আর্কাইভ থেকে আন্তর্জাতিক

পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলা, নিহতের সংখ্যা ৫২

পাকিস্তানের বেলুচিস্তানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৫২ জন নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন আর অর্ধশতাধিক।  শুক্রবার (২৯ সেপ্টেম্বর) প্রদেশের মাস্তুং জেলার একটি মসজিদের কাছে এ বোমা হামলার ঘটনা ঘটে।

জেলা স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল রাজ্জাক শাহির বরাত দিয়ে পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ডন’র প্রতিবেদনে বলা হয়,  আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫২ জন হয়েছে। আহতদের অনেকের অবস্থা গুরুতর হওয়ায় এই সংখ্যা আরও বাড়তে পারে।

এর আগে, শহীদ নবাব ঘোষ বখশ রাইসানি মেমোরিয়াল হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. সাঈদ মিরওয়ানি স্থানীয় গণমাধ্যমকে বলেছিলেন, বোমা হামলায়  ৩৪ জন নিহত এবং ১৩০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছে বলে জানায় সিটি স্টেশন হাউস অফিসার (এসএইচও) মোহাম্মদ জাভেদ লেহরি।

ডা. সাঈদ বলেন, কয়েক ডজন মানুষ হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে ২০ জনের বেশি আহত ব্যক্তিকে চিকিৎসা সহায়তার জন্য কোয়েটায় পাঠানো হয়েছে। মরদেহ ও আহত ব্যক্তিদের সরানোর প্রক্রিয়া এখনও অব্যাহত রয়েছে।

এদিকে, বেলুচিস্তানের অন্তর্বর্তীকালীন সরকারের তথ্যমন্ত্রী জান আচাকজাই স্থানীয় গণমাধ্যমকে বলেন, ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। তারা গুরুতর আহত ব্যক্তিদের কোয়েটায় স্থানান্তর করেছেন। প্রদেশের সব হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে বলেও তিনি জানান।

বেলুচিস্তান প্রাদেশিক এই তথ্যমন্ত্রী বলেন, বিদেশি মদদে শত্রুরা বেলুচিস্তানে ধর্মীয় সহনশীলতা ও শান্তি বিনষ্ট করতে চায়। বোমা হামলার ঘটনা সহ্য করা হবে না। তত্ত্বাবধায়ক সরকারের মুখ্যমন্ত্রী আলি মর্দান দোমকি বোমা হামলায় জড়িতদের গ্রেপ্তার করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন