জাতীয়

ভোটারদের নিরাপত্তায় কি ব্যবস্থা, জানতে চেয়েছেন ওআইসির প্রতিনিধিরা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করতে ও ভোটারদের নিরাপত্তায় কমিশন (ইসি) কী ব্যবস্থা নিয়েছে তা জানতে চেয়েছে মুসলিম দেশগুলোর সংগঠন ওআইসির প্রতিনিধিরা।

শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় ইসি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে ওআইসির তিন সদস্যের প্রতিনিধি দল। বৈঠক শেষে নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব ধরনের সহায়তা দেয়ার কথা জানান ওআইসি প্রতিনিধি দলের সদস্যরা।

এ বিষয়ে ব্রিফিংয়ে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ গণমাধ্যমে জানান, ভোট দেয়া নিয়ে ভোটারদের মধ্যে শঙ্কা কীভাবে দূর করেছি ও তাদের নিরাপত্তায় কী ব্যবস্থা নেয়া হয়েছে সে বিষয়ে প্রতিনিধি দলের সদস্যরা জানতে চেয়েছেন। আমরা বলেছি আইনশৃঙ্খলা পরিস্থিতি বা কেন্দ্রে যাওয়া নিয়ে ভোটারদের মধ্যে কোনো শঙ্কা নেই।

বৈঠকে ওআইসির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সংস্থাটির সেক্রেটারি জেনারেল ফর পলিটিক্যালের অ্যাসিসট্যান্ট সেক্রেটারি ইউসুফ মোহাম্মদ আল দুবাই, সংস্থাটির হেড অব ইলেকশন ইউনিটের শাকির মাহমুদ বান্ডার ও ক্যাবিনেট অব সেক্রেটারি জেনারেল আদমউ মোহাম্মাদ।

ইসির পক্ষে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলমসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

এরআগে, সকালে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠক করেন ওআইসির প্রতিনিধি দলের সদস্যরা। রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বৈঠকে ওআইসির পক্ষে নেতৃত্ব দেন ইউসুফ মোহাম্মদ আল দুবাই। বৈঠকে আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন