খেলাধুলা

বাবর আজমকে বাদ দিয়ে দল ঘোষণা করলো পাকিস্তান

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় টেস্টের জন্য বড় পরিবর্তন করলো পাকিস্তান। বাবর আজমকে বাদ দিয়ে দল দেয়ার কথা জানা যায় আজ (রোববার) দুপুরের দিকে। বিকেল না গড়াতে শেষপর্যন্ত তাই সত্যি হয়েছে। শুধু বাবর নন, শাহীন শাহ আফ্রিদি ও নাসিম শাহকেও দলে রাখেনি পাকিস্তান।

মূলত এই খেলোয়াড়দের সাম্প্রতিক ফর্ম ও ফিটনেস ইস্যুকে কেন্দ্র করে তাদের বাদ দেয়া হয়েছে। শান মাসুদের নেতৃত্বে ঘোষিত এই স্কোয়াডে সুযোগ পেয়েছেন এখনো অভিষেকের অপেক্ষায় থাকা কামরান গুলাম, হাসিবুল্লাহ, মেহরান মুমতাজ। পাশাপাশি দলে ঢুকেছেন সাজিদ খান ও নোমান আলী। স্পিনার আবরার আহমেদ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার কারণে দলে অতিরিক্ত স্পিনার প্রত্যাশা করেছে তারা।

অভিজ্ঞ উইকেটরক্ষক সরফরাজ আহমেদের পরিবর্তে দলে এসেছেন হাসিবুল্লাহ।

বাবরের দলে সুযোগ না পাওয়া সবচেয়ে বড় ঘটনা। পাকিস্তানের নতুন গঠিত নির্বাচক কমিটি বাবরের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে। এই নির্বাচক কমিটির সাথে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নাকভি ও ৫ জন পরামর্শক মিলে শুক্রবার (১১ অক্টোবর) একটি মিটিং করেন।

সাদা পোশাকের ক্রিকেটে বাবর আজম বলার মতো তেমন কোনো পারফরম্যান্স করতে পারছেন না। ২০২২ সালের ডিসেম্বর থেকে এই ব্যাটার এখন পর্যন্ত কোনো টেস্ট হাফ সেঞ্চুরি করতে পারেননি। যেখানে বাবরের গড়ও খুব ভালো অবস্থানে নেই।

 

দ্বিতীয় ও তৃতীয় টেস্টের জন্য পাকিস্তান দল

শান মাসুদ, সৌদ শাকিল, আমের জামাল, আব্দুল্লাহ শফিক, হাসিবুল্লাহ, কামরান গুলাম, মেহরান মুমতাজ, মীর হামজা, মোহাম্মদ আমির, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ রিজওয়ান, নোমান আলী, সাইম আইয়ুব, সাজিদ খান, সালমান আলী আগা, জাহিদ মেহমুদ। 

এ সম্পর্কিত আরও পড়ুন