আর্কাইভ থেকে ক্রিকেট

নেদারল্যান্ডসের বিপক্ষে বড় সংগ্রহ ইংল্যান্ডের

চ্যাম্পিয়নস ট্রফি খেলার আশা বাঁচিয়ে রাখতে নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের বিকল্প নেই ইংল্যান্ডের। এমন ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে রানের পাহাড় গড়ে তুলেছে ইংল্যান্ড। বেন স্টোকসের সেঞ্চুরিতে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রান।

পুনেতে বুধবার (৮ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ঝোড়ো সূচনা এনে দেন দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো ডেভিড মালান। তবে সপ্তম ওভারের শেষ বলে দলীয় ৪৮ রানের মাথায় ১৫ রান করে বিদায় নেন বেয়ারস্টো।

এরপর রুটকে নিয়ে দলকে টেনে নিয়ে যান মালান। দ্বিতীয় উইকেটে তারা দুজনে মিলে দলের সংগ্রহ শতক ছাড়িয়ে নিয়ে যান। তবে ৮০ বলে ৮৫ রানের জুটি ভেঙে যায় রুটের বিদায়ে। দলীয় ১৩৩ রানের মাথায় ব্যক্তিগত ২৮ রানে সাজঘরে ফেরেন রুট। এরপর ৭৪ বলে ৮৭ রান করে সেঞ্চুরি মিসের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন মালান। এরপর হ্যারি ব্রুকস ১১, অধিনায়ক জশ বাটলার ৫ ও মঈন আলি ৪ রান করে ফিরলেব্যাটিং বিপর্যয়ের দ্বারপ্রান্তে ছিল ইংলিশরা।

ডাচ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দলীয় ১৯২ রানের মাথায় ৬ উইকেট হারিয়ে আরেকবার অল্পতেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল ইংরেজরা। তবে অবসর ভেঙে বিশ্বকাপে ফেরা স্কোটস বিশ্বকাপের মঞ্চে তার অভিষেক সেঞ্চুরিতে ভর করে তিনশ’ পেরোয় ইংল্যান্ডের পুঁজি। স্টোকসকে যোগ্য সঙ্গ দিয়ে ক্যামিও ব্যাটিংয়ে ফিফটি করেন ওকস।

এ সম্পর্কিত আরও পড়ুন