আর্কাইভ থেকে জাতীয়

‘সব অতিরা এক জায়গায় হয়ে আমাদেরকে উৎখাত করবে’

খুব একটা আতঙ্ক সৃষ্টি করেছিলো (বিএনপি) ১০ তারিখ নিয়ে। তাদের এতো ঢাকঢোল পিটিয়ে ১০ তারিখ চলে গেলো গোলাপবাগে। এখন বলে তারা ১১ তারিখ থেকে আন্দোলন করবে। আবার তাদের সাথে জুটে গেছে অতি বাম, অতি ডান। সব অতিরা এক জায়গায় হয়ে আতি-পাতি নেতা হয়ে তারা নাকি ক্ষমতা থেকে বলে আমাদের একবারে উৎখাত করবে। আওয়ামী লীগকে তারা ধাক্কা দিল আর আওয়ামী লীগ পড়ে গেল এত সহজ নয়। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, ১৪ বছরের আগের বাংলাদেশ কি ছিলো, এখনকার ছেলে মেয়েরা সেটা ধারণাই করতে পারে না। আওয়ামী লীগ ওয়াদা করেছিলো। আর ওয়াদা করেছিলো বলেই তা পূরণ করেছে। আওয়ামী লীগ যা বলে সে কথা আওয়ামী লীগ রাখে।

আমাদের আগের ৩৪ বছর। জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়ার ক্ষমতায়। তারা কেন পারেনি দেশের উন্নয়ন করতে?

শেখ হাসিনা বলেন, আজকে তারা গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন করে। ওদের জন্মতো গণতন্ত্র থেকে হয়নি। হয়েছে ক্ষমতা দখলকারী, সংবিধান লঙ্ঘণকারী, মিলিটারি ডিকটেটরির পকেট থেকে। ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে যে দল গঠন করা হয়েছে এটা সেই দল।

তিনি আরও বলেন, ওরা তো ভাসমান। এদের বাংলাদেশের প্রতি কেন দরদ থাকবে? হাজার মানুষকে পুড়িয়ে তারা আনন্দ পায়। দেশকে খাদ্য খাটতির দেশে পরিণত করে।

তারা গণতন্ত্র চর্চা করলো কবে? যাদের নিজেদেরই গণতন্ত্র নেই। দলের কোনো ঠিকানা নেই।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন