Connect with us

ঢাকা

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৪২

Avatar of author

Published

on

মাদকবিরোধী

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ শুক্রবার (২০ জানুয়ারি) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ডিএমপি পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ৩১১ পিস ইয়াবা, ২০৩ দশমিক ৯ গ্রাম হেরোইন, ২৮ কেজি ২২৫ গ্রাম গাঁজা ও একটি গাঁজা গাছ উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৯টি মামলা রুজু হয়েছে বলেও জানানো হয়েছে।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ঢাকা

১৬ বছর পর সংসারে এসেছে যমজ সন্তান, দেখে যেতে পারলেন না বাবা

Published

on

নিহত-সুমন-মিয়া,-নরসিংদী

১৬ বছরের দাম্পত্য জীবন সাজিয়া আফরিন লিজা ও রায়পুরা উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সুমন মিয়ার। দীর্ঘদিন ধরে এই দম্পতির কোনো সন্তান হয়নি। বিদেশে গিয়ে নানা চিকিৎসা ও দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে স্ত্রী লিজার কোলজুড়ে এলো ফুটফুটে দুই যমজ মেয়ে। তবে দুই মেয়ের মুখ দেখে যেতে পারলেন না নির্বাচনী সহিংসতায় নিহত সুমন মিয়া।

বৃহস্পতিবার (৩০ মে) সকাল ৯টা ১৫ মিনিটে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে নিহত সুমনের স্ত্রী লিজা যমজ সন্তানের জন্ম দিয়েছেন। সুমন মিয়া গেলো ২২ মে নরসিংদীর রায়পুরা উপজেলার পাড়াতলীতে নির্বাচনী প্রচারণায় গিয়ে প্রতিপক্ষের হাতে নিহত হন।

আজ দুপুরে নিহতের বাবা চরসুবুদ্ধি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাজী নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই নাতনি ও পুত্রবধূ সুস্থ আছেন। আমার নাতনি দুইটা দেখতে খুব সুন্দর হয়েছে। তারা সুস্থ আছে। তবে দুঃখ হলো, আমার ছেলে নিজ সন্তানের মুখ দেখে যেতে পারল না। সন্ত্রাসীরা আমার ছেলে সুমনকে হত্যা করেছে।

এর আগে গেলো ২২ মে উপজেলার চরাঞ্চলে পাড়াতলীতে প্রচারণায় যান তালা প্রতীকের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সুমন মিয়া। একই দিন ওই ইউনিয়নে যান তার প্রতিপক্ষ চশমা প্রতীকের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবিদ হাসান রুবেল। দুপুর সাড়ে ১২টার দিকে পাড়াতলীর মামদিরকান্দি গ্রামের ছলিমবাড়ির সামনের রাস্তায় দুই ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকরা মুখোমুখি হন। এ সময় উভয়পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হলে একপর্যায়ে রুবেল সমর্থকদের সরাতে সুমনের গাড়ি থেকে ফাঁকা গুলি ছোড়া হয়।

এতে উত্তেজিত হয়ে প্রার্থী রুবেলের সমর্থকরা তার গাড়ি ভাঙচুর ও ঘেরাও করেন। এ সময় দুই পক্ষের মধ্যে চলে ধাওয়া-পাল্টাধাওয়া। একপর্যায়ে সুমন গাড়ি থেকে নেমে দৌড়ে পালানোর সময় মারধরের শিকার হন। আহত সুমনকে তার কর্মীরা উদ্ধার করে দুপুরের দিকে পাড়াতলী থেকে পাঁচ কিলোমিটার দূরে বাঁশগাড়ি পুলিশ ফাঁড়িতে নিয়ে আসেন। সন্ধ্যা সাড়ে ৬টায় পুলিশের সহযোগিতায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। সেখানে চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন।

Advertisement

এদিকে গেলো ২৩ মে ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন নিহত হওয়ার ঘটনায় রায়পুরা উপজেলা পরিষদের সব পদে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন (সিইসি)। ঘটনার তিন দিন পর ২৬ জনকে আসামি করে নিহতের বাবার দায়ের করা হত্যা মামলায় এখন পর্যন্ত চারজন আসামি গ্রেপ্তার হয়েছেন।

এ ব্যপারে রায়পুরা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হালিম বলেন, ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়া হত্যার ঘটনায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় এজাহারভুক্ত একজন আসামিসহ মোট ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

Published

on

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে সড়কে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী পূর্বাচল আমেরিকান সিটির ডেপুটি ম্যানেজার আবু বক্বর ভূইয়া পায়েল (৫৩) নিহত হয়েছেন।পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক ট্রাকটি জব্দ করেছে।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে সড়কের গোলাকান্দাইল নীল ভিটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবু বক্বর ভূইয়া পায়েল নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন গোয়ালদী এলাকার আবু ইউসুফের ছেলে।

ভুলতা হাইওয়ে পুলিশের এসআই রিপন কুমার হালদার জানান, সকালে সোনারগাঁয়ের গোয়ালদী থেকে মোটরসাইকেল যোগে পূর্বাচল আমেরিকান সিটিতে আসার পথে এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল নীল ভিটা এলাকায় পৌঁছালে পিছন থেকে ঘাতক ট্রাকটি সজোরে ধাক্কা দিলে মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে যায়।

তিনি আরও জানান, ঘটনাস্থলে মোটরসাইকেল আরোহী আবু বক্কর ভূইয়া পায়েল গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুর্ঘটনা কবলিত ক্ষতিগ্রস্ত মোটরসাইকেলটি উদ্ধার ও ঘাতক ট্রাকটি জব্দ করেছে। চালক পলাতক রয়েছে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

বেতন-বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ

Published

on

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতন-বোনাসের দাবিতে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। বিক্ষুব্ধ শ্রমিকরা প্রায় এক ঘণ্টা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। অবরোধের কারণে সড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে শ্রমিকরা পরে অবরোধ তুলে নেয়।

বৃহস্পতিবার(৩০ মে) দুপুরে উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকার বি-ব্রাদার্স নামে ওই পোশাক কারখানায় এ শ্রমিক অসন্তোষ দেখা দেয়।

স্থানীয় সূত্র জানায়, বি-ব্রাদার্স পোশাক কারখানায় প্রায় ১৪ শতাধিক শ্রমিক কাজ করেন। শ্রমিকদের গত এপ্রিল -মে মাসের বেতন, প্রাপ্য একটি বোনাস এবং কর্মরত অফিসারদের ফেব্রুয়ারি থেকে মে মাস পর্যন্ত বেতন দেরি করছে কর্তৃপক্ষ। বারবার দৃষ্টি আকর্ষণ করা হলেও কেবল দিন ঘুরিয়ে দেয়া হচ্ছে। এ অবস্থায় দুপুরে শ্রমিকরা জড়ো হয়ে মালিকপক্ষের কাছে বোনাস ও বকেয়া বেতন-ভাতা দাবি করে। এসময় মালিকপক্ষ বোনাস ও বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে টালবাহানা শুরু করে। এক পর্যায়ে শ্রমিকরা কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করেন। পরে শ্রমিকরা কারখানার সামনের ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নেয়। এ সময় সড়ক অবরোধ করে উভয় দিকের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এতে সড়কের উভয় পাশে প্রায় ৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজট লেগে যায়। এতে ভোগান্তির শিকার হন যাত্রীসাধারণ থেকে শুরু করে পথচারী সবাই। পরে পোশাক কারখানার জিএম আরিফ ভূইয়া বেতন বোনাস দেয়ার আশ্বস্ত করলে অবরোধ তুলে নেন।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত