আর্কাইভ থেকে দেশজুড়ে

সীমান্ত থেকে পুলিশ সদস্যকে নিয়ে গেছে বিএসএফ

সীমান্ত থেকে পুলিশ সদস্যকে নিয়ে গেছে বিএসএফ

পঞ্চগড়ে মোমিনপাড়া সীমান্ত দিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা ওমর ফারুক নামে এক পুলিশ সদস্যকে ধরে নিয়ে গেছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে জেলার সদর উপজেলাধীন হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া সীমান্ত এলাকা থেকে তাকে ধরে নিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাতে মোমিনপাড়া সীমান্তে মেইন পিলার ৭৫৩ এর ৭ ও  সাব পিলার এলাকা দিয়ে ওমর ফারুকসহ ৩ জন পুলিশ সদস্য ভারতীয় এলাকায় প্রবেশ করে। পরে ভারতীয় নাগরিকদের সাথে তাদের তর্কের এক পর্যায়ে ধস্তাধস্তি শুরু হলে ওমর ফারুক নামে এক পুলিশ সদস্যকে ভারতীয়রা মারধর করে আটকে রাখে এবং পরে তাকে বিএসএফের হাতে তুলে দেয়। এসময় মোশাররফ হোসেনসহ দুই পুলিশ সদস্য বাংলাদেশে চলে আসেন।

স্থানীয়রা জানিয়ে, মোশারফ নামের এক পুলিশ সদস্যকে প্রায়ই সীমান্ত এলাকায় আগে দেখলেও ওমর ফারুক নামের ওই পুলিশ সদস্যকে গতকাল রাতেই প্রথম দেখেছি। মোশারফই ওমর ফারুককে এই এলাকায় নিয়ে এসেছেন।

এদিকে পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাছ আহমদ ওমর ফারুক নামে ওই পুলিশ সদস্য বিএসএফের কাছে আটক থাকার বিষয়টি নিশ্চিত করলেও ঘটনার বিস্তারিত জানাননি।

তবে  জানা গেছে, ওমর ফারুকের মোটর সাইকেলটি সীমান্ত এলাকা থেকে পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

নীলফামারী ৫৬ বিজিবি অধিনায়কের সাথে এ বিষয়ে কথা বলতে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলে তাদের পাওয়া যায়নি।

তবে ঘাগড়া সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সুবেদার রুহুল আমিন জানান, আমরা এ ব্যাপারে স্থানীয়দের কাছে শুনেছি। কিন্তু কেন তিনি ভারতীয় সীমান্ত গেছেন আমরা জানি না। আমরা বিএসএফের সাথে কথা বলেছি তারা আমাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন তিনি এখন জলপাইগুড়ির একটি  হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে বিজিবির পক্ষ থেকে বিএসএফের সাথে পতাকা বেঠকের জন্য চিঠি প্রেরণের প্রক্রিয়া চলছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন সীমান্ত | পুলিশ | সদস্যকে | নিয়ে | গেছে | বিএসএফ