আর্কাইভ থেকে দুর্ঘটনা

কর্ণফুলী নদীতে নৌকাডুবি তিনজন নিখোঁজ

কর্ণফুলী নদীতে নৌকাডুবি তিনজন নিখোঁজ

কর্ণফুলী নদীতে পণ্যবোঝাই একটি নৌকা ডুবের ঘটনায় তিনজন আরোহী নিখোঁজ রয়েছে। নিখোঁজদের সন্ধানে নদীতে তল্লাশি চালাচ্ছেন নৌবাহিনী ও কোষ্টগার্ড। 

সোমবার (১৫ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৬টার দিকে চাক্তাইয়ে ভোগ্যপণ্যের আড়ত থেকে পণ্য নিয়ে কুতুবদিয়া যাবার পথে কর্ণফুলী নদীতে বে-ওয়ান জেটির কাছে নৌকাটি ডুবে যায়।

মো. জাকারিয়া নামের একজন নৌকার মালিক বলেন, তিন জন নিখোঁজের মধ্যে রয়েছেন নৌকার চালক ও দুজন পণ্যের মালিক সওদাগর। তারা কুতুবদিয়া যাচ্ছিল।

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক বলেন, ডুবে যাওয়া নৌকাটি উদ্ধার করে বিকেল সাড়ে ৪টার দিকে পতেঙ্গায় ১৫ নম্বর ঘাট এলাকায় আনা হয়েছে। বন্দর চ্যানেলে জাহাজ চলাচলে কোনো সমস্যা নেই।। এর আগে সকাল ১০টার দিকে চট্টগ্রাম বন্দরের নিয়ন্ত্রণকক্ষে এ সংক্রান্ত তথ্য আসে।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা যায়, ইঞ্জিনচালিত বড় কাঠের নৌকাটি চাক্তাই খাল থেকে কর্ণফুলী নদীতে প্রবেশের পর বন্দরের বে-ওয়ান জেটির কাছে গিয়ে ডুবে যায়। নৌকাটিতে ১২ জন যাত্রী ছিল। নৌবাহিনীর একটি জাহাজ তাৎক্ষণিক খবর পেয়ে ৯ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করে। সর্বশেষ খবর পাওয়া পযর্ন্ত তিনজন আরোহী নিখোঁজ রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন কর্ণফুলী | নদীতে | নৌকাডুবি | তিনজন | নিখোঁজ