Connect with us

ঢাকা

৫ টাকার তালের শাঁস গাছ থেকে পড়লেই ৩০ টাকা

Published

on

‘দুই চোখ পচিশ,  তিন চোখ তিরিশ। বাইচ্ছা লন তিরিশ’। এমন হাক ডেকে করে বিক্রি হচ্ছে তালশাঁস। রোদের তাপমাত্রা যত বাড়ছে এটির চাহিদা ততই বাড়ছে। যেই তালের শাঁস গত সপ্তাহের শুরুতেও ছিল ১০-১২ টাকা সেটিই সোমবার (২৪ মে) নরসিংদীর বিভিন্ন মোড়ে মোড়ে বেশ দাপটের সহিত বিক্রি হচ্ছে ৩০ টাকা পিস।

তথ্য বিশ্লেষন করে জানা যায়, গত ১ সপ্তাহ ধরেই এর দাম বেড়ে চলছে জ্যামিতিক হারে। এগুলো কৃষকের গাছ থেকে কেনার সময় দাম পড়ে গড়ে ৫ টাকা। কিন্তু গাছ থেকে পড়ে পাইকারের ভ্যানে ওঠলেই দাম হয় ৩০ টাকা। 

নরসিংদীর স্থানীয় বেশ কয়েকটি বাজার, মোড় ও সিগনাল ঘুরে জানা যায়,  তাশের শাঁসকে স্থানীয়ভাবে আষাঢ়ি বলা হয়ে থাকে।  ভেতরে কোমল, ঠান্ডা শ্বাসযুক্ত এই পানিয় গরমকালে অনেক বাঙালীর কাছেই বেশ পছন্দের। গত সপ্তাহের শুরুতে আমদানি কম থাকলেও একটা তালের শ্বাস ১৫ টাকার বেশি বিক্রি হতেনা। বেশিরভাগেরই দাম ছিলো গড়ে ১০ টাকা। কিন্তু মাত্র  দেড় সপ্তাহের  ব্যাবধানে এই শ্বাস এখন বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকায় । আকারভেদে এর দাম ৩৫ টাকারও বেশি চাচ্ছে কোনো কোনো ব্যাবসায়ি । যার ফলে মধ্যবিত্ত বা নিম্নমধ্যবিত্তদের দাম হাকিয়েই ফিরতে হচ্ছে ঘরে।  এই পছন্দের বা শখের ফলটি দাম বৃদ্ধি দেখে হাতাশ তারা।

নরসিংদী রেলওয়ে স্টেশন সংলগ্ন এক দোকানে দাম হাকাচ্ছিলেন রাশেদা বেগম নামে এক মধ্যবয়সী নারী। তিনি বলেন,   গত বছর একজোড়া পনের টাকা দিয়ে কিনে খাইছিলাম। এখন একটার দাম নাকি ৩০ টাকা। এর কমে বিক্রি করেনা ।  দাম তিনগুন বেশি, আমারা যারা মধ্যবিত্ত আছি তাদের নাগালের বাইরে এটি।

অঞ্জন দাস নামে স্খানীয় এক হোমিও ডাক্তার জানালের তাশের শাঁস কিনতে গিয়ে বিড়ম্বনার কথা। তিনি বলেন,   এই ফলটি শরীরের জন্য গুরুত্ববহ। সিজনাল ফল হিসেবে প্রায় সবারই অল্প বেশি খাওয়া প্রয়োজন। আমি নিজে একজোড়া শাঁস কিনেছি ৬০ টাকা দিয়ে। অথচ পনের দিন আগেও এর দাম ১০ টাকা ছিলো।

Advertisement

নরসিংদী শিক্ষাচত্ত্বর এলাকার মুহিব নামে এক তালের শ্বাস বাবসায়ী দাম বেশি এটা মানতে নারাজ। তিনি বলেন,  আগে ১০-১৫ টাকা ছিলো এটা সত্যি। কিন্তু এখন কিনেই আনতে হয় বেশি দিয়ে। আর এখন চাহিদা বেশি। এক ভ্যান শ্বাস আনলে দুপুরের আগেই শেষ হয়ে যায়। রোদের তাপ বেশি বলে মানুষ কেনে বেশি। 

নরসিংদী সরকারি কলেজের পেছনে গত এক সপ্তাহ ধরে তালের শ্বাস বিক্রি করেন আলাউদ্দিন নামে এক বিক্রেতা। তিনি বলেন,  আসলে চাহিদা বেশি। যার ফলে দামও একটু বেশি। আমাদের খরচা আছে এই পর্যন্ত আসতে। লাভও হচ্ছে, তবে চাহিদা বেশি থাকার ফলেই এর দাম আমরা বেশি নিচ্ছি। অনায়াসে যে কেউ ৩০ টাকা করে কিনতে রাজি হচ্ছে।

দাম বাড়ার পেছনে মাঝখানে কোনো সিন্ডিকেট বা মধ্যস্থকারবারীর হাত আছে কি না এমন প্রশ্নের জবাবে মুখ খুলেননি কোনো বিক্রেতাই। 

রাকিব রাজ নামে রায়পুরা এলাকার এক তালগাছ মালিকের সাথে কথা হয়।  তিনি বলেন, আমিই নিজেই পরশু দিন পুরো গাছ বিক্রি করেছি ৫০০ টাকা। একগাছে ১৫০ টিরও বেশি আষাঢ়ি ছিলো। এগুলো ভ্যানখরচ দিয়েও ৬ টাকার বেশি পড়ার কথা না। সেখানে ১০ টাকা খুচরার বদলে ৩০ টাকা দাম কি করে হয় তা জানা নেই। 

রাজু আফনান নামে পলাশের আরেক তালগাছ মালিক বলেন,  আমাদের এলাকায় প্রচুর তালগাছ। গাছপ্রতি তিনশো থেকে পাঁচশত টাকা বিক্রি হয়। প্রতিগাছে প্রায় দুইশত পুষ্ঠ আষাঢ়ি বা শ্বাস থাকে। পিছপ্রতি এগুলোর দাম পাঁচটাকা পড়ে গাছে । গাছ থেকে পড়ে এসব বিক্রেতার হাতে এসে কি করে এটির দাম পিসপ্রতি ৩০ টাকা হয় তা জানি না।

Advertisement

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের নরসিংদী জেলার সহকারী পরিচালক মাহমুদুর রহমান বলেন, আসলে এমন ভাবে দাম বাড়ানো ঠিক না। তবে,  ভোক্তা অধিকার আইনে হকার বা ভ্রম্যমান দোকান যারা চালায় তাদের বিরুদ্ধে আমরা কোনো ব্যাবস্থা নিতে পারিনা।

শেখ সোহান

Advertisement

ঢাকা

প্রেমের বিয়ের দুই মাস পর কিশোরীর আত্মহত্যা

Avatar of author

Published

on

আত্মহত্যা

রাজধানীর শাহজাহানপুরে একটি বাসায় গলায় ফাঁস দিয়ে মিম আক্তার (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে। স্বামীর সাথে বনিবনা না হওয়ায় ওই কিশোরী আত্মহত্যা করেছে বলে জানায় পরিবার।

শনিবার (৪ মে) বিকেলে শাহজাহানপুর শহীদবাগ মসজিদ গলিতে ওই কিশোরীর বাবার বাসায় ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া।

কিশোরীর মা আমেনা বেগম জানান, দুই মাস আগে প্রেম করে মিম  নিজেই শান্ত নামে এক যুবককে বিয়ে করে। বিয়ের পর স্বামীর সাথে শাহজাহানপুর কলোনিতে থাকা শুরু করে। তবে বিয়ের পর স্বামীর বিভিন্ন ত্রুটি সামনে আসতে থাকে। শান্ত ফোনে বিভিন্ন মেয়েদের সাথে কথা বলতো। এছাড়া রাতে বাইরে গিয়ে বন্ধুদের সাথে বাজে আড্ডা দিতো। এগুলো পছন্দ করতো না মিম। শান্তকে বারবার নিষেধ করেও কোনো কাজ হচ্ছিল না।

আমেনা বেগম আরও জানান, রাগারাগি করে দুই দিন আগে বাবার বাসায় চলে আসে মিম। এসে তাদেরকে শান্তর এসব বিষয় জানায়। তারাও মিমকে ধৈর্য ধরে থাকতে বলে এবং শান্তকে বুঝাতে বলে। তবে এরমধ্যে আজ দুপুরে যখন বাবা-মা বাসার বাইরে ছিলেন, তখন রুমের ভেতর ঘরের সিলিং এর সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয় মিম।

বিকেলে তার ছোট ভাই বাসায় এসে দরজা খুলে ভেতরে ঢুকতেই মিমকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে তার বাবা-মা বাসায় এসে তাকে ঝুলন্ত অবস্থা থেকে নামিয়ে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Advertisement

প্রসঙ্গত, শাহজাহানপুর রেলওয়ে সরকারি হাই স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছে মিম। সামনের সপ্তাহে তার রেজাল্ট বের হওয়ার কথা।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

আবারও এক লাইনে দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা

Avatar of author

Published

on

ছবিঃ সংগৃহীত

একই লাইনে চলে এসেছিল আন্তঃদেশীয় ‘মৈত্রী এক্সপ্রেস’ ও ঢাকা থেকে রাজশাহীগামী ‘ধূমকেতু এক্সপ্রেস’। তবে লোকোমাস্টারদের তৎপরতায় দুর্ঘটনা থেকে বেঁচে গেছে ট্রেন দুটি। সঙ্গে রক্ষা পেয়েছেন অসংখ্য যাত্রী।

শনিবার (৪ মে) দুপুর আড়াইটার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এই ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন স্টেশন মাস্টার মনিরুজ্জামান।

মনিরুজ্জামান জানান, দুপুর ২টা ১৫ মিনিটে কলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন নতুন নির্মিত ৫ নম্বর লাইনে প্রবেশ করে অপেক্ষমাণ অবস্থায় দাঁড়িয়ে রাখা হয়। এসময় ঢাকা থেকে রাজশাহী গামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেন ৪ নম্বর লাইনে প্রবেশ করানোর নির্দেশনা প্রদান করা হয়।

কিন্তু দায়িত্বে থাকা প্রকল্পে নিয়োগপ্রাপ্ত স্টেশন মাস্টার খায়রুল আলম ও পয়েন্টসম্যান ভুল করে ৫ নম্বর লাইনে প্রবেশ করান। এসময় চালক একই লাইনে আরেকটি ট্রেন দেখতে পেয়ে কন্ট্রোল এবং তাঁর সঙ্গে যোগাযোগ করে ট্রেন থামিয়ে ফেলেন। এসময় আগে থেকে ৫ নম্বর লাইনে দাঁড়িয়ে থাকা মৈত্রী এক্সপ্রেস ও ধুমকেতু এক্সপ্রেস ট্রেন মুখোমুখি সংঘর্ষের হাত থেকে অল্পের জন্য রক্ষা পায়। এতে দুটি ট্রেনের সহস্রাধিক যাত্রী প্রাণে রক্ষা পান।

স্টেশন মাস্টার খায়রুল আলম জানান, প্রকল্পের সিনিয়র পয়েন্টসম্যান আলমগীরকে ৪ নম্বর লাইনে ধুমকেতু এক্সপ্রেস ট্রেন প্রবেশ করানোর নির্দেশনা দিলে তিনি ভুলবশত ৫ নম্বর লাইনে ট্রেন প্রবেশ করান। তবে একই লাইনে আরেকটি ট্রেন দেখতে পাওয়ায় চালক ট্রেন থামিয়ে ফেলেন। তাই কোনো দুর্ঘটনা ঘটেনি।

Advertisement

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ সুফী নুর মোহাম্মদ জানান, একই লাইনে দুটি ট্রেন প্রবেশের ঘটনায় সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়েছেন। তারা সরেজমিনে পরিদর্শন করে তদন্ত প্রতিবেদন দাখিলের পাশাপাশি যাতে এ ধরনের ঘটনা না ঘটে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

প্রসঙ্গত, গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালের কাছে তেলবাহী ওয়াগন ও যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনার রেশ কাটতে না কাটতেই একই লাইনে দুটি ট্রেন চলে আসার ঘটনা ঘটলো।

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

উত্তরায় লেক থেকে দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

Avatar of author

Published

on

রাজধানীর উত্তরায় লেকের পানি থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। লেকে গোসল করতে নেমে ওই দুজন শিক্ষর্থী নিখোঁজ হয়।

শনিবার (৪ মে) উত্তরা ১৬ নং সেক্টরের লেক থেকে তাদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

নিহতদের নাম আশরাফুল ইসলাম, আরেকজনের নাম এখনো জানা যায়নি। নিহত আশরাফুল বাবা-মায়ের সঙ্গে উত্তরা ১১ নং সেক্টরে থাকতো।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঢাকা জোন-৩ এর উপ-সহকারী পরিচালক মো. সফিকুল ইসলাম জানান, উত্তরা ১৬ নং সেক্টরের লেকে ১০ নং ব্রিজের কাছে গোসল করতে নেমে দুজন নিখোঁজ হয়। খবর পেয়ে টঙ্গি ফায়ার স্টেশনের একটি ডুবুরি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। দুপুর ২টা ৫৩ মিনিটে দুজনের মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় আত্মীয়-স্বজনদের বরাতে ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা গণমাধ্যমে বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি, মিরপুরের শহীদ স্মৃতি স্কুলের নবম শ্রেণির মোট পাঁচজন সহপাঠী এই লেকে গোসল করতে এসেছিল। তাদের মধ্যে দুজন বেশি দূরে গিয়ে বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে তাদের দুজনের মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ তুরাগ থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Advertisement

তুরাগ থানার ওসি শেখ সাদী জানান, দুজন শিক্ষার্থী নিখোঁজের খবর পাওয়ার পর তুরাগ থানা পুলিশ ঘটনাস্থলে যায়। দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।

ঘটনার প্রাথমিক বিবরণ দিয়ে ওসি শেখ সাদী বলেন, ওরা পাঁচ সহপাঠী লেকে গোসল করতে এসেছিল। গোসল করতে করতে দুজন বেশি দূরে চলে যায়। এক নারী সেটি দেখে চিৎকার শুরু করেন। বাকি তিনজন ডুবতে থাকা দুজনকে উদ্ধারে চেষ্টা করেও পারেনি। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।

তিনি বলেন, এ ঘটনায় অপমৃত্যুর মামলা হবে। ময়নাতদন্তের জন্য মরদেহ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। এছাড়া নিহত অপরজনের পরিচয় সনাক্তের চেষ্টা চলছে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়2 hours ago

আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের দুই ইউনিটের উৎপাদন বন্ধ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেডের (এপিএসসিএল) দুটি ইউনিটের বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে গেছে। গেলো শুক্রবার (৩ মে) রাতে পানির...

ঢাকা4 hours ago

উত্তরায় লেক থেকে দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

রাজধানীর উত্তরায় লেকের পানি থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। লেকে গোসল করতে নেমে ওই দুজন শিক্ষর্থী নিখোঁজ...

জাতীয়4 hours ago

‘ফিলিস্তিন সংকট সমাধানে মুসলিম উম্মাহর একাত্মতা গুরুত্বপূর্ণ ’

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে জাতিসংঘে ফিলিস্তিনের স্থায়ী পর্যবেক্ষক রিয়াদ মনসুরের এক দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। গেলো শুক্রবার ওই বৈঠকে...

বাংলাদেশ5 hours ago

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে ঘুষি মারলেন অধ্যক্ষ

এক শিক্ষিকা দেরি করে স্কুলে আসার দায়ে তাকে ঘুষি মেরেছেন ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ। এ ঘটনার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল...

সড়ক দুর্ঘটনা সড়ক দুর্ঘটনা
দুর্ঘটনা5 hours ago

দুই জেলায় সড়ক দুর্ঘটনায় ঝরলো ৪ প্রাণ, আহত ১১ জন

মাদারীপুরের রাজৈর উপজেলায় ট্রাকচাপায় ইজিবাইকের দুই যাত্রী নিহত হয়েছেন। একইদিনে গাজীপুরের শ্রীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। শনিবার...

জাল-দলিলে-ব্যাংকের-কোটি-টাকা-আত্মসাৎ জাল-দলিলে-ব্যাংকের-কোটি-টাকা-আত্মসাৎ
অপরাধ5 hours ago

জাল দলিলে ব্যাংকের ৫০ কোটি টাকা আত্মসাৎ

অভিনব কৌশলে একই ফ্ল্যাট একাধিক ব্যাংকে মর্টগেজ রেখে লোনের মাধ্যমে শত শত কোটি টাকা আত্মসাৎ করেছে একটি চক্র। বিষয়টি এতদিন...

অপরাধ5 hours ago

উপজেলা চেয়ারম্যানকে গুলি করার অভিযোগ নিয়ে যা জানালেন বদি

কক্সবাজারের টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলমকে লক্ষ্য করে গুলিবর্ষণ করার অভিযোগ উঠেছে সাবেক সংসদ-সদস্য আব্দুর রহমান বদির বিরুদ্ধে। গেলো বৃহস্পতিবার...

জাতীয়6 hours ago

বাংলাদেশে গণমাধ্যম উন্মুক্ত হয়ে আছে : তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশে গণমাধ্যম মুক্ত নয়, উন্মুক্ত হয়ে আছে। তাই বর্ডার লাইন টানা দরকার। প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন সময়ে কথা হয়েছে। গণমাধ্যমকর্মীরা আমাদের...

ডিবি-হারুন ডিবি-হারুন
অপরাধ6 hours ago

মিল্টনের স্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করা হবে: হারুন

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান গ্রেপ্তার মিল্টন সমাদ্দার রিমান্ডে রয়েছেন। তার বিরুদ্ধে যেসব অভিযোগ সেসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ...

নকল-ওরস্যালাইন,-গ্রেপ্তার নকল-ওরস্যালাইন,-গ্রেপ্তার
অপরাধ8 hours ago

বিপুল পরিমাণ নকল ওরস্যালাইন জব্দ, গ্রেপ্তার ৩

দেশ জুড়ে চলছে তীব্র তাপপ্রবাহ। এমন আবহাওয়ায় বেড়ে যায় খাবার ওরস্যালাইনের চাহিদা। এই সুযোগ নিয়ে এক শ্রেণির অসাধুচক্র কারখানা স্থাপন...

Advertisement
ঢাকা4 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

অপরাধ3 days ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

ভারতের-তামিলনাড়ুর-দেবঙ্গ-আর্ট-কলেজের-সাবেক-সহকারী-অধ্যাপক-নির্মলা-দেবী
আন্তর্জাতিক2 days ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

টুকিটাকি5 days ago

সম্পত্তির জন্য ঘুষি মারতে মারতে বৃদ্ধ বাবাকে খুন ছেলের! ভাইরাল ভিডিও

দেশজুড়ে3 days ago

‘মাও বোঝেনি আমাকে’ লিখে ছাত্রীর আত্মহত্যা

তথ্য-প্রযুক্তি1 day ago

গ্রাহকদের দাবির মুখে সিদ্ধান্ত বদলালো জিপি

ঢালিউড2 days ago

শাকিবের বিয়ে: পরিবারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

খুলনা6 days ago

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

পরামর্শ2 days ago

পুনরায় গরম করলে যে ৭ খাবার হয় ‘বিষাক্ত’

আন্তর্জাতিক5 days ago

সন্তানদের নিয়ে মসজিদে ঘুমন্ত ইমামকে পিটিয়ে হত্যা

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত