আর্কাইভ থেকে বিএনপি

গণপরিবহন না থাকায় হেঁটেই গন্তব্যে ফিরছেন নেতাকর্মীরা

বিএনপির মহাসমাবেশ শেষে যার যার গন্তব্য ফিরছেন দলটির নেতাকর্মীরা। গণপরিবহন সংকট থাকায় হেঁটে দলে দলে মিছিল নিয়ে গন্তব্যে ফিরছেন তারা। মিছিলে তারা কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছেন।

শুক্রবার (২৮ জুলাই) রাজধানীর ফকিরাপুল, শাহজাহানপুর, মতিঝিলসহ আশপাশের বেশ কয়েকটি এলাকায় এমন চিত্র দেখা গেছে।

এদিকে একই দিনে বড় দুটি দলের মহাসমাবেশ থাকায় রাজধানীর বিভিন্ন সড়কে যানজট দেখা গেছে। পল্টন, ফকিরাপুল থেকে খিলগাও ফ্লাইওভার, কমলাপুর, বাসাবো, বঙ্গভবনসহ আশপাশের এলাকাগুলোতে সমাবেশ শেষ হওয়ার পরই যানজট লেগে যায়।

শরিয়তপুর থেকে সমাবেশে আসা তরিকুল ইসলাম বলেন, বহু কষ্টে সমাবেশে এসেছি। এ সরকারের পদত্যাগ না হলে ঢাকা থেকে যাব না। আমাদের যৌক্তিক দাবি মানতেই হবে। স্বেচ্ছাচারী এ সরকার নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে। আমাদের দলের পক্ষ থেকে যে নির্দেশনা আসবে সেভাবে আমরা আন্দোলনের জন্য প্রস্তুত।

রামপুরা থেকে সমাবেশে যোগ দিতে এসেছিলেন মনিরুল ইসলাম। তিনি বলেন, দলীয় সিদ্ধান্তে সমাবেশে এসেছি। দলের জন্য, গণতন্ত্রের জন্য যদি জীবন দিতে হয় তবুও পিছপা হব না। আমাদের মুক্তির কাফেলায় বিজয় সুনিশ্চিত।

এদিকে মহাসমাবেশ শেষ হলেও নেতাকর্মীদের ঢাকায় অবস্থান করার নির্দেশনা দিয়েছে বিএনপি। মহাসমাবেশ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের পদত্যাগ, ইসি পুনর্গঠন, খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তিসহ এক দফা দাবিতে শনিবার (২৯ জুলাই) ঢাকার সব প্রবেশপথে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন।

এ সম্পর্কিত আরও পড়ুন