আর্কাইভ থেকে বাংলাদেশ

তবুও টাইগারদের সতর্ক করলেন পাপন

তবুও টাইগারদের সতর্ক করলেন পাপন

সহজ দুই জয়ে অস্ট্রেলিয়া সিরিজ শুরু করেছে বাংলাদেশ। সফরে খর্বশক্তির দল পাঠালেও অজিদের বিপক্ষে এমন দাপুটে জয় নিঃসন্দেহে অনেক বড় অর্জন। তবে এরপরেও বাকি ম্যাচগুলোর আগে সতর্কবার্তা দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।
 
অস্ট্রেলিয়া দল বাংলাদেশে পা রাখার পর থেকে গণমাধ্যমের মুখোমুখি হননি বিসিবি সভাপতি। জৈব সুরক্ষা বলয়ের কড়াকড়ির মাঝে প্রেসিডেন্ট বক্স থেকে খেলা উপভোগ করলেও টাইগারদের পারফরম্যান্স নিয়ে কোন প্রকার মন্তব্য আসেনি তার মুখ থেকে। তবে বৃহস্পতিবার বিসিবির হয়ে শেখ কামাল আন্তর্জাতিক পুরস্কার নিতে গিয়ে অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে প্রথমবারের মতো কথা বলেন পাপন। 

৫ ম্যাচ সিরিজে ইতোমধ্যে ২-০ তে এগিয়ে রয়েছে বাংলাদেশ। বাকি ৩ ম্যাচের একটিতে জিতলেই প্রথমবারের মতো যেকোন ফরম্যাটে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের নজির গড়বে বাংলাদেশ। তবে বিসিবি সভাপতি কাজটাকে অতটা সহজ মনে করছেন না। যদিও মাহামুদউল্লাহ রিয়াদরা সর্বোচ্চটা দিয়ে খেলতে পারলে দ্বিপক্ষীয় সিরিজের শিরোপাটা যে স্বাগতিকদের হাতে উঠবে তাতে সন্দেহ নেই পাপনের। 

এ প্রসঙ্গে পাপন বলেন, 'অস্ট্রেলিয়া অনেক পেশাদার একটা দল। ওরা শেষ পর্যন্ত লড়ে যাবে এ ব্যাপারে কোন সন্দেহ নেই। কাজেই আমরা যদি যেভাবে খেলে আসছি এবং আমাদের সর্বোচ্চটা দিয়ে খেলতে পারি আমি মনে করি আমাদের সিরিজ জেতার আর কোন কারণ না থেকে পারে না।'

সঙ্গে টাইগারদের সতর্কবার্তাও দিয়েছেন পাপন। বাকি ম্যাচগুলোতে লড়াকু মনোভাব না রাখলে অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে জেতা সম্ভব নয় বলে জানিয়েছেন বিসিবি বস। 

তিনি বলেন, 'কিন্তু আমরা যদি কখনও মনে করি, একবারও যদি আমাদের মনে হয় যে আমরা দুটো জিতেছি আর বাকিগুলোর যে কোন একটিতে এমনি এমনি আমরা জিতে যাবো তাহলে এ ধরনের চিন্তা নিয়ে অস্ট্রেলিয়ার মত দলের সাথে জেতা যাবে না। আমাদের অত্যন্ত সতর্ক থাকতে হবে।'

একদিনের বিরতির পর শুক্রবার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি বাংলাদেশ-অস্ট্রেলিয়া। সিরিজে টিকে থাকতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই সফরকারীদের সামনে। অন্যদিকে ইতিহাস গড়ার খুব কাছে দাঁড়িয়ে বাংলাদেশ। মিরপুরে এই গুরুত্বপূর্ণ ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টায়। 

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন তবুও | টাইগারদের | সতর্ক | পাপন