খেলাধুলা

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন বাবর

ছবি: সংগৃহীত

বাবর আজম আবার অধিনায়কত্ব ছাড়বেন, এমন আলোচনা চলছিল। সেই আলোচনা সত্যি হলো অবশেষে। নিজের চিন্তাভাবনা থেকে মনে হয়েছে খেলোয়াড় হিসেবেই থাকতে চান বাবর। আলাদা কোনো চাপ নিতে চান না। তাই দ্বিতীয় দফায় দায়িত্ব গ্রহণের পর ছাড়লেন এই পাকিস্তান তারকা।

সামাজিক যোগাযোগমাধ্যমে বাবর একটি বিবৃতি দিয়েছেন। যেখানে তিনি নিজের অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, কাজের চাপ কিছুটা কমিয়ে ব্যাটিংয়ে মনোযোগ দেয়াটা তার জন্য সহজ।

সাদা বলের ক্রিকেটে বাবর আজম অধিনায়কের দায়িত্ব পালন করছিলেন। এর আগে সবশেষ ওয়ানডে বিশ্বকাপের পর বাবর অধিনায়কের দায়িত্ব ছাড়েন। এরপর পাকিস্তান ক্রিকেটে নানা পরিবর্তন আনা হয়। সেসময় শাহীন শাহ আফ্রিদিকে দায়িত্ব দেয়া হলেও, চলতি বছর মার্চ মাসে আবারও বাবরকে ফিরিয়ে আনা হয় সাদ বলের অধিনায়ক হিসেবে।

সেই দায়িত্ব পাওয়ার পর ৬ মাস হতেই সরে দাঁড়ালেন বাবর। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাবর বেশ সমালোচনায় পড়েছেন অবশ্য। পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা বাবরের অধিনায়কত্ব নিয়ে সবসময় নানারকম কথা বলে গেছেন। এই তারকা ক্রিকেটার জানিয়েছেন, তিনি ব্যাটিংয়ে আপাতত মনোযোগ বাড়াতে চান।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন