আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

বিশ্বে করোনায় আরও ৬ হাজার জনের মৃত্যু

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সারি কোনোভাবেই কমছে না। বিশ্বে নতুন করে করোনায় আরও প্রায় ৬ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর করোনা শনাক্ত হয়েছে ৩ লাখের বেশি মানুষের।

সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ১৮ লাখ ৬১ হাজার ২৬৮ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ লাখ ৩৮ হাজার ৮১৭ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬ কোটি ৬৩ লাখ ৭৩ হাজার ৯৬২ জন।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ৯৪ হাজার ৬৭৭ জন আর ৬ লাখ ১৯ হাজার ৪২৪ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৭ লাখ ৮ হাজার ৯৬৩ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯৬ হাজার ৭৬১ জন।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮৪ লাখ ২০ হাজার ৫৯৮ জন ও এ নিয়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ১৩ হাজার ৫৪৪ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে সংক্রমণ শুরু হওয়ার পর সারা বিশ্বে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন