Connect with us

ঢালিউড

দর্শকের অনুপ্রেরণায় ফের উপস্থাপনায় তিশা

Published

on

এবারের ঈদুল আজহায় কোনো নাটক নেই জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার। তবে ঈদে  ভিন্ন ভূমিকায় দর্শকদের আনন্দ দিতে ছোট পর্দায় হাজির হবেন তিনি। ঈদুল ফিতরে ‘দ্য বক্স’ নামের অনুষ্ঠান উপস্থাপনা করেছিলেন। দর্শকের অনপ্রেরণায় আবার সেই অনুষ্ঠান নিয়ে আসছেন তিশা।

যদিও ঈদুল আজহার একাধিক নাটকে অভিনয়ের সিডিউল চুড়ান্তও করেছিলেন তিনি। কিন্তু শুটিং শুরুর আগেই ঘটে দুর্ঘটনা। পায়ে আঘাত পান তিশা। পরে চিকিৎসা নিতে গেলে তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়। তাই তার হাতে থাকা সবগুলো নাটকের শুটিং বাতিল করতে হয়। সেই কারণে এবারের ঈদে তার অভিনীত নতুন নাটক প্রচার হওয়ার সম্ভাবনা নেই।

তবে ‘দ্য বক্স’ নামের ভিন্নধর্মী একটি টিভি অনুষ্ঠান উপস্থাপনা করেছিলেন গত ঈদে। একাধিক টিভি চ্যানেলে প্রচার হওয়া সেই অনুষ্ঠানটি বেশ জনপ্রিয়তা পায়। এটির শুটিং করতে খুব বেশী চলাফেরা করতে হয়না, তাই অনুষ্ঠানটির শুটিং শুরু করেছেন এই অভিনেত্রী।

এবারও ছয়টি চ্যানেলে ঈদের সাত দিন অনুষ্ঠানটি প্রচার হবে। চ্যানেলগুলো হলো এনটিভি, চ্যানেল আই, এটিএন বাংলা, আরটিভি, গাজী টিভি ও দীপ্ত টিভি। এবারের পর্বগুলোতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নুসরাত ফারিয়া, মাহিয়া মাহী, সিয়াম আহমেদ, অপর্না ঘোষ, এফ এস নাঈম ও ইরফান সাজ্জাদ।

এতে উপস্থাপনা প্রসঙ্গে তিশা বলেন, ‘ উপস্থাপনায় আমার তেমন কোনো অভিজ্ঞতা ছিল না। কিন্তু এই অনুষ্ঠানটি উপস্থাপনা করার পর অনেকের কাছে থেকে ভালো সাড়া পেয়েছি। সেই অনুপ্রেরনাতেই এবারের ঈদে এটি উপস্থাপনা করছি। আশা করছি এবারের পর্বগুলোও দর্শক আগ্রহ নিয়েই দেখবেন।’

Advertisement

নাটকে অভিনয়ের পাশাপাশি সিনেমাতেও নিয়মিত অভিনয় করেন তিশা। ‘ভালোবাসা প্রাতিলতা’, ‘রক্তজবা’, ‘ঢাকা ২০৪০’  নামের তিনটি সিনেমার কাজ হাতে আছে তার।

এএ

Advertisement

ঢালিউড

মুক্তির প্রথম দিনেই ধাক্কা খেল ‘পটু’ ও ‘শ্যামা কাব্য’

Published

on

দর্শক খরায় মুক্তির প্রথম দিনেই ধাক্কা খেল ‘পটু’ সিনেমাটি। দর্শক না থাকায় সিনেমাটির শো-ই চালানো হয়নি একঝাঁক তরুণ শিল্পীর এই সিনেমাটির। ‘পটু’ নির্মাণ করেছেন সংগীত পরিচালক আহমেদ হুমায়ূন। এটি পরিচালকের প্রথম সিনেমা। এদিকে একই ঘটনা ঘটেছে নির্মাতা বদরুল আনাম সৌদের সরকারি অনুদানের সিনেমা ‘শ্যামা কাব্য’র ক্ষেত্রেও।

শুক্রবার (১০ মে) কেরানীগঞ্জ লায়ন সিনেমাসে বেলা ২টা ৫০ মিনিটের শোয়ের কোনো দর্শক না থাকায় কর্তৃপক্ষ সিনেমাটির প্রদর্শন বন্ধ রাখে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

জাজ মাল্টিমিডিয়ার ‘পটু’ সিনেমায় অভিনয় করেছেন ইভান সাইর, তামিম তপু, দিলরুবা দোয়েল, আফরা শাইয়ারাসহ নতুন অভিনয় শিল্পীরা। রাজশাহীর চরখানপুরে সিনেমাটির শুটিং হয়েছে। ভীষণ দুর্গম এলাকায় শুটিং হওয়া চলচ্চিত্রটি অনেকটা দক্ষিণী ঘরানার অ্যাকশন দৃশ্য দেখা গেছে।

অন্যদিকে, গেল শুক্রবার (৩ মে) সিনেমাটি মুক্তি পায়। কিন্তু শুরু থেকেই দর্শক টানতে ব্যর্থ হয়েছে সিনেমাটি। সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার সিনেমাটিতে অভিনয় করেছেন সোহেল মণ্ডল, নীলাঞ্জনা নীলা, ইন্তেখাব দিনার, জেনী, শাহাদাৎ হোসেন, সাজু খাদেম ও এ কে আজাদ।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

বুবলীর পর এবার থানায় অপু বিশ্বাস

Published

on

অপু-বিশ্বাস

ঢাকাই সিনেমার নায়িকা শবনম বুবলীর পর এবার থানায় সাধারণ ডায়েরি করেছেন অপু বিশ্বাস। অরুচিকর, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রচারের অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন ঢাকাই সিনেমার এই নায়িকা।

জানা গেছে, ৩৪ জন ব্যক্তি ও ব্লগারের নিজস্ব ফেসবুক ও ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে রাজধানীর ভাটারা থানায় জিডি করেন অপু বিশ্বাস।

এ বিষয়টি নিশ্চিত করে বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) রাজন কুমার সাহা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জিডিতে অপু বলেছেন, ‘বেশ কিছু দিন ধরে ৩৪ ব্যক্তি ও ব্লগার তাদের নিজস্ব ফেসবুক এবং ইউটিউব চ্যানেলে আমার নামে বিভিন্ন অরুচিকর, মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করছে। এতে সম্মানহানি হয়েছে। এমন অবস্থায় বিষয়টি সাধারণ ডায়েরিভুক্ত করে রাখার প্রয়োজন বলে মনে করেছি।’

অপু রাজধানীর ভাটারা থানায় জিডি করার আগে একই অভিযোগ নিয়ে এ থানাতেই জিডি করেছিলেন চিত্রনায়িকা শবনম বুবলী।

Advertisement

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

মেয়ের মা হলেন পরীমণি

Published

on

পরীমণি
পরীমণি

ঢাকাই চলচ্চিত্রের লাস্যময়ী, আলোচিত অভিনেত্রী পরীমণি। আলোচনা-সমালোচনা সবই আছে তাকে নিয়ে। আদালত পাড়ায়ও কম যেতে হচ্ছে না তাকে। এ অভিনেত্রী ভালোবেসে বিয়ে করেন অভিনেতা শরিফুল রাজকে। যদিও সে সংসার বেশি দিন টেকেনি। তবে বিচ্ছেদের পর এখন ছেলে পুণ্যকে নিয়ে নিজের মতো করে জীবনযাপন করছেন এই অভিনেত্রী। সব ব্যস্ততাও তাকে ঘিরে।

এদিকে, ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারে একটি প্রতিবেদন লিখেছেন চিত্রনায়িকা পরীমণি। এতে তিনি জানিয়েছেন, ছেলে পুণ্যের পর এবার মেয়ের মা হয়েছেন তিনি।

পরী লিখেন- আমার মেয়ে এল ঘরে। আমার মেয়ে, সাফিরা সুলতানা প্রিয়ম। এই নামেই বিশ্ব চিনবে ওকে। ছেলের পরে মেয়ে! কী যে আনন্দ! পৃথিবীতে আসার ছ’দিন হল ওর। আমার ঘরে ছেলের পাশে আলো হয়ে আছে।

তিনি আরও লিখেন- আমি ওকে দত্তক নিয়েছি। নিয়ম মেনে সই করার সময় মনে হল আল্লাহ আবার আমার জন্য কিছু করলেন। জীবনে কোনও দিন কিছু নিয়ম অনুযায়ী বা পরিকল্পনা করে করিনি আমি। তাই আল্লাহ আমার জন্য যা যা চেয়েছেন তাই মাথা পেতে নিয়েছি। ও পরীর মতোই আমার কোলে চলে এল। কোলে যখন নিই, মনে হয় আমার নাভি কেটেই ও এসেছে। ওর ছবি এখন দিচ্ছি না। কেউ রাগ করবেন না! মা তো…আর কিছু দিন যাক।

অভিনেত্রী লিখেন- ছেলে আসার পর থেকে বাড়ি ও বাইরের সব দায়িত্ব নিজে সামলাচ্ছি। কী করে যে পারি! ছবির কাজ একটানা করতে পারছি না। কিন্তু আমাকে তো এ বার আরও কাজ করতে হবে, ছেলে আর মেয়ের জন্য। খুব শিগগিরি ‘প্রীতিলতা’র কাজ শেষ করতে হবে। ওটা আগে করতে চাই। সেই জন্য আগের চেহারায় ফিরতে হবে। আপাতত ‘রঙ্গিলা কিতাব’-এর কাজ করছি। এটা হইচই-এর জন্য আমার প্রথম কাজ। এখন আরও বেশি করে কাজে মন দেব। এমন কাজ করতে চাই যাতে আমার ছেলে আর মেয়ে যেন তাদের মাকে নিয়ে গর্ব করতে পারে।

Advertisement

আমি যা মন থেকে চাই তাই করি। কে কী বলল সে সব নিয়ে কোনও দিন ভাবিনি। কে বলেছে বাবা ছাড়া সন্তান মানুষ করা যায় না? কে বলেছে জন্ম দেওয়া বাবা-মা ছাড়া সন্তান মানুষ হয় না? এই সব নিয়ম সমাজের তৈরি। এই তো আর কয়েক দিনের মধ্যেই মাতৃ দিবস নিয়ে হইচই হবে। কিন্তু সেখানেও তো পিতৃতন্ত্রের আদলে তৈরি করা মেয়েদের জয়গান।

এ সব কিছু থেকে নিজেকে সরিয়ে কাজ আর সন্তানদের নিয়ে বাঁচব আমি। এখন রাতের দিকে সব শান্ত হয়ে আসার পরে এক দিকে ছেলে আর এক দিকে ঘুমন্ত মেয়ের মাঝে যখন চোখ খুলে দেখি তখন মনে হয় পরীমণির আকাশটা বড় হয়ে আসছে।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত