আর্কাইভ থেকে দেশজুড়ে

জামায়াত-শিবিরের ২৫ নেতাকর্মী গ্রেপ্তার

সুধী সমাবেশ ও বার্ষিক ভোজের আড়ালে গোপন বৈঠক করার অভিযোগে জামায়াত-শিবিরের ২৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জের বেতবাড়িয়া এলাকায়।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে এ ঘটনায় সদর মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. ওবাইদুল হক বাদী হয়ে জেলা জামায়াতের আমির ও সাবেক সংসদ সদস্যসহ ৮৮ জনের নামে মামলা দায়ের করেন।

এ মামলায় ২৮ জনের নাম উল্লেখ ও ৫০-৬০ জনকে অজ্ঞাতানামা আসামি করা হয়েছে। পরে আজ রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে জামায়াত-শিবিরের ২৫ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। মামলায় তিনজনকে পলাতক আসামি দেখানো হয়েছে। তারা হলেন- চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য ও জামায়াতের নেতা মো. লতিফুর রহমান (৬৮), জেলা জামায়াতের আমির মো. আবুজার গিফারী (৫২) ও জামায়াত নেতা মজিবুর রহমান (৫৫)।

জামাত,চাঁপাইনবাবগঞ্জ

জানা যায়, গেলো শনিবার বিকেলে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের বেতবাড়িয়া এলাকা থেকে গোপন বৈঠক করার অভিযোগে জামায়াত-শিবির সন্দেহে তাদেরকে আটক করা হয়। জাবালুন নূর আল জামিয়াতুল ইসলামিয়া মাদরাসার বার্ষিক সভা ও সুধী সমাবেশের আড়ালে নাশকতা করার বিষয়ে গোপন বৈঠক করছিল বলে অভিযোগ পুলিশের।

তবে মাদরাসার অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আলিম গণমাধ্যমকে বলেন, জাবালুন নূর আল জামিয়াতুল ইসলামিয়া মাদরাসার ৪ জন শিক্ষক, কয়েকজন অভিভাবক ও সুধীজনসহ সব মিলিয়ে অনুষ্ঠান থেকে ২৭ থেকে ৩২ জনকে আটক করেছে পুলিশ। কিন্তু বিভিন্ন গণমাধ্যমে জানতে পারছি, পুলিশ বলছে ২০ বা ২৫ জনকে আটক করেছে।

আব্দুল আলিম জামায়াত-শিবিরের গোপন বৈঠকের বিষয়টি অস্বীকার করে বলেন, এখানে শুধুমাত্র মাদরাসার বার্ষিক সমাবেশ আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের মাঝে এসে পুলিশ বাধা দেয়। আমরা দুপুরের পর আর কোনো অনুষ্ঠান আয়োজন করতে পারিনি।

এ বিষয়ে সদর মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) একেএম আলমগীর জাহান গণমাধ্যমকে বলেন, আজ রোববার সকাল ১০টার দিকে গ্রেপ্তারকৃত জামায়াত-শিবির নেতাকর্মীদের আদালতে পাঠানো হয়েছে। এর আগে শনিবার দুপুরে গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। জাবালুন নূর আল জামিয়াতুল ইসলামিয়া মাদরাসার প্রধান শাখা বেতবাড়িয়ায় অভিভাবক ও সুধী সমাবেশ, বার্ষিক ভোজ, দাতাদের জন্য দোয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের নাম করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা গোপন বৈঠক করছিল।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য ও জামায়াতের নেতা মো. লতিফুর রহমান ও জেলা জামায়াতের আমির মো. আবুজার গিফারীকে পলাতক আসামি করার বিষয়ে ওসি আরও জানান, তাদের নেতৃত্বেই এই গোপন বৈঠক অনুষ্ঠিত হয়। এই গোপন বৈঠকে চাঁপাইনবাবগঞ্জ জেলা ও রাজশাহী বিভাগের বিভিন্ন অঞ্চলের জামায়াতের বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকে সুধী সমাবেশ ও বার্ষিক ভোজের আড়ালে জামায়াত-শিবিরের গোপন বৈঠক চলাকালীন সময়ে পুরো এলাকা ঘিরে রাখে পুলিশ। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রওশন আলী, সদর মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) একেএম আলমগীর জাহান।

এ সম্পর্কিত আরও পড়ুন