আর্কাইভ থেকে বাংলাদেশ

মানুষ পুড়ছে আর সরকার গ্যাসের দাম বাড়াচ্ছে : রিজভী

চট্টগ্রামের অগ্নিকাণ্ডের ঘটনায় গোটা জাতি যখন শোকে কাঁতর, সেই সময়ে গ্যাসের দাম বাড়িয়ে সরকার দেশের মানুষকে আরও শোকাচ্ছন্ন করেছে। এই সরকার ক্ষমতায় না থাকলে এমন ঘটনা ঘটতো না। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

আজ সোমবার (৬ জুন) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহিলা দলের উদ্যোগে, গ্যাস বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, মানুষ ঝলছে যাচ্ছে, পুড়ছে তখন সরকার গ্যাসের দাম বাড়াচ্ছে। সেই বিখ্যাত প্রবাদ রোম ‘পুড়ছে আর বাঁশি বাজাচ্ছেন সম্রাট হিরো’। প্রধানমন্ত্রী বাঁশি বাজাচ্ছেন আর গোটা জাতি পুড়ে ছাই হয়ে যাচ্ছেন। 

প্রধানমন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন, আপনি কত বিবেকহীন এত বড় ট্রাজেডি এত বিয়োগান্ত ঘটনা, গোটা জাতি যখন মূর্চমান এই হৃদয় বিদারক ঘটনায় সেটা আড়াল করার জন্য আপনি জাতিকে উপহার দিলেন গ্যাসের দাম বৃদ্ধি করে। এই গ্যাস উৎপাদন পর্যায়ে দাম বাড়ার কারণে এখন বিদ্যুতের দাম বাড়বে, কৃষি উৎপাদনের দাম বাড়বে। শিল্প উৎপাদনের দাম বাড়বে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়বে সেটা ব্যক্তিগত পর্যায়ে দূর্বীসহ হয়ে উঠবে।

তিনি বলেন, এই প্রধানমন্ত্রী এমনই। তিনি সোনার সিংহাসনে বসে আনন্দ লাভ করেন যখন দেখেন দেশের জনগণ কঠিন কষ্টের মধ্যে আছেন, দুর্বিষহ জীবন যাপন করছেন। দাম বাড়লে তার যায় আসে না তার দলের লোকজন দেশে বিদেশে তো অট্রলিকা বানাচ্ছে।

তিনি বলেন, গ্যাসের দাম যেভাবে বৃদ্ধি করা হলো তাতে যারা সাধারণ চাকরিজীবী তাদের জন্য গ্যাসের চুলা জ্বালানো কঠিন ব্যাপার হয়ে গেলো। এটার একটা চেইন রিয়েকশন তৈরি হবে প্রত্যেকটি ক্ষেত্রে।

মহিলা দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির এই মুখপাত্র বলেন, আপনাদের আরও ইস্পাত কঠিন ঐক্যবদ্ধ হতে হবে। সরকারের সব ব্যারিকেড ভাঙতে হবে।

এর আগে বিক্ষোভ মিছিল শুরু হলে পুলিশ বাঁধা দেয়। পরে পুলিশের সঙ্গে মহিলা দলের নেতাকর্মীদের ধাক্কাধাক্কি হয়।

উক্ত বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, নায়েবা ইউসূফ, অ্যাড, রুনা লায়লাসহ প্রমুখ ।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন