আর্কাইভ থেকে বাংলাদেশ

বিশ্ব করোনা: মৃত্যু ১৪১৩, বেড়েছে আক্রান্ত

করোনায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্ত কখনো কমছে আবার কখনো বাড়ছে। গেলো ২৪ ঘণ্টায় নতুন করে এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ হাজার ৪১৩ জন। মোট মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৬ হাজার ৮৯৫ জনের। নতুন শনাক্ত হয়েছেন ৪ লাখ ৮৬ হাজার ৩২ জন।
 
বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়। 
 
তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪১৩ জন। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত ৪ লাখ ৮৬ হাজার ৩২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ১২ লাখ ৩১ হাজার ৩৭। মোট মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৬ হাজার ৮৯৫ জনের।
 
গেলো ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৪৯ জনের এবং শনাক্ত হয়েছে ২৭ হাজার ৬৫৭ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১৩ হাজার ৪৪৪ জন এবং মৃত ১৪৩ জন। ইতালিতে আক্রান্ত ২৪ হাজার ৮৪৮ জন এবং মৃত্যু ৮০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩৬ হাজার ৭০৭ জন এবং মৃত্যু হয়েছে ২১ জনের। জাপানে মৃত ২৩৯ জন এবং আক্রান্ত ৮৪ হাজার ২৯৫ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৭৫ জন এবং আক্রান্ত ৯ হাজার ২৯৩ জন।
 
একইসময়ে রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৫০০ জন এবং মৃত্যু হয়েছে ৯৫ জনের। গেলো ২৪ ঘণ্টায় থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬২ জন এবং ২২ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৭৩৭ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের।
 
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) একে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।
 
টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন