানে অনেক সময় আছে আমাদের গল্প করার জন্য, আমরা আলোচনা করব, আমরা একমত হব, আমরা মাঝেমধ্যে দ্বিমত হব। তবে তোমাকে অনেক বেশি ধন্যবাদ জানাই।’

কৃতজ্ঞতা জানানোর জন্য কোনো শব্দ খুঁজে পাচ্ছেন না দ্রাবিড়। এমন দিনের মতো দিন যে তার জীবনে এসেছে, তার জন্য তিনি অনেক বেশি আনন্দিত- যা বারবার তার কথায় প্রকাশ পাচ্ছিল।

শেষ হচ্ছে দ্রাবিড়ের সাথে ভারতের কোচিংয়ের সম্পর্ক। কোথায় নতুন দায়িত্ব গ্রহণ করবেন, তা এখনো জানা যায়নি। তবে যেখানেই যান, ভারতের হয়ে বিশ্বকাপ জেতার এই মধুর স্মৃতি তো সবসময় আঁকড়ে থাকবেন তিনি।

Advertisement

 

এম/এইচ

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

পিচের মাটি মুখে নেওয়া প্রসঙ্গে জানালেন রোহিত

Published

on

বার্বাডোজের পিচ থেকে মাটি নিয়ে মুখে দিলেন রোহিত শর্মা। আইসিসি থেকে প্রকাশিত ভিডিওতে দেখা গেল তা। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে রোহিতের আবেগ যেন ঠিকরে বের হয়েছে নানাভাবে। পিচের মাটি মুখে নেওয়া সেই আবেগের অংশ সন্দেহ নেই। তবুও সেই প্রসঙ্গে মুখ খুলেছেন রোহিত।

কেনসিংটন ওভালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়েছে ভারত। এই জয়ের মধ্য দিয়ে ভারতীয় দলের অনেকরকম আবেগ প্রকাশ পেয়েছে। খেলোয়াড়দের অশ্রু আর আনন্দে মাখামাখি ছিল সবকিছু।

রোহিত তো মাটিতে শুয়ে পড়লেন ম্যাচ জয়ের পরপর। একটা সময় গিয়ে পিচের কাছে বসলেন। যে পিচে খেলা হয়েছে, সেই পিচের মাটি মুখে নিলেন। সবকিছু যেন একেকটা মুহূর্ত তৈরি করে দিচ্ছিল।

এ বিষয়ে রোহিত বলেন, ‘আসলে এই জিনিসগুলো, আমার মনে হয় না আমি বর্ণনা করতে পারব, কারণ এর কিছুই লেখা ছিল না। এটা হচ্ছে, আপনি জানেন, যা একেবারে মুহূর্তে চলে আসে, আমি সেই সময়টা অনুভব করছিলাম- যখন আমি পিচের কাছে গেলাম। কারণ এই পিচ আমাদের এটা দিয়েছে, আমরা এই ম্যাচটা জিতেছি।’

ভারতীয় অধিনায়ক যোগ করেন, ‘নির্দিষ্ট করে বললে এই মাঠেও। আমি সারা জীবন এই মাঠের কথা মনে রাখব, এই পিচকেও। তো আমি চেয়েছিলাম এই পিচের কিছু অংশ নিজের সাথে নিতে। হ্যাঁ এই মুহূর্ত অনেক অনেক বিশেষ। এবং এই জায়গা, যেখানে আমাদের সব স্বপ্ন পূরণ হয়েছে। আমি এর কিছু নিতে চেয়েছিলাম। এর পেছনে এই অনুভূতিই ছিল।’

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

কোয়ার্টারে উরুগুয়ে ও পানামা, ব্রাজিলের অপেক্ষা

Published

on

যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করলো উরুগুয়ে। অন্যদিকে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টারে এখন পানামা। উরুগুয়ে যোগ্যতা অর্জন করেছে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। আর পানামা হয়েছে গ্রুপ রানার্সআপ।

কোয়ার্টারে কোন দলের সাথে খেলবে উরুগুয়ে ও পানামা, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে ডি গ্রুপের রানার্সআপ দলের সাথে উরুগুয়ে এবং চ্যাম্পিয়ন দলের সাথে খেলবে পানামা। আগামীকাল (বুধবার) ব্রাজিল ও কলম্বিয়া ম্যাচের ওপর রাখতে হবে চোখ। এই ম্যাচে ব্রাজিল জিতলে তারাই গ্রুপ চ্যাম্পিয়ন হতে যাচ্ছে।

উরুগুয়ে ম্যাচ জিতেছে ডিফেন্ডার মাতিয়াস অলিভিয়েরার একমাত্র গোলে। এই ফুটবলার ৬৬ মিনিটে দলের পক্ষে গোল করেছেন। যুক্তরাষ্ট্রকে একেবারে পাত্তাই দেয়নি উরুগুয়ে। নিজেদের ধারার ফুটবল খেলেই জয় বের করেছে।

একই সময়ে অনুষ্ঠিত হওয়া অন্য ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৩-১ গোলের জয়ে গোল পেয়েছেন; হোসে ফাজার্দো নেলসন, এদুয়ার্দো গেরেরো, সেজার ইয়াসিন।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত