Connect with us

চট্টগ্রাম

রক্ষা পেলো ইস্টার্ন রিফাইনারি

Published

on

চট্টগ্রামে ইস্টার্ন রিফাইনারি প্ল্যান্টে তেলের পাইপলাইনে আগুনের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। তবে আগুন কিছুক্ষণের মধ্যে নিয়ন্ত্রণে আসায় বড় কোনো দুর্ঘটনা ঘটেনি।

শনিবার (১৫ অক্টোবর) সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের বাহিনীর চট্টগ্রাম অঞ্চলের উপসহকারী পরিচালক আবদুল হামিদ মিয়া।

তিনি বলেন, ইস্টার্ন রিফাইনারির পাইপলাইনের ফুয়েলিং থেকে আগুন লেগেছে বলে জানা গেছে। আমাদের চারটা ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এখন আগুনের প্রকোপ কিছুটা কমে এসেছে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

চট্টগ্রাম

পল্লী চিকিৎসক অপহরণের ঘটনায় গ্রেপ্তার ১

Avatar of author

Published

on

কক্সবাজারের টেকনাফে পল্লী চিকিৎসক ও ১০ কৃষক অপহরণের ঘটনায় অপহরণকারী চক্রের আর এক সদস্য সিরাজকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ওয়ান শুটার গান, ৬ রাউন্ড গুলি, ২টি দেশীয় রাম-দা ও ২টি দেশীয় কিরিচ উদ্ধার করা হয়েছে।

আজ বুধবার (১লা মে) দুপুরে টেকনাফ সদর  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মুহাম্মদ ওসমান গনি অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসমান গনি জানান,  বুধবার রাত দেড়টার দিকে অভিযান চালিয়ে  দুর্ধর্ষ ডাকাত সিরাজকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে  আসামি অপহরণ চক্রের সাথে তার  জড়িত কথা স্বীকার করেন।

ওসি বলেন, আলোচিত পল্লী চিকিৎসক জহির উদ্দিন আরমানসহ ১০ জন কৃষক অপহরণ ও মুক্তিপণ আদায়ের জন্য নির্যাতনের স্বিকারোক্তিও দিয়েছে আসামি ।

মামলা তদন্তকারী কর্মকর্তা ও বাহাড়ছড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. দস্তগীর হোসেন বলেন, অপহরণ রোধের পুলিশের ধারাবাহিক অভিযান চলমান রয়েছে। তারই ধারাবাহিকতায় বুধবার দিবাগত রাতে অস্ত্রসহ সিরাজকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

তিনি বলেন, গেল এপ্রিল মাসে অপহরণে জড়িত ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তার মধ্যে ৫ জনই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অন্যদের রিমান্ডের আবেদন করা হয়েছে।

প্রসঙ্গত, গ্রেপ্তারকৃত সিরাজ বাহারছড়ার শীলখালী এলাকার মৃত ফরিদের ছেলে।

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

স্বপ্ন পুড়ে ছাই চাঁদপুরের ১২ ব্যবসায়ীর

Avatar of author

Published

on

চাঁদপুরের-দোকানে-আগুন

স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে চাঁদপুরের ১২জন ব্যবসায়ীর। অগ্নিকাণ্ডের ঘটনায় ১২টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে চাঁদপুর-ফরিদগঞ্জ সড়কের বাঘড়া বাজারের। কোনো কিছুই অক্ষত নেই ব্যবসা প্রতিষ্ঠানগুলোর। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দিবাগত রাত তিনটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছেঅটোরিকশার একটি গ্যারেজে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের চাঁদপুর ও ফরিদগঞ্জের চারটি ইউনিট আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডে তিনটি রড-সিমেন্টের দোকান, হার্ডওয়্যার, খাবার হোটেল, মোটরসাইকেলের গ্যারেজসহ ১২টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। ক্ষতিগ্রস্তরা সবাই ক্ষুদ্র ব্যবসায়ী। অগ্নিকাণ্ডে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

ফায়ার সার্ভিস অ্যাণ্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন জানান, চাঁদপুর সদরের দুটি ও ফরিদগঞ্জের ২ ইউনিটসহ মোট ৪টি ইউনিট একসঙ্গে আধাঘণ্টা চেষ্টার আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

শিশু ছাত্র অপহরণ, ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি

Avatar of author

Published

on

শিশু

কক্সবাজারের টেকনাফে সাইফ (৯) নামের নুরানী মাদ্রাসার এক ছাত্রকে অপহরণ করা হয়েছে। অপহৃত সাইফ জাদিমুড়ার রহমানিয়া হোসাইনিয়া মাদ্রাসার নূরানী বিভাগের তৃতীয় শ্রেণির ছাত্র এবং মৃত মোহাম্মদ হোছনের ছেলে।

রোববার (২৮ এপ্রিল) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া নয়াপাড়া শালবাগান রাস্তার মাথা থেকে তাকে অপহরণ করা হয়। সোমবার (২৯ এপ্রিল) বিকালে এ ঘটনায় ওই ছাত্রকে উদ্ধারের জন্য টেকনাফ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। উক্ত অভিযোগের ভিত্তিতে পুলিশ কাজ শুরু করেছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে ভিকটিমের মামা জামাল উদ্দীন বলেন, ২৮ এপ্রিল বিকালে মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে তাকে অপহরণ করা হয়। প্রতিদিনের মতো মাদ্রাসা ছুটি হয়ে রাত হলেও ছেলে বাড়িতে ফিরে না আসায় বাড়ির লোকজন তাকে খুঁজতে বের হয়।

অনেক খোঁজাখুঁজির পরে না পেয়ে বাড়িতে ফিরে আসে। আজ সকালে একটি মোবাইল ফোন থেকে বাড়িতে কল করে সাইফকে পেতে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে তাকে পাওয়া যাবে না বলে মোবাইল কেটে দেন। তখন জানতে পেরেছি তাকে অপহরণ করা হয়েছে।

ভিকটিমের বড় ভাই রিয়াজ উদ্দীন জানান, আমাদের পিতা নেই। বেশি টাকাও নেই। অপহরণকারীরা এতো টাকা মুক্তিপণ দাবি করলে আমরা তা কিভাবে দেব। তিনি ভাইকে জীবিত উদ্ধারের জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

Advertisement

টেকনাফ থানার অপারেশন অফিসার আব্দুর রাজ্জাক বলেন, পুলিশ ঘটনাটি সম্পর্কে অবগত আছে। ইতোমধ্যে তাকে উদ্ধারের জন্য কাজ শুরু করা হয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

অপরাধ56 mins ago

অভিযোগের বিষয়ে মিল্টন সমাদ্দারকে জিজ্ঞাসাবাদ চলবে : হারুন

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ রয়েছে। সবগুলো অভিযোগ নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।...

অপরাধ1 hour ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

কুমিল্লায় ৯ বছর বয়সী তৃতীয় শ্রেনি পড়ুয়া এক শিশুকে ধর্ষণের পর হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়লেন  র‌্যাব-১১-এর অধিনায়ক...

অপরাধ1 hour ago

মিল্টন সমাদ্দারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ডিবি

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ নামে একটি বেসরকারি আশ্রয়কেন্দ্রের প্রতিষ্ঠাতা মিল্টন সমাদ্দারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ...

অপরাধ3 hours ago

ডিবির হাতে আটক মিল্টন সমাদ্দার

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে আটক করেছে ডিবি পুলিশ। মিরপুরে দক্ষিণ পাইকপাড়ার আশ্রম থেকে মিল্টন সমাদ্দারকে...

জাতীয়3 hours ago

সংসদের দ্বিতীয় অধিবেশন বৃহস্পতিবার

শুরু হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংবিধান অনুযায়ী গেলো ১৫ এপ্রিল এ অধিবেশনের আহ্বান করেন।...

বাংলাদেশ3 hours ago

বিএনপি কখনো পরাজিত হবে না : ফখরুল

বিএনপিকে ধ্বংস করা যাবে না। বিএনপি হচ্ছে ফিনিক্স পাখির মতো। বিএনপি অতীতেও পরাজিত হয়নি,ভবিষ্যতেও পরাজিত হবে না। আজকে এমন একটি...

জাতীয়5 hours ago

ওআইসি সম্মেলনে যোগ দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ

গাম্বিয়ার রাজধানী বানজুলে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) সম্মেলনের ১৫তম অধিবেশনে যোগ দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। ইউরোপ সফর শেষ করেই...

দুর্ঘটনা6 hours ago

শিশুসহ নারীকে পিষে দিলো বাস

রাজধানীর মিরপুরের পূরবী সিনেমা হলের সামনের রাস্তায় বাসের ধাক্কায় কোলে থাকা শিশুসহ এক নারী নিহত হয়েছেন। নিহতরা সম্পর্কে ফুপু ও...

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়9 hours ago

প্রতিষ্ঠানের মালিকদের বিলাসিতা কমাতে হবে : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে, ততবার শ্রমিকদের মজুরি বাড়িয়েছে। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় কারখানা বা প্রতিষ্ঠান মালিকদের বিলাসিতা...

ইলিশ-মাছ-ধরা ইলিশ-মাছ-ধরা
জাতীয়12 hours ago

দুই মাসের নিষেধাজ্ঞা শেষে ইলিশ শিকারে জেলেরা

দুই মাসের সরকারি নিষেধাজ্ঞা শেষে মঙ্গলবার (৩০ এপ্রিল) মধ্যরাত থেকে ফের ইলিশ ধরতে নদীতে নেমেছেন জেলেরা। এদিন মধ্যরাতে চাঁদপুরের চরভৈরবী...

Advertisement
ঢালিউড2 mins ago

জায়েদ খানের অভিনয় নিয়ে যে কথা বললেন পূজা চেরী

ফুটবল38 mins ago

রোনালদো ও ডি ব্রুইনাদের পাশে ভিনিসিয়াস

অপরাধ56 mins ago

অভিযোগের বিষয়ে মিল্টন সমাদ্দারকে জিজ্ঞাসাবাদ চলবে : হারুন

অপরাধ1 hour ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

অপরাধ1 hour ago

মিল্টন সমাদ্দারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ডিবি

বিএনপি2 hours ago

‘আওয়ামী লীগই বাংলাদেশে তাপপ্রবাহ সৃষ্টি করেছে’

অপরাধ3 hours ago

ডিবির হাতে আটক মিল্টন সমাদ্দার

ক্রিকেট3 hours ago

মোস্তাফিজের শেষ ম্যাচে ব্যাটিংয়ে চেন্নাই

অর্থনীতি3 hours ago

এপ্রিলে কমেছে রেমিট্যান্স,২৯দিনে ১৯০ কোটি ডলার

জাতীয়3 hours ago

সংসদের দ্বিতীয় অধিবেশন বৃহস্পতিবার

উত্তর আমেরিকা7 days ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার1 week ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত